$$ সংসারে ভালোবাসার বন্ধন ♥♥

লিখেছেন লিখেছেন সাইফুল ইসলাম গাজী ২০ নভেম্বর, ২০১৪, ০৯:০০:৩৯ সকাল

আপনি যখন আল্লাহকে খুশি রাখতে আপনার স্বামী বা স্ত্রীকে ভালোবাসবেন, তখন আপনি কিন্তু সে কেমন করে রেস্পন্স করছে আপনার কেয়ারগুলোর, আপনার ভালোবাসাটুকুর, আপনার আবেগ আর সচেনতনতাটুকুর -- সেটা হিসেব করবেন না। ভালোবাসা জিনিসটাই এমন যে তা কোন ফিডব্যাক দাবী করে না। রিপ্লাই আশা করলে সেটা তখন "বিনিময়" হয়ে যায়। আপনার প্রিয় মানুষটিকে ভালোবাসুন আপনার নিজের জন্যই। তবে এটা ঠিক, আল্লাহর জন্য যখন কাউকে ভালোবাসবেন, তখন আল্লাহ আপনার অন্তরে প্রশান্তি দিবেন। হয়ত তিনি আপনাদের হৃদয়ে এমন ভালোবাসার বন্ধন তৈরি করে দেবেন যা শতবর্ষ চেষ্টাতেও কারো তৈরি করা সম্ভব হয় না।

মনে রাখবেন, ভালোবাসা সৃষ্টির মালিক আল্লাহ। তিনিই হৃদয়গুলোতে ভালোবাসার বীজ বপন করে দেন, অতঃপর তাকে বেড়ে ওঠান। ভালোবাসার বন্ধনগুলোর মাঝে আল্লাহ থাকুক কেন্দ্রবিন্দুতে। তাহলে খুব ভালো সময়টাতেও আপনি আল্লাহর প্রতি কৃতজ্ঞ থাকবেন, আবার টানাপোড়েন চলে আসলেও আপনি আঘাতে ও কষ্টে দিগ্বিদিক জ্ঞানশূণ্য হয়ে যাবেন না, আল্লাহর উপরেই নির্ভর করবেন। যিনি কঠিন সময়ে মাথা ঠান্ডা রাখেন, তিনি কম ক্ষতিগ্রস্ত হন। ধৈর্যশীল মানুষরা জানেন এই সময়টা কেটে গেলেই তিনি আবার সব গুছিয়ে এগিয়ে যেতে পারবেন। আল্লাহ গাফুরুল ওয়াদুদ, তিনি প্রেমময় ও ক্ষমাশীল। আল্লাহ যেন আমাদের সংসারগুলোতে শান্তি ও নিরাপত্তা দান করেন।

বিষয়: বিবিধ

১০৬১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

286075
২০ নভেম্বর ২০১৪ সকাল ০৯:০৫
মোস্তফা সোহলে লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
286088
২০ নভেম্বর ২০১৪ সকাল ০৯:২৯
কাহাফ লিখেছেন :
একপেশে ভালবাসার জয়গান মনে হল! বিনিময় ছাড়া কিছুই ভাল হয় না,হতে পারে না! কাউকে ভালবাসার ক্ষেত্রেও বিষয়টা মাথায় রাখতে হবে!কেননা আল্লাহ তায়ালাও বিনিময়ের রেওয়াজ চালো করেছেন!
আপনার সাথে সহমত পোষণ করতে পারলাম বলে 'অনেক ধন্যবাদ'ও জানালাম না!! Shame On You Shame On You Shame On You

(একটু মজা করলাম!আপনার লেখা সুন্দর হয়েছে।)

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File