আল্লাহর বিধিবিধান মেনে চললেই গজব থেকে পরিত্রাণ : ইসলামী সমাজ

লিখেছেন লিখেছেন আকবার১ ১৪ মার্চ, ২০২০, ০৬:০৫:১৬ সকাল

ইসলামী সমাজের আমির সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, মানুষ যখন সৃষ্টিকর্তা আল্লাহর পরিবর্তে মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের অধীনে জীবন-যাপন করে তখনই আল্লাহর বিভিন্ন রকম আজাব-গজব তাদের ওপর চলতে থাকে এবং ক্রমে ক্রমে বৃদ্ধি পেয়ে তাদের জীবনকে মহা বিপর্যয়ের দিকে ঠেলে দেয়। করোনাভাইরাস, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, ভূমিধস এবং ক্ষমতা, আধিপত্য বিস্তার ও অর্থ সম্পদের মোহে বিভিন্ন দল, উপদলে বিভক্ত হয়ে মানুষে মানুষে দ্বন্দ্ব, সঙ্ঘাত ও সংঘর্ষে লিপ্ত হওয়া ইত্যাদি মূলত আল্লাহর আজাব-গজব।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন হলরুমে ‘করোনাভাইরাস : পরিত্রাণ লাভের উপায়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে ও আসাদুজ্জামান বুলবুলের পরিচালনায় সভায় আরো বক্তৃতা করেন, মুহাম্মাদ ইয়াছিন, সোলায়মান কবীর, হাফিজুর রহমান, মাস্টার মুহাম্মাদ আলী জিন্নাহ্, গুলজার আহমাদ, সৈয়দ মুহাম্মাদ কবীর প্রমুখ।

হুমায়ূন কবীর বলেন, বর্তমানে মুসলিম উম্মাহসহ বিশ্ববাসী মানুষের সার্বভৌমত্ব ও মানবরচিত ব্যবস্থার অধীনে মানুষের মনগড়া আইনের আনুগত্য স্বীকার করে সৃষ্টিকর্তা আল্লাহর অবাধ্য হয়ে তারই সাথে অংশী স্থাপন করে চলছে, যার কারণে তারা আল্লাহর বিভিন্ন রকমের আজাব-গজবের শিকার হয়ে বহুবিধ সমস্যায় জড়িয়ে দুর্ভোগ ও অশান্তিতে দিন কাটাচ্ছে। তিনি আরো বলেন, বিশ্বের মানুষ আজ মানবতা ভুলে গিয়ে জাতীয় এবং ধর্মীয় ও দলীয় সঙ্কীর্ণতায় নিমজ্জিত হয়ে দুর্নীতি ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে, যার কারণে মানুষে মানুষে হিংষা-বিদ্বেষ এবং সঙ্ঘাত ও সংঘর্ষ চলছে। বিজ্ঞপ্তি।

বিষয়: বিবিধ

৬০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File