মিডিয়া পতিতা থেকে সাবধান

লিখেছেন লিখেছেন আবু জারীর ১৮ মে, ২০১৭, ০১:২৬:৫৬ দুপুর

সে মিডিয়া পতিতা কিনা জানিনা তবে তার কথায় সে রকম খুসবই ছড়ায়।

মেয়েটা বলছিল রাতেরবেলায় তার এভাবে ছেলে বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে হোটেলে যাওয়া ভুল ছিল, কিন্তু মিডিয়া কর্মী বলার চেষ্টা করছিল, ভুল হবে কেন? বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে একজন মেয়ে যেতেই পারে। তখন মেয়েটি কনফিউজড হয়ে বলছিল ভুল হয়েছে কিনা সে জানেনা!

আসল কথা হল শ্রষ্ঠা মেয়েদেরকে আপনজন ছাড়া যেসব জায়গায় যাতায়াতে তাদের ইজ্জতের রিক্স রয়েছে সেসব জায়গায় যেতে নিষেধ করেছেন। কারণ শ্রষ্ঠাই ভালো জানেন তাঁর সৃষ্টির মধ্যে কোন প্রাণীর কি সভাব।

যদি কোন লোক ক্ষুধার্ত বাঘের খাচার মধ্যে প্রবেশ করে আর বাঘ তাকে ছিড়ে ছিড়ে খায়, তাহলে কেউ কি বাঘের দোষ দিবে? না দিবেনা কারণ মানুষ জানে যে বাঘের স্বভাব এটাই, তাই তারা আক্রান্ত ব্যক্তিরই দোষ দিবে এবং বলবে লোকটা ভুল করেছে।

যদি কেউ আইফোন, ঘড়ি, মানিব্যাগ, ল্যাপটপ পাব্লিক টয়লেটার বাহিরে রেখে টয়লেটে ঢুকে এবং কাজ শেষে ফিরে এসে দেখে যে তার মূল্যবান জিনিসগুলো আর যথা স্থানে নেই তাহলে সাধারণ মানুষ কাকে দোষ দিবে? চোরকে নাকি যিনি ওগুলো বাহিরে রেখে গেছে তাকে? নিশ্চয়ই যিনি ওগুলো বাহিরে রেখে গেছে তাকে। কারণ মানুষ চোরের সভাব জানে।

আল্লাহর সব সৃষ্টির মধ্যে মানুষ সেরা কিন্তু তাদের কর্মের কারণে তারা পশুর চেয়েও অধম। একথা আমার না, এটা শ্রষ্ঠা নিজেই বলেছেন। তাই আমাদের উচিৎ শ্রেষ্ঠ্য মানুষের মধ্যে যারা অধম, যেমন চোর, ডাকাত, ছিন্তাই কারী, চাঁদাবাজ, রাহাজান, ধর্ষক, সুধখোড়, ঘুষ খোড়দের থেকে বেচে থাকা। কিন্তু কিভাবে? কারণ কোন মানুষের কপালেই এগুলো লেখা থাকেনা যে কে ভালো আর কে মন্দ। তাই সবমানুষের সাথেই নিরাপদ দূরত্ব বজায় রেখে চলা উচিৎ।

আমরা টাকা পয়সা এবং মূল্যবান ধাতু এবং বস্তুর ব্যাপারে এমন ভুল করিনা, এমনকি বুদ্ধি পতিতারাও এই ভুল করেনা। অথচ সবচেয়ে মূল্যবান যে মানুষের ইজ্জত সেব্যাপারে অনেকেরই খেয়াল থাকেনা। আর একশ্রেণীর বুদ্ধি পতিতাতো এব্যাপারে ওকালতি করে। তাদের আসলে টাকা পয়সা এবং মূল্যবান সামগ্রী ছাড়া হারানোর মত ইজ্জত নাই, তাই তারা সবাইকে নিজেদের কাতারে নিতে চায় যা সরল মনা অনেকেই বুঝেনা। তাদের চটকদার কথায় অনেকেই ভুল করে। এসব ঘটনা দেখে সবাইকেই সিদ্ধান্ত নেয়া দরকার কেউ যেন আর এমন ভুল না করে।

পরিশেষে বলতে চাই, সম্পদ হারালে সম্পদ অর্যন করা যায়, স্বাস্থ্য হারালেও তাও পূণূরুদ্ধারের সম্ভাবনা থাকে কিন্তু ইজ্জত হারালে তা পূণুরুদ্ধারের কোন সুযোগ নাই, তাই সাধু সাবধান।

