নুরুল ইসলাম ফারুকীর ইসলামী আকীদা জানুন। সাথে কিছু ভিডিও যুক্ত.....

লিখেছেন লিখেছেন নুর আয়শা আব্দুর রহিম ২৮ আগস্ট, ২০১৪, ০২:৩৮:৩৪ রাত



নুরুল ইসলাম ফারুকী ছিলেন বেরেলভী আকিদার আলেম এই বেরেলভী আকিদার আরেকজন আলেম হলোঃ তাহের উল কাদরী(Tahir Ul Qadri), এই আলেম খ্রিষ্টান দের বড়দিন এ খ্রিষ্টানদের সাথে বড়দিন পালন করেছে। ইউটিউব এ ভিডিও আছে। গানে নেচেছে,যারা করাচীতে থাকে তাদের জন্য সুদ দেওয়াকে হালাল বলেছে।

বেরেলভী আকিদার কিছু পণ্ডিতদের নাম,যাদেরকে বর্তমান বেরেলভীরা পীড় মানেঃ 

১.আহমাদ রেযা খান বেরেলভী, যে এই বেরেলভী আকিদার প্রবর্তক...।।

২.আহমাদ ইয়ার খান নইমী, যে আহমাদ রেযা খান বেরেলভী এর ছাত্র...।। 

৩.মুসা, যে আহমাদ রেযা খান বেরেলভী এর পীড় ছিল...।।

৪.খাযা গোলাম ফরিদ, যাকে বেরেলভীরা বড় আলেম মানে...।।

৫.বাবা বুলান্দ শাহ্, যাকে বেরেলভীরা বড় বাবা মানে...।।

৬.মানছুড় হাল্লাজ, যাকে বেরেলভীরা অনেক বড় আল্লাহর অলী মানে...।।

৭.ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি, যাকে বেরেলভীরা বড় আলেম মানে...।।

৮.ইবনে আরবি, যাকে বেরেলভীরা বড় আলেম মানে...।।

৯.হামযা খোরাসানী, যাকে বেরেলভীরা অনেক বড় আল্লাহর অলী মানে...।।

আসুন এদের আকিদা সম্পর্কে কিছু জানা যাক,

১. আহমাদ রেযা খান বেরেলভী বলেছেঃ মুসা(আহমাদ রেযা খান বেরেলভী এর পীড়) যে সর্বদা মেয়েদের কাপড় পড়তো ও মেয়েদের মত সেজে থাকতো। একবার তাকে বৃষ্টি এর জন্য দোয়া করতে বলা হয়,তখন সে একটি পাথর নিলো এবং তার হাতের চুড়ির সাথে লাগাল এবং উপরের দিকে তাকিয়ে বলল আল্লাহ্ কে-‘হয় বৃষ্টি দে না হয় তোর বউ কে ফিরিয়ে নে’

আরেকবার একজন বলল এই মুসা কে- ‘হুজুর এবার ছেলেদের কাপড় পড়ে নিন, এবং মসজিদ এ চলেন নামাজ পড়তে’যখন মসজিদ এ গেল ইমাম ‘আল্লাহু আকবর’ বলল, তখন এই পীড়(মুসা) বলল-‘সে আমার স্বামী যার কখন মরন আসবে না’ (আহমাদ রেযা খান বেরেল্ভী -মালফুযাত;১৫২) মানে এই মুসা নিজেকে আল্লাহর স্ত্রী বলতো।(নাউযুবিল্লাহ)

২.ইবনে আরবি বলেছেঃ “যে মাখলুক ও আল্লাহ্ কে দু’রকম বলে বা আলাদা বলে, মানে পার্থক্য আছে বলে সে মুশরীক,আর যে মাখলুক অ আল্লাহ্ কে এক বলে,বলে যে কোনও পার্থক্য নেই,সে ভাল মানুষ”(ইবনে আরবি -ফাসুসুল হিকাম;৯৯)

