আপনি কি প্রকৃত একজন মুসলিম? আপনি কি মুসলমানের বাচ্চা? আমার খুব সন্দেহ হচ্ছে আপনাকে নিয়ে ছিঃ ছিঃ

লিখেছেন লিখেছেন Mujahid Billah ০২ ডিসেম্বর, ২০১৮, ০৫:৫৬:০০ বিকাল

কেউ বলে তুমি তার Crush, কেউ বলে সে তোমার Biggest Fan. কিন্তু আমি কি বলব? আমি তো Exactly বুঝতেই পারছিনা যে, তুমি আমার কোন জায়গাতে রয়েছো! ভোর ৪.৫৭ বাজে। এখন পর্যন্ত তোমার গান শুনে চোখের পানি ফেলে যাচ্ছি। জানিনা কেনো এই অকল্পনীয় অনুভূতি! জানিনা কেনো এতো স্বপ্ন #Nobel তোমায় নিয়ে। Noble is our another Legend #Alhamdulillah. ভাবতেই অবাক লাগে! মানুষ এর ভিড়ে আমি শাহজাবীন #সেমন্তী হারিয়ে যাওয়ারই কথা। তোমায় এভাবে শুভ কামনা জানিয়েছি অনেকবার। এখনো তোমার জন্য মহান #আল্লাহ রাব্বুল আলামীন এর কাছে প্রার্থনা করি, প্রতিদিন। প্রতি নিয়ত। ফজরের #আজান দিচ্ছে। আমি #সর্বশক্তিমান আল্লাহ তায়ালা এর কাছেই তোমার "সা রে গা মা পা" তে Success চাইব। #নামাজ এর সময় চলে আসল। সত্যি কথা বলতে কি জানো? নামাজেও চলে আসে তোমার #ভাবনা, তোমার #প্রতিচ্ছবি (!)

________________

কি কিছু বুঝলেন?

নোবেলের দেওয়া একটা পোষ্টে শাহজাবীন #সেমন্তী নামে'র একটা মেয়ে'র কমেন্ট ছিল এটা। আবেগে আত্মহারা হয়ে উনি কত বড় বড় শিরক করে ফেললেন তা নিজেও জানেন না।

এখন আসি Who is Nobel?

ভারতের জনপ্রিয় রিয়ালিটি শো ‘সা রে গা মা পা’তে জেমসের ‘বাবা’ গানটি গেয়ে ভালো পরিচিতি পেয়েছেন মাঈনুল আহসান নোবেল। প্রথমে এই গানটি গাওয়ার পর অনুষ্ঠানটির বিচারকরা তাকে দাঁড়িয়ে সম্মান ও উৎসাহ প্রদান করেন। একসময়ে শো’র বিচারকরা নোবেলকে এনে বসায় তাদের চেয়ারে।

নোবেল কিছুদিন আগেও প্রায় সবার কাছেই এই নামটা অপরিচিত ছিল। কিন্তু এখন সবাই নোবেল বলতেই নাকি #অজ্ঞান। কই আপনি আমি তো #অজ্ঞান হই নাই তাহলে সবাই কেমনে??

নোবেল এর পোষ্ট টা ছিল - আজকের আমার এই ছোট্ট পারফরমেন্স আমি আয়ুব বাচ্চু স্যার কে উৎসর্গ করতে চাই। আল্লাহ্ তাঁকে জান্নাত নাসিব করুক। তিনি চিরদিন বেঁচে থাকবেন আমাদের সবার মনে, প্রানে ও গানে।

এই একই পোষ্টে #আয়েশা সিদ্দিকা নামে আরেকজন বোন কমেন্ট করছিলেন - কবিরা গোনাহ কারীদের তাওবাহ ছাড়া জান্নাত নসিব হওয়া অসম্ভব। কতটা নির্লজ্জ আমরা। মানুষ মৃত মানুষের জন্য কুরআন পড়ে উৎসর্গ করে, আর আমরা করছি গান।

ব্যস, বোনের কমেন্ট করতে দেরি হলেও কিন্তু কমেন্টের শত Reply আসতে আর দেরি হলো না। সেখানে শুধু এই কমেন্ট টা করার কারণে বোন আয়েশা কে অনেক #অপমানিত ও লজ্জিত হতে হয়েছে।

যাক, প্রথমে যে উল্টাপাল্টা কমেন্ট করছিলেন শাহজাবীন সেমন্তী সেই কমেন্টে আমিও কঠিন ভাবে এর #প্রতিবাদ করছিলাম। পরে আমার উপরে একদম ক্ষেপে গেলেন সেমন্তী এবং আমাকেও উল্টাপাল্টা বকতে আর বাকি রইলো না।

এবং প্রশ্ন তুলেন আমার #জুব্বা #পাগড়ী #দাড়ি নিয়ে।

সেমন্তী বারবার একটা কথাই বলছিল যে - আপনাদের #মোল্লাগিরি আর কত, মোল্লাদের দ্বারা কিছুই হয়নি আগামীতেও আর কিছু হবে না। ও আপনারা তো আবার Terrorist, আর Terrorist দ্বারা কিছু হয় নাকি মানুষ খুন করা ছাড়া Mind it !!

