বর্ষপূর্তির ব্যানার নিয়ে আপত্তি চলবে না!

লিখেছেন লিখেছেন গ্যাঞ্জাম খানের খোলা চিঠি ২৫ আগস্ট, ২০১৪, ০৪:২৭:৪৪ বিকাল



কথার_খই নামের একজন ব্লগার গেল রাতে একটি পোস্ট দিয়েছে টুডে ব্লগের বর্ষফূর্তির ব্যানার দীর্ঘদিন টাঙ্গিয়ে রাখার প্রতিবাদে। উক্ত পোস্টে ব্লগারের পক্ষ নিয়ে মন্তব্যের মাধ্যমে তার সাথে প্রতিবাদ মিছিলে শরীক হয়েছে অনেকেই। আমিও গেছিলাম উক্ত মিছিলে সবার শেষে। অবশ্য আমার হাতে মিছিলকারীদের বিপক্ষে স্লোগান লিখিত একটি ব্যানার থাকার কারণে কেউ কেউ আমাকে ভুল বুঝতে পারেন তাই আমার অবস্থান পরিস্কার করার জন্য নতুনভাবে পোস্ট দিলাম।

তবে সবার মনে রাখতে হবে যে আমি মডিউলার বা ব্লগ কর্তৃপক্ষের পক্ষের হয়ে মিছিলে শরীক হয়েছিলাম। সুতরাং আমাকে নিয়ে কেউ যেন ভুল বুঝে গ্যাঞ্জাম সৃষ্টি না করেন। আমার হাতের ব্যানারে যে স্লোগানটি ছিল তার স্ত্রীণ শর্ট দিচ্ছি এখানে সবার দৃষ্টি আকর্ষণের জন্য।

দূর মিঞা! খামোখা গ্যাঞ্জাম লাগাতে চান কিল্লাই! কত্তো কষ্ট করে এক্কান ব্যানার উডাইলো মডুরা! অহনো পর্যন্ত ব্যানারের পয়সা তুইলবার হারে ন হেতারা! অলরেডি দ্বিতীয় বর্ষের আগমন ঘটছে। একই ব্যানারে দ্বিতীয় বর্ষও চালানো যাইবার পারে। ব্যানারডা অহনো পুরাতন হয়ে ত্যনাফাডা হয়ে যায়নি। আরো মেলা দিন ব্যবহার করণ যাইবো। যদি পুরাতন হওণের কারণে ত্যনাফাডা অইয়া যায় তাইলে হেইডা দিয়ে মডু মামির রান্না ঘরের হান্ডি পাতিল ধোয়া মুছার নেকড়া বানানো যাইবো। নেকড়া হিসাবে দীর্ঘদিন ব্যবহার জনিত কারণে অনুপযোগী অইগেলে তখন হেইডারে আগুনে পোড়াইয়া কয়লা বানিয়ে দাত পরিস্কার করনের লিগ্যা বোতলে ভরে শোকেসে সাজিয়ে রাখবে মডু মামি! হাজার হোক ব্যনারডার বানানোর খরচা তো উঠাতে হবে!

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে পুকুর ঘাটে গিয়ে দাত পরিস্কার করে পুকুরের পানিতে কুলি করে মাছের খাদ্য হিসেবে ব্যবহার করা যাবে। তবেই হয়তো ব্যানারের খরচা পুরোপুরি উসূল করা সম্ভব হবে। মনে রাখবেন আমি কিন্তু মডুদের পক্ষের লোক। এ জন্যই আমি তাদের পক্ষে প্রতিবাদ করতে মাঠে নেমেছি। এখানে কোন ধরণের চুদুর বুদুর চইল তো ন।