৩.ইবনে আরবি বলেছেঃ “এই দুনিয়ায়ে আল্লাহ্ ছাড়া অন্য কোন অস্তিত্ব নেই”(ইবনে আরবি-রাসাইলে ইবনে আরবি,কিতাবুল জালালা;১২) এর মানে এই দুনিয়াতে যা কিছু আছে তা সবই আল্লাহ্... (নাউযুবিল্লাহ)

৪.ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি বলেছেঃ “মাসআলা ‘ওয়াহাদাতুল ওয়াজুদ’ সঠিক এবং এতে কোনও সন্দেহ নেই”(ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি-শাফায়েমে ইমদাদিয়া;৩২)

*** ‘ওয়াহাদাতুল ওয়াজুদ’ এর মানেঃ এই দুনিয়াতে যা কিছু আছে তা সবই আল্লাহ্... (নাউযুবিল্লাহ)

৫.ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি বলেছেঃ “মানুষ বাহির দিয়ে মানুষ, বাহ্যিক ভাবে মানুষ কিন্তু আসলে বিতর থেকে সে আল্লাহ্”(ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি-শাফায়েমে ইমদাদিয়া;৫৩)...(নাউযুবিল্লাহ)

৬.খাযা গোলাম ফরিদ বলেছেঃ “মানছুড় হাল্লাজ কে কেউ জিজ্ঞেস করল-‘তুমি নাকি নবী হওয়ার দাবি করো?’ মানছুড় হাল্লাজ বললো-আফসোস তুমি আমার সম্মান কমিয়ে দিয়েছ,আমিতো খোদা হওয়ার দাবি করি”(খাযা গোলাম ফরিদ-ফাজায়েলে ফারিদিয়া;৭৬)

৭.খাযা গোলাম ফরিদ বলেছেঃ “হামজা খোরাসানীর কানে এক বকরীর আওয়াজ আসলো, সে সাথে সাথে বলতে লাগলো-লাব্বাইক জাল্লাহ শানু”(খাযা গোলাম ফরিদ-ফাজায়েলে ফারিদিয়া;৭৪)

৮.আহমাদ রেযা খান বেরেলভী বলেছেঃ “আল্লাহর সকল হুকুম রাসুল(সাঃ) এর দরবারে যায়ে তারপর সেখান থেকে হুকুম করা হয়। মানুষ যা পায়ে সব রাসুল(সাঃ) এর কাছ থেকে পায়ে”(আহমাদ রেযা খান বেরেলভী-মালফুজাত;৩৬৯)

৯.আহমাদ রেযা খান বেরেলভী বলেছেঃ “গাউস(যেমন-আব্দুল কাদের জিলানী) ছাড়া আকাশ ও জমীন টিকে থাকতে পারে না”(আহমাদ রেযা খান বেরেলভী-মালফুজাত;১০৬)

১০.খাযা গোলাম ফরিদ বলেছেঃ “এক ব্যক্তি খাযা মইনুদ্দিন চিশতী এর কাছে এসে বললো- হযরত আমাকে আপনার মুরিদ বানিয়ে নিন,চিশতী বললো-পড়,লা ইলাহা ইল্লাল্লাহ চিশতি রাসুলুল্লাহ”(খাযা গোলাম ফরিদ-ফাজায়েলে ফারিদিয়া;৮৩)

১১. বাবা বুলান্দ শাহ্ বলেছেঃ “চিতা আল্লাহ,হরিনও আল্লাহ,শিকার আল্লাহ,শিকারিও আল্লাহ্”(বাবা বুলান্দ শাহ্-কালাম বাবা বুলান্দ শাহ্;৩৪৫)

১২.খাযা গোলাম ফরিদ বলেছেঃ “আবুল হাসান বলেছে-সকালে আল্লাহ্ আমার সাথে কুসতী করেছে এবং আমাকে হারিয়ে দিয়েছে কারন আমি আমার রব থেকে ২ বছর এর ছোট”(খাযা গোলাম ফরিদ-ফাজায়েলে ফারিদিয়া;৭৪)

১৩.আহমাদ রেযা খান বেরেলভী এক হিন্দু সাধু কে আল্লাহর অলী বলে।

(কপি পোষ্ট)

