"ভাই একটু দেখি" (জীবন থেকে নেয়া)

লিখেছেন লিখেছেন udash kobi ২৮ ডিসেম্বর, ২০১৪, ১১:৩৫:১২ সকাল

বিড়ম্বনা ৬ষ্ঠ পর্ব ( মামা ভাগ্নে )

"ভাই একটু দেখি"



বৈশাখের এক তারিখ। নববর্ষের প্রথমদিনে টিউবওয়েলে কাপড় কাচতে গিয়ে কপালের বা পাশ ডান্ডা দিয়ে কেটে ফেলি। হাসপাতালে যাই।চারটা সেলাই দিয়ে অপারেটর সাহেব বললেন, ভাল করে সেলাই দিয়ে দিলাম, ভবিষ্যতে কোনো দাগ থাকবে না। ( ভাল কথা- দিনকে দিন কাটা দাগটা স্পষ্ট থেকে স্পষ্ট হচ্ছে।)

সেলাইয়ের পর বললেন একটা ইনজেকশন দিতে হবে। সরকারী হাসপাতাল তাই এখানে হবে না, বাইরে থেকে দিতে হবে।

কাপাসিয়া বাজারে গিয়ে ইনজেকশন দিয়ে সঙ্গী ফুফাত ভাইয়ের ফুসিলে (ইচ্ছে ) আমাদের বিখ্যাত "মনোরম" সিনেমা হলে ১২টার শোতে ঢুকি।

আমরা যখন হলে প্রবেশ করি তখন ছবি আরম্ভ হয়ে গেছে। বিলাসে ঢুকতেই চোখ অন্ধকার। লাইটম্যান নিচের দিকে লাইট মেরে আমাদের ভিতরে ঢুকাচ্ছেন। এক সারিতে আমি দর্শকদের পা (হাটু) ধরে ধরে " এক্সকিউজ মি, ভাই একটু দেখি, সরি, ভাই পাটা সামলান ইত্যাদি বলে কাঙ্খিত সিটে যাচ্ছি। আমার ফুফাত ভাই আমার সামনের সারিতে বসেন।

ধীরে ধীরে যখন আমার চারপাশ স্পষ্ট হতে লাগল, আমি চারিদিকে তাকিয়ে দর্শক দেখতে লাগলাম। সামনে থেকে ফুফাত ভাই বললেন, তোর বামে তাকা। আমি তাকিয়েতো হতভম্ব! দেখি আমার বাম পাশে দুইজনের পর মেজো মামা বসে আছেন। ফুফাত ভাই বললেন, কীরে? ......

আমি বললাম, আস্তে বলেন, এতে চিল্লানের কী হলো?

আমার তো লজ্জায় মিইয়ে যাচ্ছি, একটু আগের কথা মনে করে (ভাই একটু দেখি) মামা না জানি তখন কেমন বিব্রত অবস্থায় পরেছিলেন!

বিরতীর পর মামা বের হয়ে আর ফিরে আসেন নি বিলাসে। অন্য ক্লাসে কি গিয়েছেন নাকি একেবারে বের হয়ে গেছেন বলতে পারি নি। কারণ বিড়ম্বনা যে উনারই বেশি।

কয়েকদিন আগে আমাদের ঘরোয়া আড্ডায় কথা প্রসঙ্গে বলেছিলেন ." বাংলা সিনেমার দিন শেষ। এখন আর হলে গিয়ে সিনেমা দেখা যায় না, সালমান শাহ মরে ফিল্ম ইন্ডাস্ট্রি ধ্বংশ হয়ে গেছে।" উনি আর কখনো সিনেমা হলে যাবেন না।

বিষয়: বিবিধ

১০২৩ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297651
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:০২
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : হাহাহাহা মজার বিড়ম্বনা! আমার অবশ্যই জীবনে কখনো সিনেমা হলে ঢুকার সুযোগ হয়নি, সামনেও হয়তো হবে না। তবে টিভিতে বাংলা ছবি দেখেছি। আরেকটু মজা মিশিয়ে আরেকটু বড় করে লিখলে লেখাটা দারুন হবে মনে হচ্ছে! কারণ বিষয়টাই মজার। অনেক ধন্যবাদ
২৮ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৪২
241096
udash kobi লিখেছেন : ভালো থাকুন। ধন্যবাদ।
আমি ক্লাস টেনে উঠে প্রথম সিনেমা হলে ঢুকি।
তারপর ৫ বছর একটানা বহু সিনেমা দেখেছি।
তারপর দীর্ঘ ১০ বছর! সিনেমাহল দেখা হয় না।
297657
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:১৬
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
২৮ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৪২
241097
udash kobi লিখেছেন : Good Luck Good Luck Good Luck Good Luck
297668
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:০৫
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor মামাকে ভাই। অবশ্য ভোটের সময়ও বাপ চাচাদের ভাই ডাকতে হয়। ব্যাপার না। সেদিন সকালে সোহরাওয়ার্দী উদ্যানে ব্যায়াম করতে যেতে দেখি দোয়েল চত্ত্বরের কোনায় ডাস্টবিনে এক বয়স্ক লোক পরনের লুঙ্গি আলোগ করে ব্যাক সাইট উচু করে মাথার ভিতর লুঙ্গি গুজিয়ে টয়লেট সারতেছে। যারা দেখতেছে তারাই লজ্জা পাচ্ছে কিন্তু যে করতেছে সে আরামছে কাজ সারতেছে। সো নো টেনশন। Big Grin Big Grin Big Grin
২৮ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৪৩
241098
udash kobi লিখেছেন : যা বলেছেন ভাই।Good Luck Good Luck Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File