টুডে ব্লগ আবারো বন্ধ!!! ইট মারলে পাটকেলটিও খাওয়ার জন্য প্রস্তুত থাকা ভাল।

লিখেছেন লিখেছেন গ্যাঞ্জাম খানের খোলা চিঠি ১০ সেপ্টেম্বর, ২০১৪, ০৫:০১:১২ বিকাল

আওয়ামী লীগ সরকার আবারো নাকি টুডে ব্লগের ডোমেইন বাংলাদেশে ব্লক করে দিয়েছে। মনে হচ্ছে তাদের হুশজ্ঞান বা আক্কেলজ্ঞান দিন দিন কমে যাচ্ছে।

কোন ভূমিকা ছাড়াই একটি কথা সবাইকে স্মরণ করিয়ে দেয়া প্রয়োজন। যাতে করে সংশ্লিষ্ট সবাই সতর্ক হতে পারে।

গাজায় যখন ইস্রাইলী নরপিচাশরা আয়রন ডোমের আঘাতে লন্ডভন্ড করে দিচ্ছিল ফিলিস্তিনের জনপথ থেকে শুরু করে ঘরবাড়ী দালান কোটা সব। তখন ইয়াহুদীবাদী জায়নিষ্ট ইস্রাইলীদের ভার্চুয়াল ভূখন্ডও আর অরক্ষিত ছিলনা। একের পর এক তাদের রাষ্ট্রীয় এবং সরকারী বেসরকারী গুরুত্বপূর্ণ সব প্রতিষ্ঠানের অধিকাংশ ওয়েব সাইট হ্যাক করে লন্ডভন্ড করে দিয়েছিল অনলাইন বেইসড ফিলিস্তিনি মজলুমদের প্রতি সহানূভূতিশীল এনোনিমাস হ্যাকার গ্রুপের সদস্যসহ অনেক স্বাধীন হ্যাকার।

মাইক্রোসপ্টের তৈরী স্কাইপির মত অতি সিকিউরড মেসেঞ্জারের তথ্য পর্যন্ত ফাস করে দিয়েছিল আরেকটি হ্যাকার দল। এমনকি বাংলাদেশের প্রশ্নবিদ্ধ আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের বিচারকের অনৈতিক কর্মকান্ডের জারিঝুৃড়ি ফাস করে দিয়েছিল। এমনি আরো অনেক ভূরি ভূরি উদাহরণ দেয়া যায়।

আমার কেমন যেন সন্দেহ হচ্ছে অবৈধভাবে ক্ষমতায় আকড়ে থাকা আওয়ামী সরকার কর্তৃক টুডেব্লগ বার বার বন্ধ করে দেয়ার ফলে কোন সংক্ষুব্ধু ব্যক্তি বা গ্রুপ একজোট হয়ে সরকারী বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ওয়েব সাইট হ্যাক করা শুরু করলে তখন আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না।

অবশ্য আমি নিজেও এসব অনৈতিক কাজকে সমর্থন করি না। সরকারী সম্পদ হচ্ছে দেশের ষোল কোটি জনগনের সম্পদ। এসব সম্পদের পাহারা দেয়া সমস্ত নাগরিকের দায়িত্ব। কিন্তু আওয়ামী লীগ সরকারের গর্হিত অন্যায় কাজের প্রতিবাদ করতে গিয়ে কেউ যদি সরকারী প্রতিষ্ঠানের বা আওয়ামী লীগের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েব সাইট হ্যাক করা শুরু করে তখন তাদের বারণ করা যাবে কোন যুক্তিতে? দেশ বিদেশে অনেক দক্ষ হ্যাকার থাকা বিচিত্র কিছু নয়!! কিছু হ্যাকাররা যদি একজোট হয়ে ইস্রাইলী বর্বতার প্রতিবাদের অবিকল মঞ্চায়ন আওয়ামী লীগের বিরুদ্ধে শুরু করে তখন কি পরিস্থিতি সামাল দেয়া সহজ হবে? সংশ্লিষ্ট সকলের শুভবুদ্ধির উদয় হোক- এই কামনায় শেষ করছি।

