মোবাইল অপারেটর বাংলালিংক ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল বেইশ্যা সানি লিউনীর জন্য খদ্দের খোজার দালালীতে নেমেছে।

লিখেছেন লিখেছেন গ্যাঞ্জাম খানের খোলা চিঠি ১০ জুন, ২০১৫, ১০:৩৭:৪৬ সকাল

আমি বাংলালিংকের একটি সিম ব্যবহার করি। কোম্পানীর নিজস্ব আর্কাইভ থেকে প্রতিদিন বিভিন্ন চটকদার অফারের কথা লিখে কম্পক্ষে দশ-বারটা মেসেজ আসে ইউজারদের মোবাইলে। এসব মেসেজের মাধ্যমে কৌশলে ইউজারদের পকেট মারার ধান্ধাই মূলত উদ্দেশ্য। হতে পারে এটা তাদের ব্যবসায়িক মুনাফা লাভের আশায় এ জাতীয় কলা কৌশল প্রয়োগ করছে। দেশের প্রচলিত আইন কানুনের পরিপন্থী নয় এমন পলিসি প্রয়োগ করে তাদের ব্যবসা চালিয়ে গেলে আমাদের আপত্তি থাকার কথা নয়।

কিন্তু আমাদের আশংকা ও আপত্তির ব্যাপার অন্য জাগায়। মোবাইল অপারেটর কোম্পানীগুলো তাদের মুনাফা লাভের আশায় এদেশের নবীন প্রজন্ম ও যুবক যুবতীদের চারিত্রিক অধঃপতন ও নীতি নৈতিকতা বিসর্জন দেয়ার মিশন নিয়ে তামাশা খেলছে কার স্বার্থে? এসব উলঙ্গ ও ন্যাংটো অসভ্যতার আমদানী কাদের এজেন্ডা বাস্তবায়নের জন্য করা হচ্ছে?

নিম্ন লিখিত মেসেজটি বিগত পনের দিনের মধ্যে আমার মোবাইলে একাদিকবার এসেছে। উক্ত মেসেজে ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল বেইশ্যা সানি লিউনের ভিডিও’র লিংক দিয়ে দেখার আমন্ত্রণ জানানো হচ্ছে।

Matro 1 TK(+VAT & SD)-e enjoy korun 10MB! 2 diner ei High Speed Internet Pack active korte dial *5000*201#. SUNNY LEONE er music videodekhun: https://goo.gl/dzSUyl.





খোজ নিয়ে জানতে পারলাম বাংলালিংক যারা ব্যবহার করছেন তাদের প্রত্যেকের মোবাইলেই এ জাতীয় মেসেজ দিচ্ছে খোদ কোম্পানীর আর্কাইভ থেকে।

এটা খুবই বিব্রতকর। অনেকেই এই অভিযোগটি করে আসছে। অনেক ভদ্রলোক নিজের স্ত্রী, উঠতী বয়সী ছেলে-মেয়েদের কাছে প্রশ্নের সম্মুখীন হচ্ছেন সানি লিউনীর পরিচয় কি জানার জন্য। গত সপ্তাহে এক গ্রাম্য মসজিদের ইমাম সাহেবের মোবাইলে একই মেসেজ আসলে কথা প্রসঙ্গে তিনি আমার কাছে জানতে চাইলেন সানি লিউনী কে?

হাই স্কুলে পড়ুয়া এক ছাত্রী তার মা’য়ের ব্যবহৃত মোবাইলে একই মেসেজ দেখতে পেয়ে সন্ধ্যায় তার বাবা বাসায় ফেরার পর খোদ বাবার কাছেই সরল মনা ছাত্রীটি জানতে চাইলো সানি লিউনীর পরিচয় কি?

মোবাইল অপারেটরগুলোর এসব ফাইজলামীর কারণে ঘরে ঘরে বেইশ্যাগিরিকে পরিচিত করানোর মাধ্যমে তারা এদেশে পশ্চিমা উলঙ্গ অসভ্য কালচার আমদানীর ঠিকাদারী নিয়ে থাকলে সচেতন দেশবাসীকে অবশ্যই এখন থেকেই সোচ্চার হতে হবে এসবের বিরুদ্ধে।