বিষয়: বিবিধ

১৬২৮ বার পঠিত, ২৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

258123
২৫ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫৪
প্রেসিডেন্ট লিখেছেন : হাহাহা। গ্যাঞ্জাম ঠিকই লাগাইয়া দিলেন। Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Crying Crying Bee Bee Cheer Cheer Cook Cook Give Up Give Up Hot Hot Big Grin Big Grin
২৫ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৫৩
201816
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মুই গ্যাঞ্জাম লাগাইতে যামু ক্যান? মুই তো মডু মামা মামি লিমিডেট কোম্পানীর চাইমচামী কইরবার চাইছিলুম।
258124
২৫ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫৪
আবু সাইফ লিখেছেন : রান্নাঘরে পাঠানোর আগে কিছুদিন জানালের পর্দা বানিয়ে রাখা যায় না Thinking
২৫ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৫৫
201817
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! ঠিকই কইছেন আন্নে! জানালার পর্দা হিসেবেও কিছুদিন ব্যবহার করণ যায়। তীব্র বাতাসে পর্দা ছিড়ে গেলে হেইডারে হাতের রুমাল হিসেবেও পকেটে রাখন যায় কিছুদিন।
258134
২৫ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৭
২৫ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৫৭
201818
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হ্যারিসে বইস্যা আন্নে মাথা চুইলকানী শুরু কইরা দিলেন কিল্লাই? আন্নের মতলব তো ভালা না। মডু মামা মামিদের বিরুদ্ধে আন্নে হ্যারিসে বইস্যা ষড়যুন্ত্র কইরবার চাহেন নাকি? চুদুর বুদুর চইল তো ন।
258145
২৫ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১০
মেঘ ভাঙা রোদ লিখেছেন : গ্যাঞ্জাম খানের খোলা চিঠি এইটা আবার কেমুন নাম?
২৫ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:২৮
201834
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : এইডা অইলো একটা আজাইরা নাম। এইডা দিয়ে বাশঁ দেওন যায়, গ্যাঞ্জাম লাগানো যায়, গ্যাঞ্জাম দমানো যায়, চিডির মুখডা খোলা থাকার কারণে হগলে পইরবার হারে। আন্নেও পইরবার হারলেন। চিডিটা বন্ধ থাইকলে হইরবার হারতেন ন।
258203
২৫ আগস্ট ২০১৪ রাত ০৯:১০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পর্দা থাকাই ভাল
সব কিছু আড়ালে থাকে।
নো গ্যাঞ্জাম!!!
২৬ আগস্ট ২০১৪ বিকাল ০৫:১৮
202112
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হা হা হা
হাঁচা কেথা কইছেন মশাই! পর্দা থাইলে ইজ্জতও বাচানো যায়। তবে চেড়া ফাড়া পর্দা পড়ে যেন চতর ডাইকবার চেষ্টা কেউ না করে হেই দিকে একডু খেয়াল রাখন দরকার।
258205
২৫ আগস্ট ২০১৪ রাত ০৯:১২
বাজলবী লিখেছেন : অার গ্যান্জাম লাগাইয়েন্না ভাই। প্রয়োজনে চান্দা তুইল্ল্যা নতুন ব্যানার লাগাইতে হইবো।
২৬ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২০
202113
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! আহহারে চান্দু কপাল আর কারে কয়! চান্দা তুইল্ল্যা চান্দু মামার কপালের লিখন ঘুছবার চেষ্টা করমু এবার!!! তাইলে আন্নে শুরু কইরা দেন। মুই আন্নের হিচনে হিচনে আছি।
258211
২৫ আগস্ট ২০১৪ রাত ০৯:৩৫
কথার_খই লিখেছেন : সমস্যা যতক্ষণ পর্যন্ত সমাধান হচ্ছেনা ততক্ষণ পয্ন্ত.... ছমচাগিরির অধিকার আপনারে কেডায় দিছে?
২৬ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৫
202118
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! বদ্দা আন্নে কইত্থেকে আইলেন? আন্নেরে খবর দিলো কিডা? মুই মডু মামুগো চামুচগিরি কইরা জাতে উইটবার চাই! আন্নে মন্ডু মামুদের বিরুদ্ধে দুচমনি শুরু কইরা দিলেন কিল্লাই? আঁই থাইকতে একটা পিডাও মাডিতে পইড়তে দিতাম ন। হগল পিডা যেন মডু মামা মামির নসীবে ধইরা যায় হেই ব্যবস্থা করুম!!
258213
২৫ আগস্ট ২০১৪ রাত ০৯:৩৫
বুড়া মিয়া লিখেছেন : গ্যাঞ্জামের নতুন বিষয়, চলুক ...
২৬ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৮
202119
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : চাচাজান! এইডা তো নতুন কুনো বিষয় না! দেড় বছর আগের বিষয়ে একজন প্রতিবাদ কইরছে। হের লিগ্যা মুই মডু মামু মামির পক্ষাবলম্ভন কইরছি। আন্নেরা গহলে হেতারগো বিরুধীতা কইরবেন, আর আঁই কি নীরব খাইকবার হারি?
258229
২৫ আগস্ট ২০১৪ রাত ১০:১০
সুশীল লিখেছেন : বুড়া মিয়া লিখেছেন : গ্যাঞ্জামের নতুন বিষয়, চলুক ...
২৬ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৯
202121
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! বুড়া মিয়ার বয়স একডু বেশী অইছে তো হের লিগ্যা নতুন বিষয় আবিস্কার কইরবার হারছে।
১০
258516
২৬ আগস্ট ২০১৪ রাত ০৮:৩১
শেখের পোলা লিখেছেন : গ্যাঞ্জাম লাগাইয়া দিলেনগা৷
২৭ আগস্ট ২০১৪ সকাল ১০:০৮
202353
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মুই তো গ্যাঞ্জাম লাগাই দিবার গিল্যা আসি ন। দেড় বছরের পূর্নো ব্যানার ব্যান্ড করনের দাবী জানাইছে একজন। হেতি এত্তোদিন পরে ক্যামনে ঘুম থেকে উইঠলো? কে উডাইলো হেতারে? যদি একান্ত পুরাতন অইয়া যায় তাইলে হেই ব্যানার দিয়ে মডু মামির পড়নের শাড়ীডারে তালি জোড়া দিয়ে ব্যবহার করণ যায় কি না হেই পরামর্শ দিয়েন দয়া করে।
১১
258570
২৬ আগস্ট ২০১৪ রাত ১১:০৬
বৃত্তের বাইরে লিখেছেন : ভিশন-২০৫০