বিষয়: বিবিধ

১৫৯৮ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

263678
১০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:০৬
নজরুল ইসলাম টিপু লিখেছেন : সরকারে ও দলে মোটাবুদ্ধির পরামর্শ দাতা বেড়ে গেলে এমনই হয়। তারা মনে করে বন্ধ করলেই সমাধান। আসল সমস্যা হল অন্যত্র। নিজেরা অনেক মিথ্যা তথ্য ও তত্ত্বের উপর প্রতিষ্ঠিত বলে, আসল সত্যকে ভয় পায় তাই সেটার মুখ রূদ্ধ করতে চায়।
263681
১০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:১৪
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
263684
১০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:১৭
নূর আল আমিন লিখেছেন : এই ব্লগ নিয়ে সরকারের কোন মাথা ব্যাথা নেই মাথা ব্যাথা এই ব্লগে ইসলামিক লেখালেখি হয়
263685
১০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:১৯
মামুন লিখেছেন : সংশ্লিষ্ট সকলের শুভবুদ্ধির উদয় হোক..
ধন্যবাদ আপনাকে সুন্দর পোষ্টটির জন্য। Rose Good Luck
263699
১০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৬
মোস্তাফিজুর রহমান লিখেছেন : ইট মারলে পাটকেল খেতেই হয়।
263713
১০ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৪
আবু সাইফ লিখেছেন : সরকার তো ভালো-ই করছে মনে করি

এতে আমাদের লড়াইয়ের যোগ্যতা বাড়ছে

ধরে নেয়া যায় এ যেন এক যুদ্ধ-মহড়া

চূড়ান্ত যুদ্ধে বিজয়ের শপথকে শাণিত করার প্রশিক্ষণ
263725
১০ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৭
নীল জোছনা লিখেছেন : জামাতি তালেবানদের অত্যাচারে অতিষ্ট হয়ে সরকার বার বার ব্লগ বন্ধ করে দিতে বাধ্য হচ্ছে। ব্লগ থেকে এসব যুদ্ধাপরাধী জামাতি তালেবানদের ঝেটিয়ে বিদায় করেন দেখবেন আরামে বসে ব্লগিং করা যাবে।

তাই আজ থেকে স্লোগান হোক ---
দা ব্ল্লম হাতে ধর
জামাতি তালেবান বিদায় কর
263739
১০ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২৩
জুমানা লিখেছেন : সত্য কে সবাই ভয় করে,সরকার ও সত্য কে ভয়পাচ্ছে ,সরকারের পায়ের তলে আর মাটি নাই ,তাই এত ভয়...... অনেক ধন্যবাদ আপনাকে
263797
১০ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৩৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ইট মালে অবশ্যই পাটকেল খাইতে হবে!!
টুডে ব্লগ নিয়া গ্যাঞ্জাম লাগানর পিছনে যপারা আছে তারা যে আসলে নাস্তিক এর দল তাতে সন্দেহর কোন কারন নাই। যারা তাল-বেতাল এর মত ভর করেছে সরকারের কাঁধে।
১০
263807
১০ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:১৬
আবু জান্নাত লিখেছেন : আওয়ামী সরকারকে জ্ঞ্যান দিয়ে লাভ নেই, কারণ তারা তাদের বেদরকারী পিতার ছেযেও বুদ্ধিমান, দেখতেছেন না! হাসিনার বুদ্ধি শেখ মুজিবকেও হার মানিয়েছে। শেখ মুজিব শাসন করল সাড়ে ৩ বছর, এদিকে হাসিনার শাসন ১১ বছরে ঠেকছে।
১১
264034
১১ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:৪০
বুড়া মিয়া লিখেছেন : হুম, হতে পারে এমন গাঞ্জ্যামের বিষয় নিয়ে আলোচনা সুন্দর হয়েছে।

