বাংলাদেশের নারী ও হেফাজতে ইসলাম

লিখেছেন লিখেছেন বঙ্গ মিত্র ০৯ জুন, ২০১৩, ১১:৪১:০৩ রাত

ভূমিকা ছাড়াই শুরু করছি

হেফাজতে ইসলাম বাংলাদেশের লং মার্চ এবং অবরোধ কর্মসূচিতে লাখো লাখো মানুষ জমায়েত হলেও সেখানে কোন নারী উপস্থিত ছিল না। কিছু জ্ঞানপাপীদের কাছ থেকে প্রশ্ন উঠেছে হেফাজতে ইসলাম ৪নং দফা তে নারীদের উন্নতি নিয়ে আন্দোলন করছে কিন্তু সেখানে কোন নারী নেই কেন?

যারা প্রশ্ন তুলেছেন তাদের মাঝে কেউ যদি আমার ব্লগটি পড়ে থাকেন তাহলে তাদের কাছে আমার প্রশ্ন নারীরা নিজেরা এসে আন্দোলন করলে তাদের জন্যে ভাল নাকি তাদের হয়ে কেউ আন্দোলন করলে অটা তাদের জন্যে ভাল?

যদি ৫ই এপ্রিল কোন নারী অংশগ্রহণ করত এবং পুলিশ আক্রমন করত আর নারীরা আহত হত তখন এই সকল ‘বুদ্ধিজীবি’রাই বলত যে হেফাযত মতিঝিলে নারীদের নিয়ে নারীদের কে আহত করেছে এবং আহত করার জন্যেই নিয়েছে।

আবার কিছু দিন আগে বিবিসি বাংলাদেশ সংলাপে এক জন বলেছেন যে হেফাজত নারীদের নিয়ে এত কিছু করছে কিন্তু পুরুষরা যে নারী নির্যাতন করছে তা নিয়ে কিছু করছে না কেন?

হেফাজতের ৪নং দফাতে পরিষ্কার ভাবে উল্লেখ করা আছে

** দেশের সার্বিক উন্নয়নের জন্যে নারী জাতির সার্বিক উন্নতির বিকল্প নেই। এ লক্ষে তাদের নিরাপদ পরিবেশে শিক্ষা, স্বাস্থ, কর্মস্থল, সম্মানজনক জীবিকা এবং কর্মজীবী নারীদের ন্যায্য পারিশ্রমিকের ব্যবস্থা করতে হবে। ঘরে-বাহিরে ও কর্মস্থলে নারীদের ইজ্জত-আব্রু ও যৌন হয়রানে থেকে বেঁচে থাকার সহায়ক হিসেবে পোশাক ও বেশভুষায় শালীনতা প্রকাশ ও হিজাব পালনে উদ্বুদ্বকরণসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। একই লক্ষ্যে নারী-পুরুষের সব ধরণের বেহায়াপনা, অনাচার, ব্যভিচার, প্রকাশ্যে অবাধ ও অশালীন মেলামেশা, নারী নির্যাতন, যৌন হয়রানি, নারীর বিরুদ্ধে সব ধরনের সহিংসতা, যৌতুক প্রথা সহ যাবতীয় নারী নিবর্তনমূলক ব্যবস্থা কঠোর হাতে দমন করতে হবে।**

আপনারা দেখছেন এখানে বলা হয়েছে যে নারী নির্যাতন কঠোর হাতে দমন করতে হবে। এখানে আমি বলব যে নারী নির্যাতন কি আসমান থেকে ফেরেশতা নেমে এসে করে নাকি জ্বীন ভুতে করে।

বিষয়: রাজনীতি

১২৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File