অশিক্ষিত জ্ঞানী

লিখেছেন লিখেছেন মেহেদি হাসান রাব্বি ০৫ নভেম্বর, ২০১৪, ০১:২৮:২৬ দুপুর

আমরা অনেকেই লোকাল বাসে উঠে এমন একটা ভাব দেখায় যেন নিজের বাবার টাকায় কেনা PRADO অথবা BMW তে বসে আছি ।। বাসের ভাড়া মারা এবং টাকা কম দেওয়ার চেষ্টা করে না এমন পাবলিক খুব কমই আছে ।। ৫ টাকার ভাড়া ২ টাকা না দিতে পারলে এদের মনে শান্তি হয় না ।। এই কম ভাড়া দেওয়াটাকে নিজের একটা এক্সট্রা ক্রেডিট হিসেবে দেখে সে ।। সে মনে করে হয়ত বাসের অন্য লোকগুলা ভাব্বে , ওরে বাপরে লোকটা/ছেলেটা তো হেভভি পাক্কা ।। ম্যাক্সিমাম ক্ষেত্রে দেখা যাই স্টুডেন্ট রা ভাড়া নিয়া বেশি ঝামেলা করে ।। কিন্তু লাভ কি ।। তাদের কে নিজের সাথে কম্পেয়ার করেন , নিজের বাবার সাথে কম্পেয়ার করে দেখেন। হইত আপনার বাবাও কারো সাথে এমন ঝামেলা করে টাকা ইনকাম করতেছে কিংবা আপনি নিজেও করতেছে ন।।

বাস ড্রাইভার,হেল্পার, রিকশাওয়ালা এদের প্রতি আমাদের সহানুভূতি কোন দিনই আসবে না। কারণ আমাদের যে একটা প্রভাব আছে সেটা আমরা এইসব লোকদের ছাড়া অন্য কারো উপর দেখাতে পারি না।

আসলে আমরা সবাই শিক্ষিত , কিন্তু কেও ই সু- শিক্ষিত না। শিক্ষিত হতে গেলে সার্টিফিকেট দরকার, ভালো cgpa দরকার কিন্তু সু- শিক্ষিত হওয়ার জন্য CGPA out of 4.00 এ 4.00 থাকা লাগে না। লাগে না কোন সার্টিফিকেট , কোন ডিগ্রি , শুধু দরকার হয় একটু ভাল মানসিকতা, একটু মানবতা, সহানুভূতি...

বিষয়: বিবিধ

৯৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File