স্পেশাল গিফট!

লিখেছেন লিখেছেন শারিন সফি অদ্রিতা ০১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:০১:২২ রাত

"তুমি বাংলা বলতে পারো?" - চোখ দুটো চকচক করছিলো বাচ্চাটার। আমি উত্তর দিলাম, "জ্বি, বাংলা পারি!" - শুনেই দুই হাত তুলে "ইয়েএ!" করে উঠলো পাঁচ বছরের সাফিয়্যা!

সেদিন সাফিয়্যাদের ক্লাসের কুরআন টিচার হিসেবে আমার প্রথম দিন ছিল. বাঙালি কুরআন টিচার পেয়ে সে খুব খুশি। অবশ্য বাচ্চাদের খুশি হতে বেশি কিছু লাগে না আলহামদুলিল্লাহ! সাফিয়া টুক টুক করে আমাকে এক একটা সূরা মুখস্থ করে শুনাতো, বাংলা- ইংলিশ-আরবি মিলিয়ে কত যে আলাপ মাশাআল্লাহ করতো!

ঐদিন সাফিয়ার সাথে দেখা। তার হাতে একটা কাগজ যত্ন করে ভাঁজ করা. সেটা আমার হাতে দিয়ে বললো - "মিস শারিন! This is for you!" খুলে দেখি বিশাল চিত্রকর্ম! একপাশে লেখা "Miss Sren (Sharin), From Saffiyyah". আরেকপাশে লেখা "I Love You", লাভিউ এর পাশে সে একজন ভদ্রমহিলার ছবি এঁকেছে এবং তাকে গোলাপি রঙের একটা হিজাব-ও পরিয়ে দিয়েছে মাশাআল্লাহ! জানা গেলো, আমিই হচ্ছি সেই ভদ্রমহিলা! Happy

জামাইকে দেখালাম। সে কিছুক্ষন তাকিয়ে থাকলো কাগজটার দিকে। তারপর বললো, "দেখো অদ্রি, বাচ্চাটা কিন্তু মন থেকে তোমাকে জিনিসটা দিলো! এটা হতে পারে খুব সামান্য। Even তোমার নামের বানানটাও হয়তো ঠিক নেই. তাও এটা তোমার কাছে অনেক বেশি স্পেশাল! কারণ তুমি জানো, বাচ্চাটা মন থেকে তোমাকে ভালোবেসেই জিনিসটা করেছে। তাহলে দেখো এভাবেই আমরা যখন আল্লাহর সামনে আমাদের ভাঙা-চোড়া আমল গুলো পেশ করি, আমাদের আমল থাকে ভুলে ভর্তি। আমল খুবই সামান্য। কিন্তু আমরা যতটুকুই করি যদি মন থেকে আল্লাহকে ভালোবেসে করতে পারি, তাহলে আমরাও আল্লাহর কাছে অনেক স্পেশাল হয়ে যেতে পারি! আল্লাহ আমাদের কাজের পরিমান দেখেন না, আমাদের আন্তরিক sincerity টাই দেখেন! মানুষকে খুশি করা কঠিন, আল্লাহকে খুশি করা সহজ!" সুবহানআল্লাহ! রসূল (সাHappy বলেন, "Religion of Islam is to act with sincerity" (Muslim).

সাফিয়ার গিফটটা সারাজীবনের জন্যে একটা রিমাইন্ডার হয়ে গেলো, আলহামদুলিল্লাহ! May Allah subhanuta'ala preserve this precious little soul and grant all of us sincerity. আমিন।

বিষয়: বিবিধ

৫৭০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386730
০৪ সেপ্টেম্বর ২০১৯ রাত ১২:৫৮
আকবার১ লিখেছেন : এক্সচেললেনট আপু
০৪ নভেম্বর ২০১৯ সকাল ১০:৩৮
318435
শারিন সফি অদ্রিতা লিখেছেন : সময় নিয়ে লিখাটি পড়ার জন্যে জাঝাকাল্লাহু খইর

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File