ধর্মনিরপেক্ষতায় বিশ্বাসী ও গণতন্ত্রের অনুসারীরা তাগূতের অনুসারী, তাদের জানাযা পড়া যাবে না

লিখেছেন লিখেছেন সামসুল আলম দোয়েল ০৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৭:৪৮ রাত

বিসমিল্লাহির রাহমানির রাহীম

তাগুত: আল্লাহ বলেন-

“আমি প্রত্যেক উম্মতের মধ্যেই রাসুল প্রেরণ করেছি এই আদেশ দিয়ে যে, (হে মানুষ!) তোমরা আল্লাহর ইবাদত করো এবং তাগুত থেকে দূরে থাকো।”( সুরা আন-নাহলঃ ৩৬)



তাগুত কী_? তাগুত শব্দ এসেছে “তাগা” থেকে, যার অর্থ “সীমা লংঘন করা”, আল্লাহ ছাড়া যা কিছুর উপাসনা করা হয় এবং যে তার উপরে রাজি-খুশি থাকে, তাকে তাগুত বলা হয়। ঈমানের প্রথম শর্ত হলো, তাগুতকে বর্জণ করা। আল্লাহ বলেন-

"নিশ্চয়ই হিদায়াত গোমরাহী হতে স্পষ্ট হয়ে গেছে, অতএব, যে ব্যক্তি তাগুতকে অস্বীকার করে এবং আল্লাহর প্রতি ঈমান আনে অবশ্যই সে দৃঢ়তর রজ্জুকে আঁকড়ে ধরলো যা কখনও ছিন্ন হবার নয় এবং আল্লাহ সর্বশ্রোতা, সর্বজ্ঞ। (সুরা ২ বাকারাহ ,আয়াত :২৫৬)



সংক্ষেপে তাগুতের পরিচয়:



তাগুত-১: শয়তান: শয়তান হলো প্রধান তাগুত, যে মানুষকে আল্লাহর পরিবর্তে অন্যকিছুর ইবাদতের দিকে আহ্বান করে। তার অনুসারীরা হলো পরবর্তী পর্যায়ের তাগুত। (সূরা নাহল:৩৬)

তাগুত-২: আল্লাহর আইন (হুকুম) পরিবর্তনকারী অত্যাচারী শাসক ।(সূরা আন নিসা:৬০)

তাগুত-৩: আল্লাহর বিধান ছাড়া অন্যকোনো বিধান দ্বারা শাসনকার্য ও বিচারকার্য পরিচালনাকারী। ( সূরা আল মাইদা:৪৪)

তাগুত-৪: আল্লাহর আইন তথা শরীয়াহর বিপরীত যাতীয় বিধি-বিধান।

তাগুত-৫: আল্লাহ ছাড়া যে গায়েবের খবর জানে বলে দাবী করে। (সূরা আনআম:৫৯)

তাগুত-৬: আল্লাহ ছাড়া যার ইবাদত করা হয় এবং সে তাতে রাযী-খুশি: (সূরা আম্বিয়া:২৯)

তাগুত-৭: ইসলাম ছাড়া যাবতীয় মতাদর্শ বা মতবাদ। ইসলাম ছাড়া আর কোনো মতবাদ আল্লাহর নিকট গৃহীত নয়। আল্লাহ বলেন-

"যে কেউ ইসলাম ছাড়া অন্য ধর্ম অন্বেষণ করবে, তার পক্ষ হতে তা কখনও গ্রহণ করা হবে না। আর সে হবে পরলোকে ক্ষতিগ্রস্তদের দলভুক্ত।" (সূরা ৩ আলে ইমরান: ৮৫)



"তুমি কি তাদের প্রতি লক্ষ্য করো নি যারা দাবী করে যে, নিশ্চয়ই তারা ঈমান এনেছে ঐ বিষয়ে, যা তোমার প্রতি অবতীর্ণ হয়েছে এবং তোমার পূর্বে যা অবতীর্ণ হয়েছিল; তারা তাগুতের কাছে বিচারপ্রার্থী হতে চায় অথচ তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে তা (তাগুতকে) প্রত্যাখ্যান করার জন্য কিন্তু শয়তান তাদেরকে পথভ্রষ্টতায় পথভ্রষ্ট করে বহুদূরে নিয়ে যেতে চায়।(সুরা নিসা ৪, আয়াত ৬০)



পৃথিবীতে দল দুইটি। এক: আল্লাহর দল, প্রকৃত মুমিনরাই সেই দলের সদস্য (যারা পরস্পরে দলাদলি করে না) দুই: তাগুতের দল/শয়তানের দল: ইসলাম ছাড়া অন্যকোনো মতাবলম্বীগণ।

"যারা বিশ্বাসী তারা আল্লাহর পথে সংগ্রাম করে এবং যারা অবিশ্বাসী তারা তাগূতের পথে সংগাম করে। সুতরাং তোমরা শয়তানের বন্ধুদের বিরুদ্ধে সংগ্রাম কর। নিশ্চয়ই শয়তানের কৌশল দুর্বল। (সূরা নিসা:৭৬



সুতরাং তাগূতের অনুসারীরা কাফের। তাদের জানাযা পড়া যাবে না। তাদের জন্য মাগফেরাতের দু'আ করা যাবে না, যদিও তারা নামে মুসলিম।



#সামসুল আলম

বিষয়: সাহিত্য

৬০১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386296
০৪ জানুয়ারি ২০১৯ সকাল ১০:১৯
হতভাগা লিখেছেন : আল্লাহ, নবীজী ও ইসলামকে নিয়ে অদ্ভুত বিকৃত নোংরা কথা বলা থাবা বাবার নামাজে জানাজা কিন্তু হয়েছে। এবং সেটা পড়িয়েছেন নামকরা এক আলেমই।
386304
০৪ জানুয়ারি ২০১৯ রাত ০৯:৫৭
আকবার১ লিখেছেন : চমৎকার , http://islamisomaj.org/
386306
০৫ জানুয়ারি ২০১৯ রাত ১২:৪৩
কুয়েত থেকে লিখেছেন : ধর্মনিরপেক্ষ তথা সেকুলারিজম লা দিনিয়া একই শব্দ বাংলা ইংরেজি আরবী । ধর্মনিরপেক্ষ সবচেয়ে বড় তাগুত যা বর্তমান সময়ে প্রতিটি অমুসলিম দেশের সংবিধান যা দিয়ে তাদের রাষ্ট্র পরিচালিত হচ্ছে। দুঃখ্ জনক হলেও সত্যযে বাংলাদেশের অনেক মুসলমান তাগুতের সাথেই সমপ্রিক্ত। আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File