বহুদিন যাবত কমেডী-পোষ্ট পাচ্ছি না! কি কারণ?
১২
264071
১১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:২৩
শেখের পোলা লিখেছেন : আমি আর কি কমুু, আপনেরাই কন৷
১৩
264095
১১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৩১
বৃত্তের বাইরে লিখেছেন : হুম...বারবার এমন গ্যাঞ্জামের কারন কি মডু মামাদের খুঁজে বের করা দরকার Thinking ব্লগের সকল সদস্য মতামত প্রকাশে স্বাধীন। আশা করি, সকল ব্লগার তাদের লেখায় এবং মন্তব্যে আগামীতে আরও সচেতন হবেন, সকলে তাদের ধৈর্য্য-সহমর্মিতা দিয়ে সংঘাত দূর করবেন, ব্লগের জনপ্রিয়তা রক্ষায় দায়িত্বশীলতার পরিচয় দিবেন।ধন্যবাদ আপনাকে Good Luck Good Luck
১৪
264122
১১ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:২৭
আফরা লিখেছেন : বৃত্তের বাইরে লিখেছেন : হুম...বারবার এমন গ্যাঞ্জামের কারন কি মডু মামাদের খুঁজে বের করা দরকার ব্লগের সকল সদস্য মতামত প্রকাশে স্বাধীন। আশা করি, সকল ব্লগার তাদের লেখায় এবং মন্তব্যে আগামীতে আরও সচেতন হবেন, সকলে তাদের ধৈর্য্য-সহমর্মিতা দিয়ে সংঘাত দূর করবেন, ব্লগের জনপ্রিয়তা রক্ষায় দায়িত্বশীলতার পরিচয় দিবেন।ধন্যবাদ আপনাকে।


আপুর সাথে একমত ।
১৫
264139
১১ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৫০
শিশির ভেজা ভোর লিখেছেন : আফরা লিখেছেন : বৃত্তের বাইরে লিখেছেন : হুম...বারবার এমন গ্যাঞ্জামের কারন কি মডু মামাদের খুঁজে বের করা দরকার ব্লগের সকল সদস্য মতামত প্রকাশে স্বাধীন। আশা করি, সকল ব্লগার তাদের লেখায় এবং মন্তব্যে আগামীতে আরও সচেতন হবেন, সকলে তাদের ধৈর্য্য-সহমর্মিতা দিয়ে সংঘাত দূর করবেন, ব্লগের জনপ্রিয়তা রক্ষায় দায়িত্বশীলতার পরিচয় দিবেন।ধন্যবাদ আপনাকে।

আপুর সাথে একমত ।
১৬
264230
১২ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:৪২
ইমরান ভাই লিখেছেন : শিশির ভেজা ভোর লিখেছেন : আফরা লিখেছেন : বৃত্তের বাইরে লিখেছেন : হুম...বারবার এমন গ্যাঞ্জামের কারন কি মডু মামাদের খুঁজে বের করা দরকার ব্লগের সকল সদস্য মতামত প্রকাশে স্বাধীন। আশা করি, সকল ব্লগার তাদের লেখায় এবং মন্তব্যে আগামীতে আরও সচেতন হবেন, সকলে তাদের ধৈর্য্য-সহমর্মিতা দিয়ে সংঘাত দূর করবেন, ব্লগের জনপ্রিয়তা রক্ষায় দায়িত্বশীলতার পরিচয় দিবেন।ধন্যবাদ আপনাকে।

আপুর সাথে একমত ।
গ্যাঞ্জাম ভাইয়ের সাথে একমত।
১৭
264312
১২ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:৪১
আবু আশফাক লিখেছেন : মাথা মোটাদের গোডাউন থেকে এর চেয়ে ভালো কোনো সিদ্ধান্ত বের হওয়ার আশা করা যায় না!!
১৮
266906
২০ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:১৮
সালমা লিখেছেন : ইট মারলে পাটকেলটিও খাওয়ার জন্য প্রস্তুত থাকা ভাল। Thumbs Up Time Out Thinking

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File