সত্যি বলতে উনার কথা আমি আর নিতে পারছিলাম না, আমার #সংগ্রহে থাকা এই #গিটারওয়ালা ছবিটা উনাকে দিয়ে বললাম - দেখেন আমরাও পারি, আমরাও দেখতে শুনতে খারাপ না, আমরাও চাইলে ফ্যাশন করতে পারি। আমরা নোবেল'দের মত দাড়ি রাখি না, বরং নোবেল'রা হুজুর না মোল্লাদের মত দাড়ি রাখে, আর এই দাড়ি কে আপমান করে দাড়ি কে ফ্যাশন হিসাবে বেচে নিয়েছে তারা। আমাদের ভিতরেও অনেক অনেক প্রতিভা আছে যা আমরা প্রকাশ করতে পারিনা ইসলামের বিধিবিধান জানার কারণে যেগুলো ইসলামে নিষেধ বা হারাম করে দেওয়া হয়েছে। আর যদি এগুলো ইসলামে নিষেধ বা হারাম না হতো তাহলে দেখতেন এই মোল্লা'রা কি কি করতে পারে। আমরা আমাদের সবকিছু ঠিক রেখেও শুধু দেশ না আমারা বিশ্ব এখনো খাপাচ্ছি।।

যা আপনাদের মতো অন্ধ-বধির'রা দেখতে এবং শুনতে পায় না। এরকমভাবে আপনি কেমনে কথাগুলা বলতে পারলেন? বোঝালাম নোবেল কে খুব ভালোবাসেন কিন্তু ভালোবাসা আর অনুভব করার তো একটা সীমাবদ্ধতা আছে। কিন্তু নামাজেও কেন চলে আসেবে নোবেলের ভাবনা? নামাজেও কেন চলে আসেবে নোবেলের প্রতিচ্ছবি? আপনি কি প্রকৃত একজন মুসলিম? আপনি কি মুসলমানের বাচ্চা? আমার খুব সন্দেহ হচ্ছে আপনাকে নিয়ে ছিঃ ছিঃ

_______

আমরা #ভাইরাল করি কাকে!

সেফু দা! যে কিনা ‘মদ-মাগী’ নিয়ে বেশ মন খুলে কথা বলেন! হিরো আলম! যার চেহারা নিয়ে আমরা মজা করতে পছন্দ করি!

আমরা ভাইরাল করি কাকে!

সা রে গা মা পা এর নোবেল কে!

আমরা ভাইরাল করি কাকে!

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নামক স্টেজে হওয়া পারিবারিক শো- যেখানে গোবর গনেশ দুটোর একটি ‘উইশ’-এ পানি ঢেলেছে, আরেকজন H2O নামে একটি রেস্তোরাঁর সাথে দর্শকের পরিচয় করিয়েছে! বাই দা ওয়ে, এমন গনেশ এই প্রতিযোগিতায় আরো থাকতে পারে- দুটোই ভাইরাল আপাতত!

আর কি ভাইরাল হয় জানেন!

সাকিবের বউ কেন পর্দা করে না! তামিমের বিয়েতে কেন টাকা খরচ করা হয় বা তাসকীনের কেন বিয়ের একবছরের মাথায় বাচ্চা হয়!

#আফসোস এগুলা ভাইরাল হয়।

এবার আসেন যা #ভাইরাল হয় না!

আন্তর্জাতিক হিফজুল কোরআন ও কেরাত প্রতিযোগিতায় বরাবরই সুনাম অর্জন করছে বাংলাদেশের শিশু-কিশোর হাফেজ-কারিরা। সুমধুর তেলাওয়াত ও হৃদয়কাড়া সুরে নজর কাড়ছে বিশ্ববাসীর। তাদের অনন্য অবদানে প্রায়ই #বিশ্বমিডিয়ায় শিরোনাম হচ্ছে ষোলো কোটি মানুষের ‘বাংলাদেশ’। যেসব হাফেজ ও কারি বিশ্বদরবারে দেশকে অনন্য উচ্চতায় তুলে ধরেছেন। সাম্প্রতিক সময়ে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, কাতার, মালয়েশিয়া, ভারত, বাহরাইনসহ বিভিন্ন দেশে আয়োজিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত আটজন হাফেজে কোরআনের কথা। ইসলামের গুরুত্বপূর্ণ কাজকের্ম কথা !!

এই সব খবর ভাইরাল হয় না, হয়তো হবেও না কারণ আমরা এখন ছুটে চলছি অন্ধকারাচ্ছন্ন পথভ্রষ্ট পাপের পথে!

হাতে আছে খুব সংর্কীণ সময়।সময় থাকতে বন্ধ চোখটাকে খুলুন। হে #জাতির যুবক-যুবতী তরুণ-তরুণী এবং শিক্ষিত সচেতন #জনগণ এসো আল কুরআনের কাছে কুরআনই এক মাত্র রক্ষাকবচ।

কুরআন আমাদের #হাতছানি দিয়ে ডাকছে। আল্লাহ্ আমাদের ভালো মন্দ সবকিছু বুঝার তৌফিক দান করুক !!

বিষয়: আন্তর্জাতিক

১২৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File