ভিডিও গুলো দেখে নিন

"ফানাফিল্লায় পেীঁছলে নামাজ রোজা লাগে না শাইখ…" on YouTube - ফানাফিল্লায় পেীঁছলে নামাজ রোজা লাগে না শাইখ…: http://youtu.be/gkxGsf1LbSI

"শয়তান মহানবীর সাঃ বেশ ধারন করিতে পারে না …" on YouTube - শয়তান মহানবীর সাঃ বেশ ধারন করিতে পারে না …: http://youtu.be/_7PIPZy307o Watch

"বেফাস কথা ইন্নালিল্লাহ খেজুরের উপকারিতা ঈসা …" on YouTube - বেফাস কথা ইন্নালিল্লাহ খেজুরের উপকারিতা ঈসা …: http://youtu.be/Hk7Thz3CB7Q

উৎস এখানে http://www.somewhereinblog.net/blog/reazkhl/29976212

বিষয়: বিবিধ

৩৪৭০ বার পঠিত, ৩৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

259053
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:০৩
গাজী সালাউদ্দিন লিখেছেন : .ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি বলেছেঃ “মানুষ বাহির দিয়ে মানুষ, বাহ্যিক ভাবে মানুষ কিন্তু আসলে বিতর থেকে সে আল্লাহ্”(ইমদাদুল্লাহ মহাজ্জের মাক্কি-শাফায়েমে ইমদাদিয়া;৫৩)...(নাউযুবিল্লাহ)

বিস্মিত হলাম এবং আপনার মাধ্যমে অনেক কিছুই জানতে পারলাম। তাইত বলি ললনাদের মিলন মেলায় এই রগরগে হুজুর সেখানে কি করেন!!!!! তোপ ধ্বনিকালে আজানের বাণী যেন।
ধন্যবাদ আপনাকে।
০২ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৫৭
204839
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : Good Luck Talk to the hand
259057
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:১৫
কাহাফ লিখেছেন : এদের কারণে অনেক মানুষ না বুঝে গোমরাহীতে পতিত হয়েছে/হচ্ছে। সুন্দর উপকারী বিষয়ে লিখায় অনেক ধন্যবাদ।
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০০
204842
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওনার মৃত্যু জন্য দুঃখ প্রকাশ!! তবে ওনাদের ব্যপারে সতর্ক থাকা অত্যন্ত জরুরী।
259059
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:১৭
ওরিয়ন ১ লিখেছেন : মৃত ব্যাক্তির নামে খারাপ কিছু বলতে নাই, যেহেতু সে তার কৃত কর্মে পোঁছে গেছে। ধন্যবাদ।
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:২৯
202786
তহুরা লিখেছেন : আবু জেহেল, আবু লাহাব বিরোদ্ধে বলেন কেমনে?
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৮:০৬
202793
ওরিয়ন ১ লিখেছেন : তহুরা, আবু লাহাব জাহান্নামী সেটাতো কুরানের বানী। আর আবু জেহেলের ব্যাপারে আল্লাহর রাসূল কি বলেছেন বদরের মাঠে সেটা তো জানেন। আর মৃতদের ব্যাপারে আল্লাহর রাসূল কি বলতে বলেছেন, একটু জেনে নিন প্লিজ!
২৮ আগস্ট ২০১৪ সকাল ১০:৫৮
202843
প্রেসিডেন্ট লিখেছেন : ওরিয়ন১. সেটা মৃত মুমিনদের বিষয়ে বলতে বলেছেন রাসূলুল্লাহ(সা)।

আজ ইসরাঈলী সেনাপ্রধান মারা গেলে কি আপনি তার জন্য জান্নাত কামনা করবেন?
২৮ আগস্ট ২০১৪ সকাল ১১:০৭
202846
ওরিয়ন ১ লিখেছেন : @ প্রেসিডেন্ট, আমি জান্নাত কামনা করব না। কিন্তু আজে বাজে মন্তব্য করব না। ইসলামের কিছু ধারক-বাহকেরা ফেসবুক আর বল্গে যেভাবে উনাকে নানা আজে বাজে মন্তব্য ভূষিত করছে, সেটা কি করে একজন মুমীন মুসলমানের কাজ হয়, সেটা আমার বুঝে আসে না। আর এটা কি রাসূলের আর্দশের মধ্যে পড়ে কিনা জানাবেন কিন্তু।
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৪
204843
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আমাদের এলাকায় মানুষের মৃত্যুর পর জানাজায় ঈমাম জিজ্ঞেসা করে... এই মৃত মানুষটি কেমন ছিল?

