দালালী ছেড়ে দেন নতুবা আপনাদের মানুষের কাঠগড়ায় দাঁড় করানো হবে: মিসবাহ

লিখেছেন লিখেছেন মো নজরুল ইসলাম ২০ অক্টোবর, ২০১৪, ১২:৩৮:১৩ রাত





মো. নজরুল ইসলাম :: কিছু সংখ্যক প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে দালালির অভিযোগ এনেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তাদের উদ্দেশ্য করে তিনি বলেছেন, দালালী ছেড়ে দেন নতুবা আপনাদেরকে মানুষের কাঠগড়ায় দাড়ঁ করানো হবে।

শনিবার (১৮অক্টোবর-২০১৪) সিলেট রেজিস্ট্রি মাঠে সিলেট জেলা অটো টেম্পো ও অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাজনীতি করি সাধারণ মানুষের জন্য, নিরীহ, শ্রমিক, কৃষকদের জন্য। তাদের ক্ষতি হয় এমন কোন আইন করা যাবে না । তাদের স্বার্থের কথা বিবেচনা করে প্রয়োজন বোধে আইন পরিবর্তন করতে হবে। যারা সমাবেশ বানচালের চেষ্টা করেছে তাদেরকে সতর্ক করে দিয়ে বলেন, যারা শ্রমিক নেতাদের রক্তাক্ত ও আহত করেছে- তাদের আজকের রাতের মধ্যে গ্রেফতার হবে। আর গ্রেফতার নিরীহ শ্রমিক নেতাদের ছেড়ে দিতে হবে।

সমাবেশে অংশ নেয়া শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের দাবি-দাওয়া আমাদের কাছে তুলে দিয়েছেন। ন্যায্য দাবি দাওয়া আদায়ে শান্তিপূর্ণভাবে সমাধান করার আশ্বাস দেন তিনি।

তিনি শ্রমিক নেতাদের শান্তিপূর্ণ সকল কর্মকান্ডে পাশে থাকার ও আলোচনার মধ্যমে দাবি-দাওয়া আদায়ের আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামীলীগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, আজকের শ্রমিক সমাবেশ কোন রাজনৈতিক সমাবেশ নয়। এটি শ্রমজীবি মানুষের সমাবেশ। শ্রমিক নেতারা দাবি-দাওয়া যা দিয়েছেন এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সাহেবের নেতৃত্বে, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের সহায়তায় সমস্যা সমাধানের চেষ্টা করা হবে বলে। ন্যায় সংগত দাবি-দাওয়া অতীতেও আওয়ামীলীগ সমর্থন করেছে। এখনো করছে। এই সমস্যা সমাধানও করা হবে।

তিনি শান্তিপূর্ণ সিলেটকে অশান্ত না করার এবং যেকোন সমস্যা সমাধানে নেতৃবৃন্দের সাথে আলোচনা করার আহবান জানান। কামরান রোববার সড়ক ধর্মঘট না করারও আহবান জানান। আগামী সোমবার সিটি কর্পোরেশনের সভায় দাবি-দাওয়া নিয়ে বিস্তারিত আলোচনা করার এবং যাত্রীদের অসুবিধা হয় এমন কর্মসূচি না দেয়ারও আহবান জানান তিনি।

সমাবেশের সভাপতি মোহাম্মদ জাকারিয়া আহমদ বলেন, আজকের সমাবেশের মাধ্যমে আমাদের দাবি আংশিক আদায় হয়ে গেছে। বাকী দাবি আগামী দু’দিনের মধ্যে আদায় করা হবে। তিনি ড্রাইভারদের ন্যায্য ভাড়া আদায়ের আহবান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি এজাজ আহমদ এজাজ, শ্রমিক নেতা আবু জাহেদ, বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান প্রমুখ।

বিষয়: বিবিধ

৯৮২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

276186
২০ অক্টোবর ২০১৪ রাত ০১:২৩
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


ভুল করে এখানে পোস্ট করা হয়নি তো??


276509
২০ অক্টোবর ২০১৪ রাত ১০:৪৩
সায়েম আহমেদ লিখেছেন : হি হি হি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File