সেই কুলির পানিতে ব্লগার বুড়া মিয়ার বিডি মৎস্য পুকুরে মাছের পোনারা একসময় বড় হল। শ’খানেক পুকুরে মাছের চাষ থেকে প্রচুর বৈদেশিক মুদ্রা আয়ের আনন্দে চেয়ারম্যানের বাড়িতে উৎসবের আয়োজন করা হল। এবেলা ওবেলা জাল ফেলে মাছ ধরে আনলেন আমাদের স্লেভ ভাই। সব মাছ একাই কাটলেন, ধুইলেন, শিলপাটায় মসলা বেটে নিজে রান্না করে মামীদের দাওয়াত দিলেন। লেডিস ফার্স্ট এই শর্তে মডু মামী এবং তাদের কাচ্চা বাচ্চারা খাওয়ার পর মডু মামারা বসলেন। ঠিক ঐ সময় বিদ্যুৎ চলে যাওয়ায় মানে হারিকেনের তেল শেষ হওয়ায় ইমরান ভাই বললেন কাট......বেচারা মডু মামা!!! খাওয়ার মধ্যেও গ্যাঞ্জাম Sad Worried Straight Face Clown
২৭ আগস্ট ২০১৪ সকাল ১০:২৫
202354
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : বিষণ!-২০৫০!
সময়ডা একটু কম অইলো মনে অয়। যাউগ্যা, আসল কথায় আসি- আন্নে ঘটনার সামান্য বর্ণনা কইরা বাকীডা কার জন্য রেখে দিলেন? নতুনভাবে গ্যাঞ্জাম লাগানোর ফন্দি আইটবার চান নাকি?
চেয়ারম্যানের বাড়ীতে ভুরিভোজের আয়োজনে প্রধান অতিথি মাননীয় প্রেসিডেন্ট মহাশয়ের নাম উল্লেখ নাই কেন? দাওয়াত না পেয়ে অভিমান করে চিরবিদ্রোহী’র ভূমিকা কি আছিল? খাওয়া দাওয়ার আসরে বসেও স্বভাবজাত কারণে ভাত না খেয়ে কথার-খই ফুটাতে ব্যস্ত, অন্যদিকে মাঠির লাটি দিয়ে আরেকজন খামোখা গ্যাঞ্জাম লাগাতে উদগ্রীব। দাওয়াত না পাওয়া হতভাগা’দের ব্যাপারে কোন বক্তব্য নেই ক্যান?
২৮ আগস্ট ২০১৪ রাত ০৩:০৮
202777
বৃত্তের বাইরে লিখেছেন : আন্নে কি বেআক্কেল নি স্বপ্ন নিয়া গ্যাঞ্জাম করেন! এই স্বপ্ন(ভিশন) ’৭৫ সালে দেখা। আমি হতভাগা বাংলার দামাল সন্তানদের খবরটা জানিয়ে তাদের ঘুম ভাঙাতে চাইTongue Angel

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File