সবাই বলে ভালো ছিলো......!!!!
259060
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:২৭
তহুরা লিখেছেন :
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৪
204844
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সতর্কতা জরুরী....!
259061
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:৩৯
তহুরা লিখেছেন :
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৫
204845
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সতর্কতা জরুরী....!
259062
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:৪০
তহুরা লিখেছেন :
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৫
204846
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : Waiting
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৫
204847
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : Waiting
259063
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৬:৪২
তহুরা লিখেছেন :
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৬
204848
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : Waiting
259080
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৮:৫৬
ইমরান ভাই লিখেছেন : জদি তার মৃত্যু ইমানের সাথে হয় তালে আল্লাহ জেন তাকে মাফ করেন। আর জদি তার মৃত্যু ইমান হীন ভাবে হয় তাহেল আল্লাহই তার জন্য যথেষ্ট।

তবে এতটুকু তার কথা থেকে বোঝায়ায় তার আকিদা ইসলামী আকিদা ছিলোনা।
আল্লাহু আ'লাম।

মৃতদেরকে গালি দেয়া নিষেধঃ

আয়িশাহ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, নাবী (সাঃ) বলেছেনঃ ‘’তোমরা মৃতদেরকে গালি দিও না। কারন, তারা স্বীয় কর্মফল পর্যন্ত পৌঁছে গেছে’’ বুখারী ১৩৯৩

মৃত ব্যক্তিদেরকে গালি-গালাজ করলে জীবিতরাও কষ্ট পায়ঃ

মুগীরা বিন শুবা (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুল (সাঃ) বলেছেনঃ ''মৃত ব্যক্তিদেরকে তোমরা গালি দিও না, (যদি দাও) তাহলে জীবিতদেরকেই কষ্ট দিলে’’
তিরমিযি ১৯৮২ (আলবানি হাদিসটিকে সহীহ বলেছেন)
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০৯
204849
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : মাজার ইসলামের কোন আকিদা? সে ওপেন মাজারের পক্ষে কথা বলেছে! প্রমাণ আছে। বাকিটুকু আল্লাহ জানেন।
259088
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৯:২৭
নেহায়েৎ লিখেছেন : তার মৃত্যু যদি ঈমানের সাথে হয়ে থাকে তবে আল্লাহ যেন তাকে মাফ করে দেন। জানি না তার অন্তরের খবর। আল্লাহ সবকিছু জানেন। তবে আমি তার আকিদা বিশ্বাস করি না। কোন ধরণের বিচার বার্হির্ভূত হত্যাকান্ডের নিন্দা জানাই।
২৮ আগস্ট ২০১৪ সকাল ১১:১০
202847
প্রেসিডেন্ট লিখেছেন : এদেরকে আল্লাহ মাফ করার কোনো কারণ আছে বলে আমি মনে করি না। আল্লাহই ভাল জানেন। তবে বিচারবহির্ভূত হত্যাকান্ড সমর্থনযোগ্য নয়, ভিকটিম যে হোক না কেন।
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:১০
204850
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওনার অন্তরের খবর ভিডিওতে আছে। শুনে নিন! সচেতন হোন
১০
259163
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০৩:১৫
হতভাগা লিখেছেন : তার বিচার আল্লাহর কাছেই ন্যাস্ত করি ।