প্রত্যেক মানুষের ঘরেই মোবাইল আছে বর্তমানে। গ্রামীন সহজ সরল সাধারণ মানুষগুলো আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে তুলনামূলকভাবে শহুরে মানুষের চেয়ে পিছিয়ে। কিন্তু ধর্ম কর্ম ও তাহজীব তামাদ্দুনে তারা অনেক রক্ষণশীল। এসব সাধারণ মানুষগুলো জানে না সানি লিউনীদের নানান কিসিমের বেইশ্যাগিরির কথা। উঠতী বয়সী বাচ্চাদের কাছেও অনাকাংখিতভাবে ব্যাখ্যা দিতে হচ্ছে অভিভাকদেরকে সানি লিউনীদের পরিচয় সম্পর্কে। আমাদের দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ ধার্মিক পরহেজগার এবং যেনা ব্যবিচারের মতো বেহায়াপনাকে ঘৃণা করে। অথচ সানি লিউনীদের মতো বেইশ্যাদেরকেই এদেশের নবীন প্রজন্মের কাছে রোল মডেল বানানোর এজেন্ডা বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে মোবাইল অপারেটর কোম্পানীগুলো। এখনই যদি এসব বদমাইশগিরির বিরুদ্ধে সোচ্চার না হয় তবে বাধভাঙ্গা ডেউয়ের মতো যেভাবে বেইশ্যাগিরির শয়লাভ হচ্ছে তা রোখা যাবে না।

বিষয়: বিবিধ

১৮০৩ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324978
১০ জুন ২০১৫ সকাল ১০:৫৪
ছালসাবিল লিখেছেন : আরো কতততকিছু দেখবেন ভাইয়া। গ্যাঞ্জাম এরা লাগাবেই Smug
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:০৬
282281
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ওরা তো জন্ম দিনের পোষাক পড়ে অলরেডি সব কিছুই দেখিয়ে দিয়েছে! আপনারা চোখে রঙ্গিন চশমা দিয়ে ঘুমিয়ে পড়ুন যাতে স্বপ্নেও যেন ওদের দেখা স্বাক্ষাৎ না মেলে। খবরদার! ওরা এসে আপনাদের পড়নের কাপড়টাও যদি খুলে নেয় তবুও আরামের ঘুম যেন না ভেঙ্গে সে জন্য নাকে শরিষার তৈল দিয়ে রাখবেন ঘুমানোর আগে।
324982
১০ জুন ২০১৫ সকাল ১১:২০
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : গ্যাঞ্জাম ভাই, এটা বাংলা লিঙ্ক না ইন্ডিয়ান লিঙ্ক। এজন্যই আমি ঐ সিম ব্যবহার করি না। ধন্যবাদ সতর্ক করার জন্য।
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:১২
282283
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ল্যান্ডিয়ান লিংক হোক আর নরাধম খাটাশদের লিংক হোক- তাতে আপনি ঐ কোম্পানীর সিম ব্যবহার না করলে কি ওরা বেঝায় না খোশ হবে? আপনি নিজে রাস্তার ধারে বসে মুখে কাপড় দিয়ে মলত্যাগ করার সময় অন্যদেরকে নিজে না দেখলেও আপনাকে কি অন্যরা দেখবে না?? কাজেই নিজে ব্যবহার না করাটা বোধ হয় সঠিক সমাধান নয় বরং এসব কোম্পানীকে আমাদের দেশীয় কৃষ্টি-কালচার, সামাজিক-বাস্তবতা ও রুচিবোধের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের ব্যবসা বানিজ্য চালাবার শর্ত প্রয়োগ করাটাই হচ্ছে আসল সমাধান।
324984
১০ জুন ২০১৫ সকাল ১১:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মোদি দাদা সব নিয়া গেছেন। এখন দুঃখ ভুলার জন্য সানি লিউন দিদিকে আমাদের কাছে পাঠাইয়াছেন!!
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:১৭
282287
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ছি! ছি!! ছি!!! আন্নে হেইডা কি কইলেন? হুনেছি নরাধম মৌদির নাকি কোন বৌদি নেই!হেতে আবার কার লিগ্যা নিবো? সানি লিউনীর ভিত্রে যেখানে ল্যন্ডিয়ার মতো বিশাল দ্যাশ ডুকে গেছে সেখানে বাংলাদেশের মতো ক্ষুদ্র এক্কান দেশ- সেটা তো পান্তা ভাত!!!
325006
১০ জুন ২০১৫ দুপুর ০২:১৬
আবু জান্নাত লিখেছেন : সরলমনা মুসলমানদের মাঝে কৌশলে কুকর্ম ছড়ানোর পায়তারা ছাড়া আর কিছু নয়। প্রকৃত কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহন করার অনুরোধ রইল।
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:২০
282289
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : প্রকৃত কর্তৃপক্ষ কারা? হুনলাম “প্রকৃত কর্তৃপক্ষের” উদ্যেগেই নাকি প্রকৃত খাস হাদারামডারে স্বাগতুম জানাইবার জন্য অধীর আগ্রহে বধির হয়ে আছে!!!
325046
১০ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:১১
শেখের পোলা লিখেছেন : গ্যাঞ্জাম লাগায়েন না কইয়ে দিলাম৷ এ দেশে উন্নতি, সংষ্কৃতি, সামাজিকতা, ধর্ম সবই আওয়ামীলীগের কাছে জিম্মী, তাদের ইচ্ছা মতই চলবে,চলতে হবে৷তবেইনা উন্নত হবেন! নইলে সুরো বাবুরা আমাদের দেশ আউট করবে৷নিদেন ফেরাউনের লস্করতো আছেই৷ গনেশও অনেক শক্তহয়ে বসে আছে, উল্টানোও সহজ নয়৷ অতএব, নো গ্যাঞ্জাম৷
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:৩০
282291
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! এক্কেবারে হাচাঁ কেথা কইছেন ইবনে শেখ!ধর্ম, সংষ্কৃতি, সামাজিকেতা সবকিচ্ছুই আমামী লীগের কাছে “জিম্মী” কথাডার মাজেজা বুঝতে হারলমু না মশাই! আমার মনে অইতাছে আমামী লীগের কাছে জিম্মী নয় বরং সবকিছু হেতারগো কাছে বর্গা দে্ওন অইছে বিনা শর্তে। শর্তারোপ না করার ফলে হেতারগো যামানায় একই ব্যক্তি মা’কেও “দর্শন” করে আমার মেয়েকেও “ধর্ষণ” করে। মনে অইতাছে গনেশ মশাই মুমুর্ষ অবস্থায় বেড রিডেন অবস্থায় আছে, বেচে থাকার সম্ভবনা একদম ক্ষীণ। যে কোন মুহুর্তে গনেশ মশাইয়ের দুর্গা দেবীর ভাগ্য বরণ করণ লাগবো।
329386
০৯ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৫৪
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:৩০
282292
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ধন্যবাদ।
330804
২০ জুলাই ২০১৫ দুপুর ০৩:১৪
হতভাগা লিখেছেন :
''হাই স্কুলে পড়ুয়া এক ছাত্রী তার মা’য়ের ব্যবহৃত মোবাইলে একই মেসেজ দেখতে পেয়ে সন্ধ্যায় তার বাবা বাসায় ফেরার পর খোদ বাবার কাছেই সরল মনা ছাত্রীটি জানতে চাইলো সানি লিউনীর পরিচয় কি? ''


