নাটক সিনেমার গোপন বার্তা

লিখেছেন লিখেছেন খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ ২১ অক্টোবর, ২০১৪, ০৫:২৯:৩০ বিকাল



নাটক সিনেমা নিশ্চয় একটি শক্তিশালী মিডিয়া। এটি সংস্কৃতি চর্চায়ও বিরাট ভূমিকা রাখে। কোনো জাতির সভ্যতা ও সংস্কৃতি এই মিডিয়ার মাধ্যমে সহজে ফুটে উঠে। সমাজের বাস্তব চিত্র এবং অসঙ্গতিগুলো চিত্রায়িত করা যায় খুব সহজেই। ধীর গতিতে মানুষের চিন্তা চেতনায় বিরাট পরিবর্তন আনতে পারে এই শক্তিশালী মিডিয়াটি। সুস্থ বিনোদনের সাহায্যে এই পরিবর্তন যেমন ভালর দিকে হতে পারে ঠিক সেরকম অপসংস্কৃতির প্রচার এবং উদ্দেশ্যমূলক, বাস্তব বিবর্জিত, মিথ্যা আর বিকৃত চিত্রের উপস্থাপনার কারণে এই পরিবর্তন মন্দের দিকেও হতে পারে। এতে সমাজ ও রাষ্ট্র ধীরে ধীরে ধ্বংসের দিকে চলে যায়। দেশ হারায় স্বাধীনতা আর জাতি হারায় নিজেদের স্বতন্ত্র পরিচয়।

নাটক সিনেমা সাধারণত বিনোদন হিসেবে দেখা হয়। আর বানানো হয় অধিকাংশ ব্যবসায়িক উদ্দেশ্যে। কিছু কিছু নির্দিষ্ট কোনো ঘটনা বা দুর্ঘটনাকে কেন্দ্র করে বানানো হলেও সবগুলো ফিল্মেই দর্শকদেরকে কিছু নীরব বার্তা দেয়ার চেষ্টা বা অপচেষ্টা করা হয়। ছায়াছবি, নাটক, সিনেমা ইত্যাদি বানানোর বাহ্যিক কারণের পেছনেও অন্য কিছু সৎ বা অসৎ উদ্দেশ্য লুকায়িত থাকে। যা সাধারণ মানুষ সহজে বুঝতে পারে না। বুঝতে না পারলেও যারা এগুলো বানায় তাদের সৎ বা অসৎ উদ্দেশ্য অনেকখানিই সফল হয়ে যায়। যারা এইগুলো বানায় তাদের পেছনের কলকাটি নাড়ার জন্য দেশী বিদেশী অনেক চক্র সক্রিয় থাকে। বিশ্ব মিডিয়ার সিংহ ভাগ যেহেতু ইহুদি নিয়ন্ত্রিত, তাই নাটক সিনেমার পেছনে কলকাটি নাড়ার হাতগুলোও ইহুদি প্রভাবান্বিত হবে এতে কোনো সন্দেহ নাই। আর ইহুদিদের আদি স্বভাব হচ্ছে কোনো একটি জাতির বিবেক নষ্ট করে দেয়া। সেই জাতির যুবকদেরকে বিপথগামী করা এবং মিথ্যাকে সত্য আর সত্যকে মিথ্যা হিসেবে মানুষের সামনে তুলে ধরে নিজেদের হীন উদ্দেশ্য চরিতার্থ করা।

ইহুদি নিয়ন্ত্রিত মিডিয়া আর ফিল্মি জগতের পরিচালকরা এই কাজগুলো এতই সূক্ষ্ম এবং নিপুণ ভাবে করে যে সাধারণ মানুষ তো দূরের কথা অনেক শিক্ষিত মানুষ পর্যন্ত এই চাল ধরতে পারে না। আরও আশ্চর্যের বিষয় হচ্ছে অনেক পরিচালক পর্যন্ত বুঝতে পারে না যে সে যা করছে তা তার স্বদেশ এবং স্বজাতির জন্য মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। যারা বুঝে শুনে করে তারা তো ইচ্ছে করেই নাটক সিনেমার মাধ্যমে অপসংস্কৃতি লালন করে এবং তা সমাজে ছড়িয়ে দিয়ে জাতির যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দেয় সামান্য কিছু পয়সার বিনিময়ে। আর যারা বুঝতে পারে না তাদেরকে অনেক আগেই মগজ ধোলাই করা হয়ে গেছে। যে কারণে এখন তারা ভালকে মন্দ আর মন্দকে ভাল মনে করতে শুরু করেছে।

চলবে....

বিষয়: বিবিধ

১৩৫৭ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

276820
২১ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অনেক ধন্যবাদ
মুভি বা নাটক এর মাধ্যমে অপপ্রচার কে প্রতিরোধ করতে হলে উপযুক্ত মুভি নির্মান করতে হবে। ইরানি ছায়াছবিগুলি এর ভাল উদাহরন।
২১ অক্টোবর ২০১৪ রাত ০৯:১১
220840
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : ঠিক বলেছেন। অনেক ধন্যবাদ।
276821
২১ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:১০
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : ঠিক বলেছেন। অনেক ধন্যবাদ।
276832
২১ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:৫৯
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন : পিলাচ
২১ অক্টোবর ২০১৪ রাত ০৯:১১
220841
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : অনেক ধন্যবাদ।
276836
২১ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:৩২
শেখের পোলা লিখেছেন : চলুক৷ ধন্যবাদ৷
২১ অক্টোবর ২০১৪ রাত ০৯:১১
220842
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।
276850
২১ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৯
ইবনে আহমাদ লিখেছেন : বুঝতে না পারার সাথে সাথে আছে টাকা কামানোর লোভ,নেশা। কমিন্টমেন্ট না থাকা।
অন্যের দালালী করা। আরো বেশ কিছু কারন আছে।
আপনার সাথে একমত। আপনাকে মোবারকবাদ।
২১ অক্টোবর ২০১৪ রাত ০৯:১১
220843
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : সুন্দর বলেছেন। অনেক ধন্যবাদ।
277062
২২ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:২৯
এস এস মারজান লিখেছেন : সিনেমা দেখে সমাজে অশ্লীলতা ছড়াচ্ছে । কিছু আবেগী ছেলে -মেয়েরা নিজেদেরকে নায়ক- নায়িকা ভাবছে ।
২২ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:৪৮
221080
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : হুম্ম, না দেখা ভাল। কিন্তু এই উপদেশ যারা শুনবে না, তাদের জন্য আমাদেরকে অন্যভাবে ভাবতে হবে। এমন নাটক সিনেমা বানাতে হবে যা দেখে নাটক দেখাও হবে দীন শিখাও হবে। মুসলমানদের অধিকাংশই কোরান হাদিস পড়তে পারে না। দীন সম্পর্কে জানে না। এই বিষয়ে আমাদের দায়িত্ব অনেক। ধন্যবাদ আপনাকে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File