বিষয়: বিবিধ

২২২৪ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383022
১৮ মে ২০১৭ বিকাল ০৫:৩১
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : মেয়ে গুলো মনে হয় নিউ কামার পতিতা ছিলো অথবা কেউ লেলিয়ে দিয়েছে আপন জুয়েলার্জকে সাইজ করার জন্য় আর মিডিয়া হচ্ছে সরকারের ভাড়া খাটা রক্ষীতা,ধন্য়বাদ ভাই।
১৮ মে ২০১৭ সন্ধ্যা ০৭:৩১
316379
আবু জারীর লিখেছেন : অন্যান্য খাতের মত স্বর্ণ খাতকেও দাদাদের হাতে তুলে দেয়ার জন্য এই কাহিনিকিনা কে জানে? তবে যারা ঘটনা ঘটিয়েছে তারাও দুধের ধোয়া বলে মনে হয়না। ধন্যবাদ।
383027
১৮ মে ২০১৭ বিকাল ০৫:৫৭
মনসুর আহামেদ লিখেছেন : ইজ্জত হারালে তা পূণুরুদ্ধারের কোন সুযোগ নাই,এক্সচেলেনট
১৮ মে ২০১৭ সন্ধ্যা ০৭:৩১
316380
আবু জারীর লিখেছেন : ব্যাপারটা সবারই বুঝা উচিৎ।
ধন্যবাদ।
383033
১৮ মে ২০১৭ রাত ০৯:২২
হতভাগা লিখেছেন : ঘটনার পরের দিন সকালে হাসতে হাসতে হোটেল থেকে বেরিয়ে যাওয়া এবং মাস খানেকেরও বেশী সময় পর মামলা ফেঁদে বসা - এটা একটা চরম বোকামীর কাজ করিয়েছে মিডিয়া এই দুই বিশ্ব বিদ্যালয় তরুনীদ্বয়কে দিয়ে ।

মামলার শুনানী শুরু হলেই মিডিয়া সেটার খবর আর প্রচার করবে না । কারণ অভিযোগ প্রমাণ করার জন্য যে সব ক্লু ছিল সেটা এই মাস খানেকে ফেড হয়ে গেছে।
২১ মে ২০১৭ দুপুর ০৩:২৫
316405
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! ঠিক বলেছেন।আমি আপনার যুক্তি এবং কথার সাথে একমত পোষণ করছি।
২২ মে ২০১৭ দুপুর ০২:০৩
316408
আবু জারীর লিখেছেন : তারাই স্কৃপ্ট লেখে আর তারাই অভিনয় করে। মাঝখানে আমাদের বেউকুফ বানায়।
ধন্যবাদ।
383045
১৯ মে ২০১৭ সন্ধ্যা ০৬:৩১
Mujahid Billah লিখেছেন : আমরা নিজেরা আমাদের মা, বোন, মেয়েদেরকে এ জগত থেকে
সাবধান করার টা খুব জরুরী !!
২২ মে ২০১৭ দুপুর ০২:০৪
316409
আবু জারীর লিখেছেন : অবশ্যই। তবে পারিপার্ষিক অবস্থা খারাপ হলে নিজেদের সেভ থাকা কঠিন। ধন্যবাদ।
383077
২১ মে ২০১৭ দুপুর ০৩:২৬
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২২ মে ২০১৭ দুপুর ০২:০৪
316410
আবু জারীর লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
383739
০৮ আগস্ট ২০১৭ দুপুর ০২:১৭
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ভাইয়া দিন দিন আমাদের সমাজ ব্যবস্থা থেকে লজ্জা নামক শব্দটাই উঠে যাচ্ছে। আধুনিকতার নামে নারীদের ইজ্জত হনন করা হচ্ছে কিছু বুঝে উঠার আগেই।
ধন্যবাদ আপনাকে
১৯ আগস্ট ২০১৭ বিকাল ০৪:৩১
316718
আবু জারীর লিখেছেন : ঠিকই বলেছেন। ধন্যবাদ।
385877
২৯ সেপ্টেম্বর ২০১৮ বিকাল ০৫:৪২
মুহাঃ মাসউদুল হাসান মামুন লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৯ অক্টোবর ২০১৮ বিকাল ০৪:৪৬
317958
আবু জারীর লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
386047
২৪ অক্টোবর ২০১৮ সন্ধ্যা ০৬:২৯
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : হুম,পতিতা বটে!! সাধু সাবধান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File