অসহায় ফিলিস্তিনিদের পাশে এসে দাড়াল স্ক্যান্ডেনেভিয়ান দেশগুলো..

লিখেছেন লিখেছেন রাজিবুল হাসান ২৫ জুলাই, ২০১৪, ১২:৩১:২৯ রাত

অসহায় ফিলিস্তিনিদের পাশে এসে দাড়াল স্ক্যান্ডেনেভিয়ান দেশগুলো..

………

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলী আগ্রাসনে ক্ষতিগ্রস্তদের জন্য মিলিয়ন ডলার সাহায্য নিয়ে এগিয়ে এলো ডেনমার্ক, ফিনল্যান্ড এবং নরওয়ে। ইউরোপিয়ান ইউনিয়ন ইসরায়েলের এই অবৈধ আগ্রাসনকে নিন্দা জানিয়ে যে প্রস্তাব এনেছিল, তারও পক্ষে ছিল ডেনমার্ক আর ফিনল্যান্ড।

চলতি সপ্তাহে ডেনমার্ক গাজার অসহায় নাগরিকদের জন্য দুই মিলিয়ন ডলারের সাহায্য পাঠায়। সাধারণ নাগরিকদের মাঝে ওষুধপত্র , বিশুদ্ধ পানি সরবরাহ ও তাদেরকে রক্ষা করতে বরাদ্দ হয় এই অর্থ বলে জানিয়েছেন,ডেনমার্কের ট্রেড ঁ ডেভেলপমেন্ট মিনিস্টার মোগেন জেনসেন।

গাজায় ইসরায়েলের এই হামলায় ক্ষতিগ্রস্তদের প্রায় সবাই নিরাপরাধ সাধারণ মানুষ। যাদের অর্ধেকেরও বেশী মানুষের মিলছে না খাবার পানি। তাদের জন্য পানি এবং আহতদের জন্য ওষুধ ও চিকিৎসা ব্যাবস্থা নিয়ে পাশে দাড়ানোর জন্যই তাদের এই বরাদ্দ বলে জানায়, রামাল্লায় অবস্থিত ড্যানিশ মিশন।

ফিনল্যান্ডের ইন্টারন্যশনাল ডেভেলপমেন্ট মিনিস্ার পেক্কা হাভিস্তো জানান,গত সপ্াহে ঘোষনাকৃত ৮৫০ ০০০ ইউরো ারা ব্যায় করবে গাজায় যাদের বাড়ী ঘর ধংস হয়েছে তাদের জন্যে।

*জাতি সংঘের স্ট্র্যাটেজিক রেসপন্স প্লান- ২০১৪ এর আওতায় ফিলিস্তিন টেরিটরির জন্য্ বরাদ্দ ধরা হয় ৩৯৪ িলিয়ন ডলার। এই পর্যন্ত সংগ্রহ করা হয়েছে ১৭০.৬ মিলিয়ন।

বিষয়: বিবিধ

৯৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File