মানব রচিত ব্যবস্থার ভিত্তিতে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসীন নেতাগণের প্রতি আন্তরীক আহ্বান / আমীর, "ইসলামী সমাজ"

লিখেছেন লিখেছেন আকবার১ ২১ জুলাই, ২০১৭, ১২:২৭:১১ রাত


কতৃর্ক প্রদত্ব-

মানব রচিত ব্যবস্থার ভিত্তিতে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসীন নেতাগণের প্রতি আন্তরীক আহ্বান

সম্মানিত মহোদয়গণ,

আমরা মানুষ সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহর সর্বোত্তম সৃষ্টি এবং তাঁরই দাস ও জমিনে তাঁরই প্রতিনিধি- এটাই আমাদের সঠিক অবস্থান। আমাদের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে সমাজ ও রাষ্ট্রসহ জীবনের সকল ক্ষেত্রে সৃষ্টিকর্তা আল্লাহকেই একমাত্র সার্বভৌমত্বের মালিক মেনে নিয়ে তাঁর আইন-বিধান পালনের মাধ্যমে তাঁরই দাসত্ব করা। কিন্তু বর্তমান বিশ্বের মানুষ সমাজ ও রাষ্ট্র পরিচালনায় কোন না কোন মানব রচিত ব্যবস্থা গ্রহন করে বা মেনে নিয়ে আল্লাহরই সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্বের বিরুদ্ধে অবস্থান গ্রহন করে মানুষের মনগড়া আইন-বিধান পালনের মাধ্যমে মানুষের দাসত্ব করে সৃষ্টিকর্তা আল্লাহরই বিভিন্ন রকম আযাব-গজবের শিকার হয়ে দুনিয়ার জীবনে চরম অশান্তিতে কাল কাটাচ্ছে। ফলে তাদের আখিরাতের জীবনও ধ্বংসের মুখোমুখী। এ অবস্থা চলতে দিতে থাকলে আপনারা যারা রাষ্ট্রীয় শাসন ক্ষমতায় থেকে নেতৃত্ব দিচ্ছেন মৃত্যু পরবর্তি জীবনে চূড়ান্ত বিচারের দিনে সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহর নিকট চরমভাবে পাকড়াও হয়ে মহাক্ষতিতে নিমজ্জিত হবেন।

সম্মানিত মহোদয়গণ,

আমি আপনাদের সকলকে বিশেষভাবে এবং বিশ্বের সকল মানুষকে দুনিয়ায় কল্যাণ, শান্তি এবং আখিরাতে জাহান্নামের কঠিন শাস্তি থেকে রক্ষা পেয়ে চির সুখের স্থান জান্নাত লাভের লক্ষ্যে আন্তরিকভাবে আহ্বান করছি-

১। সমাজ ও রাষ্ট্র পরিচালনায় মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব অস্বীকার ও অমান্য করে জীবনের সকল ক্ষেত্রে সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর মেনে নিয়ে এর ঘোষণা করুন।

২। মানুষের মনগড়া আইনে রচিত সংবিধানের আনুগত্য অস্বীকার করে জীবনের সকল ক্ষেত্রে একমাত্র আল্লাহর দাসত্ব, তাঁর আইনের আনুগত্য ও তাঁরই উপাসনা করার সাক্ষ্য প্রদান ও অঙ্গীকার করুন।

৩। মানুষের সার্বভৌমত্বের চরম মিথ্যা দাবীর অধীনে মানুষের মনগড়া আইন-বিধানের ভিত্তিতে নেতৃত্ব দানকারী নেতাদের আনুগত্য অস্বীকার করে জীবনের সকল ক্ষেত্রে একমাত্র আল্লাহর সর্বশেষ নাবী ও রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর শর্তহীন আনুগত্য- অনুসরণ ও অনুকরণের সাক্ষ্য প্রদান ও অঙ্গীকার করুন।

৪। কল্যাণ ও মুক্তির পথে জীবন গঠন ও পরিচালনার মাধ্যমে সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী নেতা “ইসলামী সমাজের আমীর” এর নেতৃত্ব মেনে আনুগত্যের বায়াত গ্রহন করুন।