উনি নেই বিধায় এখন উনার ব্যাপারে যা বলা হচ্ছে তার কাউন্টার দেবার উর্ধ্বে উঠে গেছেন উনি । আমরা উনার ব্যাপারে রেষারেষি করে পাপের বোঝা আর না বাড়াই ।
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:১৫
204853
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সচেতনতার জন্য ওনার ব্যাপারে কথা বলা উচিৎ! কারণ এদের মত মাজার পুজারীরা মানুষকে গোমরা করে চলছে। শিরিকের দিকে নিয়ে যাচ্ছে। তবে বিচার বহির্ভূত হত্যা সমর্থন যোগ্য নয়।
১১
259176
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৪৪
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : মাওলানা ফারুকীর বড় ছেলে রাজ জানান, এটা একটি ডাকাতির ঘটনা। বাধা দেয়ায় ডাকাতরা তার বাবাকে হত্যা করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সুত্র জানায়, ফারুকী দুইটি বিয়ে করেছে। তার ছোট স্ত্রীর সাথে তিনি থাকেন। আর প্রথম স্ত্রী থাকেন মালিবাগে। ধারণা করা হচ্ছে তার প্রথম স্ত্রী হয়তো এ ঘটনা ঘটাতে পারে। - See more at: http://insaf24.com/archives/6818#sthash.euzoaFzT.dpu
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:১৬
204854
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : Waiting
১২
260203
০১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:২৭
কাজি সাকিব লিখেছেন : قُلْ إِنَّمَا أَنَا بَشَرٌ مِّثْلُكُمْ يُوحَى إِلَيَّ أَنَّمَا إِلَهُكُمْ إِلَهٌ وَاحِدٌ فَمَن كَانَ يَرْجُو لِقَاء رَبِّهِ فَلْيَعْمَلْ عَمَلًا صَالِحًا وَلَا يُشْرِكْ بِعِبَادَةِ رَبِّهِ أَحَدًا


১১০.) হে মুহাম্মাদ! বলো, আমি তো একজন মানুষ তোমাদেরই মতো, আমার প্রতি অহী করা হয় এ মর্মে যে, এক আল্লাহ‌ তোমাদের ইলাহ, কাজেই যে তার রবের সাক্ষাতের প্রত্যাশী তার সৎকাজ করা উচিত এবং বন্দেগীর ক্ষেত্রে নিজের রবের সাথে কাউকে শরীক করা উচিত নয়।

যেখানে পবিত্র আল কোরআনে সুরা কাহাফ ১১০ নাম্বার আয়াতে স্বয়ং আল্লাহ পাক রাসুল সাঃ কে বলতে বলছেন হে রাসুল বলুন আমিও তোমাদের মতই একজন মানুষ সেখানে ফারুকী সাহেব রাসূল সাঃ কে বানাতে চাচ্ছেন মানুষ ভিন্ন অন্য কোন কিছু(নাউজুবিল্লাহ)!

একথাগুলো আজকে সামনে আনার উদ্দেশ্য কোন মৃত ব্যক্তিকে অশ্রদ্ধা করার জন্য নয় বরঞ্চ হলুদ মিডিয়া ইসলামী আনুষ্ঠানের নামে কি ধরনের লোকদের আনতো এবং প্রমোট করতো সে সম্পর্কে সমাজকে সচেতন করা!
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:১৭
204856
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সহমত
১৩
280116
০১ নভেম্বর ২০১৪ রাত ০১:০৪
যা বলতে চাই লিখেছেন : এ সমস্ত ব্যাপারে কম আলোচনা করাই শ্রেয়। কারণ ইসলামি খিলাফাতের প্রতি বে আদবির ফলে এরা ইতিমধ্যেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।
০২ নভেম্বর ২০১৪ রাত ০৩:০২
224012
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আলোচনা না করলে সচেতনতা আসবে কেমন করে?
১৪
286444
২১ নভেম্বর ২০১৪ সকাল ১১:২০
যা বলতে চাই লিখেছেন : আলোচনা কমের কথা এ জন্য বলেছি যে, এদের কারো কারো বক্তব্য নোংরামি ও নিচুতার সীমা বহু আগেই ছাড়িয়ে গিয়েছে। যা পড়তে গেলে, বলতে গেলে রুচিতে বাধে। লজ্জাবোধ হয়। আপনাকে অশেষ ধন্যবাদ।
২১ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৩৩
230091
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File