এগিয়ে যাচ্ছে বাংলাদেশ !

লিখেছেন লিখেছেন মুসা বিন মোস্তফা ০২ জুন, ২০১৬, ০৫:৩৪:০১ বিকাল

ছোট থেকেই যদি কাউকে নগ্নতার মধ্যে রাখেন, দেওয়ালে টাঙ্গানো থাকে নগ্ন ছবি , টিভি ,পিসিতে চলে নগ্নতা তাহলে সেই ছোট্ট বাবুটি যখন বড় হবে তখন তার কাছে নগ্নতা কোন বিশেষ গুরত্ব বহন করবে না। তার কাছে এটা স্বাভাবিক বলেই মনে হবে ।

মায়ের পেট থেকে হওয়ার পর থেকেই বাচ্চাদের মন মগযে ঢুকে যাচ্ছে প্রেম-ভালোবাসার নেগেটিভ রূপটি । টিভি কম্পিউটার থেকে শুরু করে পত্রিকা ম্যাগাজিন কিংবা সাহিত্য , আচারের বিজ্ঞাপন কিংবা গাড়ির বিলবোর্ড সবখানেই চোখে পড়বে অস্লীলতা, বেহায়াপনার সাথে নারীকে উপস্থাপন এবং প্রেমে ভালোবাসার নেগেটিভ রূপ ।

স্রোত যেদিকে সেদিকে নৌকা বইতে কষ্ট হয়না । কিন্তু বিপরীত দিকে যেতে চাইলে শরীরে প্রেসার পড়বে এটাই স্বাভাবিক ।

একটি সিক্সে পড়ুয়া ছেলে মেয়ে ৫ বছর আগ থেকেই দেখে আসছে এই নগ্নতা বেহেয়াপনার রূপ, দেখে আসছে প্রেম ভালোবাসার স্বর্গীয় (!) রূপ , বাবা মায়ের মোবাইলে শুনে আসছে প্রেম ভালোবাসার গান । টিভি খুললেই আবেদনময়ী গান । যেটা গা সওয়া হয়ে গেছে , তাই সে নিজেও এতে জড়িয়ে পড়াটাই স্বাভাবিক । অস্বাভাবিক নয় । জড়িয়ে না পরাটাই বরং অস্বাভাবিক ।

এতে দোষ কি তাদের ? হ্যা তাদেরও দোষ আছে তবে তাদের চেয়ে শত গুনে বেশী দোষ তাদের পরিবার কিংবা সমাজের । হয়তো এভাবেই চলবে , অল্প কিছু দিন পর হয়তো এটাকেই কালচারের অন্তভুক্ত করা হবে । হয়তো বলা হবে পশ্চিমারা এগিয়ে গেছে আমরা পিছিয়ে পরেছি তাই আমাদের তাদের কালচারে অভ্যস্ত হওয়া উচিত । হয়তো একসময় আমাদের মোট জনগোষ্ঠীর ৪৩% পিতৃপরিচয়হীন হবে ! হয়তো একসময় প্রতি ১০৭ সেকেন্ডে একটি করে ধর্ষণ সংঘটিত হবে ! তখন আমরা আধুনিকতার সর্বোচ্চ শিখরে অবস্থান করবো ।

এই স্রোতটিতে মিশে যাওয়া খুবই সহজলভ্য । কিন্তু স্রোতের বিপরীত দিকে সাতার কাটা অনেক অনেক কঠিন । প্রেম করা খুবই সহজ । বিয়ের আগে বাচ্চার জন্ম দেওয়াও ডালভাত কিন্তু বিয়ে করা আর আকাশ ছোয়া সমান কথা ।

এগিয়ে যাচ্ছে , এগিয়ে যাবে । দুর্দান্ত গতিতেই আমাদে জাতি, দেশ এগিয়ে যাচ্ছে । আমাদের জাতির মডেল কন্যারা এখন নগ্ন বক্ষ দেখিয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন । আমাদে দেশের তরুনেরা সবাই নায়ক হয়ে জাতিকে এগিয়ে নিচ্ছে । পাশের হার বাড়িয়ে যাওয়ায় এগিয়ে যাচ্ছে জাতি । এগিয়েই যাবে বাংলাদেশ ! এই দুর্দান্ত গতি রুখতে পারবে না কেউ ।

#swapno

বইঃ স্বপ্ন

বিষয়: বিবিধ

১৩০৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

370781
০২ জুন ২০১৬ সন্ধ্যা ০৭:৩১
সন্ধাতারা লিখেছেন : Salam.....
১৬ জুন ২০১৬ দুপুর ০২:৪২
308960
মুসা বিন মোস্তফা লিখেছেন : ওয়া আলাইকুম আচ্ছালাম ।কেমন আছেন আপু?
370827
০২ জুন ২০১৬ রাত ০৯:২৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : উল্টা পথে চললে কিভাবে পেীছাবে গন্তব্যে!!
১৬ জুন ২০১৬ দুপুর ০২:৪২
308962
মুসা বিন মোস্তফা লিখেছেন : গন্তব্য যদি উল্টা থাকে Crying
371041
০৫ জুন ২০১৬ সকাল ০৯:৫৮
গাজী সালাউদ্দিন লিখেছেন : মন্তব্যটি এই পোস্ট রিলেটেড নয়।
রমাদানের প্রস্তুতি নিয়ে চলছে ব্লগ আয়োজন। ২ জুন সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ৬ পর্বের ব্লগ আয়োজনের ১ম পর্ব। অংশ নিতে পারেন আপনিও। নিজে জানুন, অন্যকে জানান। বিস্তারিত জানতে-
Click this link

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File