বিশেষ দৃষ্টি আকর্ষণ-

মানুষের সার্বভৌমত্ব, মানুষের মনগড়া আইনে রচিত ব্যবস্থা ও এরই ভিত্তিতে নেতৃত্বদানকারী নেতাদের আনুগত্য অস্বীকার ও অমান্য করে “একমাত্র আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্বের প্রতি ঈমানের, তাঁরই দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনার এবং তাঁরই সর্বশেষ নাবী ও রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শর্তহীন অনুসরণ ও অনুকরণের” দাওয়াতের মাধ্যমে ছবর ও ক্ষমার নীতিতে অটল থেকে একমাত্র আল্লাহরই সার্বভৌমত্বের ভিত্তিতে আমীরের নেতৃত্বের আনুগত্যে সমাজ গঠন আন্দোলনের প্রেক্ষিতে একতরফা নির্যাতিত হয়ে ঈমানের সর্বোচ্চ পরীক্ষার মাধ্যমে একদল ঈমানদার সৎকর্মশীল লোক গঠন হলেই আল্লাহ রাব্বুল আলামীন যেখানে ইসলাম প্রতিষ্ঠা করতে চান সেখানে তাদেরকে খিলাফাত- রাষ্ট্রীয় শাসন ক্ষমতা দান করবেন। আর তখনি আমীরের নেতৃত্বে ঈমানদারগণ মানুষের জীবনে পর্যায়ক্রমে ইসলামের সকল আইন-বিধান চালু করবেন। এটাই সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার আল্লাহর নির্দেশিত ও তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদর্শিত একমাত্র পদ্ধতি। আল্লাহর নির্দেশিত ও তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠা করা ও প্রতিষ্ঠিত রাখার লক্ষ্যে নেতৃত্বদানকারী নেতাই মূলতঃ আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী আমীর। ইসলামী সমাজ আল্লাহর নির্দেশিত ও তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সুতরাং ইসলামী সমাজের আমীর আল্লাহরই সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী নেতা। ইসলাম প্রতিষ্ঠার নামে গণতন্ত্রের অধীনে নির্বাচনে অংশ গ্রহনকারী কিংবা সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠিত না থাকাকালীন সময়ে ইসলাম প্রতিষ্ঠার নামে সশস্ত্র সংগ্রামকারী কোন ব্যাক্তি কিংবা মানব রচিত ব্যবস্থা অস্বীকার ও অমান্য না করে, অর্থাৎ মেনে নিয়ে ইসলামের কতিপয় হুকুম পালনের মাধ্যমে জান্নাত লাভের লক্ষ্যে দল গঠনকারী ও পরিচালনাকারী কোন ব্যাক্তি এবং এ সকল মতবাদে বিশ্বাসী কোন ব্যাক্তি সৃষ্টিকর্তা আল্লাহর আইন-বিধানের প্রতিনিধিত্বকারী আমীর নন।

সকল শক্তি ও সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামীনই আমাদের একমাত্র সহায় ও সাহায্যকারী, আমীন।

সকল মানুষের সার্বিক কল্যাণ প্রার্থনায় আল্লাহরই সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁর আইন-বিধানের প্রতিনিধিত্বকারী নেতা-

সৈয়দ হুমায়ূন কবীর

আমীর, ইসলামী সমাজ।

বিষয়: বিবিধ

৮৯৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383604
২১ জুলাই ২০১৭ রাত ০৪:২৩
মনসুর আহামেদ লিখেছেন :

ভালো লাগলো
384529
০৪ ডিসেম্বর ২০১৭ বিকাল ০৪:২৬
কুয়েত থেকে লিখেছেন : ভালো লাগলো নবীজি নবুয়াতের আগেই আল আমিন আচ ছাদেক উপাধিতে ভূষিত হয়েছিলেন তাহার কর্ম দিয়ে। বিরোধীতা এসেছে তাগুতের পকক থেকে নবুয়তের পরই আজো কেউ নবীজির অনুসরণে ইসলাম কায়েম করতে চায় টিক সে ভাবেই তাগুত বাঁধা দিবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File