দেশী রোজায় ভেজাল!!!

লিখেছেন লিখেছেন রঙ্গিন স্বপ্ন ২৩ মে, ২০১৯, ০৮:৩৭:৩৫ রাত

দেশী রোজায় ভেজাল!!!

দেশী ফল যেমন আম, কলা, আনারস, মাল্টা বা অরেঞ্জ( দেশে প্রক্রিয়াজাত কৃত) ইত্যাদি ভেজালে ভরপুর।

দেশী খাবার যেমন মাছ, চিনি ও মুড়িতে কেমিক্যাল, হরেক রকমের ইফতারিতে কৃত্রিম রঙ। মানে ভেজালে ভরপুর।

দেশী দেশপ্রেমেও ভেজালঃ বাংলাদেশী যারা বাইরে থাকেন তাদের চেয়ে দেশে অবস্থানরত অনেকের ( সবার না ) দেশপ্রেম অনেক কম। দুর্নীতি, রাজনীতির নামে ব্যবসা, প্রতারণা, টেন্ডারবাজী, জনপ্রতিনিধিদের বক্তব্য নির্ভর ভুয়া দেশ প্রেমের চেতনা ব্যবসা।নাগরিকরা দেশের স্বার্থের ব্যাপারে বে-খেয়াল ও অন্ধ দল-কানা, নাগরিক কর্তৃক যেখানে সেখানে ময়লা ফেলা- এসব কি দেশপ্রেম?

দেশী তারাবীতে ভেজাল- বছর ৬ বছর পরে ২০১৫ সালে দেশে তারাবীহ পড়েছিলাম। ভাবছিলাম দেশী স্বাদ নেব। নাহ। এখানেও ভেজাল। ২০ মিনিটে ২০ রাকা'য়াত, ইমামকে তাড়াতাড়ি পড়তে ডিজিটাল মসজিদ কমিটি ও মুসুল্লিদের চাপ বা অনুরোধ, নামাজ ধীরে ধীরে পড়তে হয় তা জেনে হোক বা না জেনে হোক ইমাম কর্তৃক যুদ্ধ বিমানের গতিতে তিলাওয়াত ও রুকু-সিজদা। হাদীস অনুযায়ী এই নামাজ শতভাগ ভেজালে ভরপুর।

এমনকি দেশী রোজায়-ও ভেজাল!!! হ্যাঁ, তাই। রোজা রেখে নামাজ আদায় না করা, খাবারে ভেজাল দেওয়া, পণ্য ও খাবারের দাম বাড়ানো, মিথ্যা বলা, প্রতারণা করা, খেয়ানত করা, গীবত করা, দুর্নীতি করা, মারামারি- হানাহানি, সুদ-ঘুষ সবই চলছে দেশে বরং বেড়েছে এই রোজায়। তাহলে বলুন এবার- এখানেও কি ভেজালে ভরপুর নয়?

( সবার রোজা ভেজাল নয়, যারা এরকম করছেন- তাদের কথাই এখানে বলা হয়েছে)

বিষয়: বিবিধ

৬৩৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386651
০৩ জুন ২০১৯ রাত ০৯:২৪
মুন্সী কুতুবুদ্দীন লিখেছেন : রমজান রমজান রমজান
কুরআন নাযিলের মাস মাহে রমযান
তাকওয়া হাসিলের মাস মাহে রমযান

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File