৫১ জন মন্ত্রী পরিষদের ১৭ জন দেশে আছেন বাকীরা বিদেশ সফরে দেশে এবার উন্নয়নের জোয়ার বইবে।

লিখেছেন লিখেছেন আমি মুসাফির ২৫ সেপ্টেম্বর, ২০১৪, ১১:২৬:৩৫ সকাল

আমরা জানি মন্ত্রী বা সচিব বা উচ্চ পদস্থ কর্মকর্তা বিশেষ প্রয়োজনে বিদেশ সফর করেন এবং সেখান থেকে কাজের গতি ও মান বৃদ্ধির জন্য উন্নত কলা কৌশল শিখে আসেন বা অভিজ্ঞতা নিয়ে আসেন। তাই বলে এক সাথে ৫১ মন্ত্রী সভার সদস্যের মধ্যে ৩৪ জনকে এক সাথে বিদেশ কেন যাবার প্রয়োজন পড়ল তা দেশ বাসীর বোধগম্য নয়।

পর্যায়ক্রমে হলে বোঝা যেত বিশেস কাজে গেছে কিন্তু এত গুলো এক সাথে যাওয়াতে জনমনে প্রশ্ন দেখা দিতেই পারে। ধারণা করা হচ্ছে অবৈধ ভাবে আসা যেহেতু তাই যতটুকু পারা যায় আখের গুছায়ে নেওয়া যাক কারণ কখন কি হয় বলা যায় না।

চারিদিকে লুটপাটের চিত্র দেখলে তাই মনে হবার কথা।

দেখুন আওয়ামী সরকারের মন্ত্রিসভার ৫১ সদস্যের বিদেশ সফরে রয়েছেন ৩৪ জন। আর চলতি সপ্তাহে বিভিন্ন দায়িত্বে দেশ ছাড়বেন অনেকে। দেশের বাইরে যাওয়ার তালিকায় রয়েছেন ২২ জন মন্ত্রী ও ৬ জন প্রতিমন্ত্রী । এছাড়া মন্ত্রী পদমর্যাদার পাঁচ সদস্যের উপদেষ্টাদের তিনজনই রয়েছেন দেশের বাইরে থাকার তালিকায়।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জাতিসংঘের ৬৯তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যাওয়া প্রধানমন্ত্রীর সফর তালিকা থেকে এমন তথ্য বেরিয়ে এসেছে। বিদেশ সফরের তালিকায় থাকা এ সব মন্ত্রী-প্রতিমন্ত্রীর বেশিরভাগের গন্তব্য মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, সৌদি আরব ও দক্ষিণ কোরিয়া। এর বাইরে অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া ও জাপানসহ বেশ কয়েকটি দেশে সফর করছেন ।

মন্ত্রী পরিষদের বিপুলসংখ্যক সদস্য একসাথে বিদেশে সফরে থাকায় মন্ত্রণালয়ের কাজের গতি কমে এসেছে। মন্ত্রীদের স্বাক্ষরের অপেক্ষায় বিভিন্ন মন্ত্রণালয়ে জমেছে ফাইলের স্ত’প।।

দেশে যাই হোক তাদের বিদেশ সফর দরকার সুযোগ তো সব সময় আসেনা এই হলো আওয়ামীদের উন্নয়নের জোয়ার এবং মুক্ত যোদ্ধাদের চেতনা ।

Click this link

বিষয়: বিবিধ

১৩০৫ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

268579
২৫ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৪
নজরুল ইসলাম টিপু লিখেছেন : দেশে একজন মন্ত্রীও না থাকলে কোন সমস্য হবেনা। আমরা জাতি হিসেবে সেই প্রাণীর মত, যে প্রাণীকে দীর্ঘদিন শিকলে বন্ধি করে রাখার পর, ছেড়ে দিলে পালাতে জানিনা কিংবা পালানোর অনুভুতিশুন্য হয়ে যায়, সেই প্রাণীর মত আমরা। সুতরাং দেশে রাষ্ট্রপতিও না থাকলে জাতি তাদের অভাব বোধ করবে না। কারন জনগন তাদের নিজের কাজ করে, মন্ত্রীরা তাদের কাজ করে, কারো সাথে কারো সম্পর্ক নাই দায়বদ্ধতাও নাই। অনেক ধন্যবাদ
২৫ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৫৩
212285
আমি মুসাফির লিখেছেন : এটা খুবই দুঃখজনক যে আমরা এত অনুভতিহীন । যারা জনগণের কাছে দায়বদ্ধ নেই তারা জনগণের কাছেই বা আসবে কেন তবে চিন্তাশীল যারা আছেন তারাতো এই বিষয়টা হাইলাইট করতে পারে কিন্তু তাদেরও কেউ কেউ যেন বেনিফিশিয়ারী হয়ে গেছে।
দেশের এমন অবস্থা দেখে বড় কষ্ট লাগে।
268589
২৫ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৫২
আমি মুসাফির লিখেছেন : এটা খুবই দুঃখজনক যে আমরা এত অনুভতিহীন । যারা জনগণের কাছে দায়বদ্ধ নেই তারা জনগণের কাছেই বা আসবে কেন তবে চিন্তাশীল যারা আছেন তারাতো এই বিষয়টা হাইলাইট করতে পারে কিন্তু তাদেরও কেউ কেউ যেন বেনিফিশিয়ারী হয়ে গেছে।
দেশের এমন অবস্থা দেখে বড় কষ্ট লাগে।
268614
২৫ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:১৫
নানা ভাই লিখেছেন :


গুস্ঠি জ্ঞাতি সব লইয়া সরকারী খরচে আমেরিকা ভ্রমন। Clown
২৫ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:১৫
212370
আমি মুসাফির লিখেছেন : এরা অবৈধভাবে এসে হানিমুনে পিকনিক করে আনন্দ উল্লাসে জনগণের টাকার শৃাদ্ধ করছে। ভোট না দেবার খেসারত যেন সুদে আসলে আদায় করছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File