০ হাই স্কুল পড়ুয়া মেয়েদের কাছে যে মোবাইল থাকে তা তার মায়ের কাছে যে মোবাইল থাকে তার চেয়ে অনেক বেশী হাই-ফাই । মায়েরা মোবাইল চালাতে একেবারেই অদক্ষ থাকেন (বেশীর ভাগ) ।

এখানে মায়ের বরং জিজ্ঞেস করা উচিৎ মেয়েকেই যে, সানি লিউনী কে ?



বাংলা লিংক ব্যবসা বুঝে ।

তারা জানে যে আজকালকার পোলাপানেরা সানি লিউনীর ব্যাপরে আগ্রহী , জানতে চায় তার আদ্যোপান্ত এবং আপডেট।
১০ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:৪০
282294
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ডিজিটাল যুগের মা+মেয়ে কারো থেকে কেউ কম যায় আসে না। ডিজিটাল বা ডি-জুজ যুগের মা’রা কণ্যাদের চেয়ে কিছুটা বেশী অভিজ্ঞতা সম্পন্ন!! চুলার উপর ভাত+তরিতরকারির ডিক্সি তুলে দিয়ে স্টার জলসাসহ রঙ বিতরণকারী চ্যানেলগুলোর বসে থেকে ঐ দিকে চুলার আগুনে ভাত+ডেক্সি চুলার আগুনে পুড়ে পুরো বাড়ীটা পর্যন্ত জালিয়ে দেয়ার নিউজ পড়েছি খবরের কাগজে। অথচ চ্যানেল দর্শকওয়ালীর সে দিকে খবর নেই। মজার বিষয় হচ্ছে চ্যানেল দর্শকওয়ালী মেয়ে নয় বরং ডিজুজ যুগের মায়েরাই। অন্যদিকে মেয়েরা আছে স্মার্টফোন, ফেইসবুক, ইউটিউভে ব্যস্ত!
ব্যাঙলা লিংক ব্যবসা বুঝে নাকি ব্যায়াসা বুঝে সেটা দিয়ে আমাদের লাভ ক্ষতির ব্যাপারটাও হিসেবে আনতে হবে।
মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File