অধ্যাপক গোলাম আযমের কফিনে জুতা নিক্ষেপ ও ইনডোর শুটিং এ স্মৃতি কথা ।

লিখেছেন লিখেছেন খালেদ সাইফুদ্দিন ২৬ অক্টোবর, ২০১৪, ১১:৪৮:৩২ রাত

চট্টগ্রাম নাসিরাবাদ স্কুলের অষ্টম বা নবম শ্রেনীতে পড়া অবস্থায় তথকালীন বাংলা সিনেমা ‘ভাল মানুষ’ এর চিত্রনাট্য ও সংলাপ পরিচালক জনাব স্মৃতিময় বন্ধোপাধ্যায় স্কুলে একটা প্রোগ্রাম করেছিলেন চলচিত্র নির্মানের উপর। ছাত্ররা নানা প্রশ্নের মাধ্যমে চলচিত্রের বিভিন্ন দিক সম্পর্কে জ্ঞান নেয়ার চেষ্টা করছিল। যেমন একজন ব্যাক্তির ডবল এক্টিং কিভাবে হত, দুর্ঘটনার চিত্র,কন্ঠ শিল্পির গানের সাথে নায়িকারা কিভাবে ঠোট মিলাত। একজন স্কুল ছাত্রের প্রশ্ন আর কত জটিলইবা হবে। এ’ছাড়াও ইনডোরে শুটিং করে কিভাবে দেখানো হত বিদেশে কোন একটি পার্কে কিংবা আকর্ষনীয় কোন স্থানে নায়ক নায়িকা গান করছেন।

আজ দীর্ঘ ৩২/৩৩ বছর পর সেই কথাগুলো মনে পরে গেল, যখন ২/১ টি পত্রিকায় দেখলাম জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের কফিনে জুতা নিক্ষেপের মত একটি আজগুবি সংবাদ । হলুদ সাংবাদিকতার কথা শুনেছি, আজ তার বাস্তব রুপ দেখালাম। যে অবস্থায় গোলাম আযম সাহেবের কফিনের আশে পাশের অনেক জামায়াত শিবিরের নেতা কর্মী পর্যন্ত পৌছাতে পারে নাই, সেই ক্ষেত্রে একজন ব্যাক্তি কি ভাবে জুতা হাতে কফিনের কাছে গিয়ে সেই জুতা নিক্ষেপ করল তা আমার বোধগম্য নয়।

ইনডোরে শুটিং করে যে কেউ পৃথিবীর যে কোন সুনামধন্য ব্যাক্তিকে নিয়ে এমন ঘটনা ঘটাতে পারে, এটা কোন সংবাদ হতে পারে না। সত্যকে মিথ্যা দিয়ে ঢাকার মনমানষিকতা সম্পন্ন কিছু হলুদ সাংবাদিকতার জন্য আজ বাংলাদেশের জনগণ সঠিক সংবাদ থেকে বঞ্ছিত হচ্ছে।

রাজনীতিকে রাজনীতি দিয়ে মোকাবেলা না করে সন্ত্রাসের মাধ্যেমে মোকাবেলা করার চিন্তা চেতনা পরিহার করা উচিৎ আমাদের সকালের।

বিষয়: বিবিধ

১৩১৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

278495
২৭ অক্টোবর ২০১৪ রাত ০১:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কোন জায়গায় ঘটনাটা ঘটেছে কোন প্রমান নাই। এমনকি যে ছবি দেওয়া হয়েছে সেটাও কিছু বুঝা যাচ্ছেনা তবুও তাদের দাবি চলছে!!!
২৭ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৩১
222341
খালেদ সাইফুদ্দিন লিখেছেন : ধন্যবাদ রিদওয়ান ভাই, এই দাবি শুধু মাত্র তাদের মনের শান্তনার জন্য।
278539
২৭ অক্টোবর ২০১৪ সকাল ০৬:১৯
রাইয়ান লিখেছেন : কিন্তু সো কল্ড বাঁধন তো গর্বিত ভঙ্গিতে বলে বেড়াচ্ছে সে এই কাজ করেছে এবং একাই বাংলাদেশকে দায়মুক্ত করেছে !!! Surprised
২৭ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৩৪
222342
খালেদ সাইফুদ্দিন লিখেছেন : সেতো তাদেরই একজন।জানাযায় এত লোক দেখে এমন প্রলাপ করা ছাড়া আর উপায় কি ? ধন্যবাদ আপনার মন্তব্যবের জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File