কিং ইমরানের নেতৃত্বে পাকিস্থানের উন্নয়নের পারদ কোন মুখী

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ০৫ মার্চ, ২০১৯, ০৫:৫১:৪০ বিকাল

একজন ক্রিকেটার হিসাবে ইমরান একশত ভাগ সফল তাতে কোন সন্দেহ নেই। তার নেতৃত্বেই পাকিস্থান বিশ্ব কাপ জয় করে ছিল। কিন্ত একজন রাজনীতিবিদ, একজন প্রধান মন্ত্রী হিসাবে ইমরান খান কতটা সফল তা বলার সময় হয়ত এখনও আসেনি। ইমরান খান পাকিস্থানের দুর্বল অর্থনীতিকে যে দ্রুত গতি সঞ্চার করার ক্ষমতা রাখে তার পদক্ষেপ দেখে তাই বুঝা যায়।

ইমরান বিরোধীতা এবং সমালোচনাকে পাশ কাটিয়ে সাফ্যলের সাথে বিভিন্ন বাস্তবমুখী এবং কার্যকর পদক্ষেপ নিয়ে দেশের সন্ত্রাসী কার্যকালপ প্রায় বন্ধ করে ফেলেছে যা তার দেশের উন্নয়নে অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শুধু তাই নয় ইমরান আন্তরিক ভাবেই বলেছে, কেউ কোন সন্ত্রাসী সম্পকর্কে প্রমান হাযির করলে তারা ততক্ষণাত ব্যাবস্থা নিবে। অর্থাৎ জিরও টলারেন্স।

তবে ইমরান উত্তরাধীকার সুত্রে হিংসা করার মত একটি শক্ত প্রতিরক্ষা ব্যাবস্থা পেয়েছে। প্রধানত পাকিস্থানের ভৌগলিক অবস্থান এবং দীর্ঘকাল পাকিস্থানের সেনাবাহিনী দেশের শাসন ক্ষমতা নিয়ন্ত্রণ করার ফলে তাদের প্রতিরক্ষা ব্যাবস্থা অত্যন্ত শক্তিশালী। তার একটি নমুনা আমরা পাই সম্প্রতি পাকিস্থান তাদের নিজস্ব তৈরী জঙ্গি বিমানের দ্বারা ভারতের আক্রমণের পাল্টা জবাব দেয়।

ইমরানের মত একজন নেতা শুধু পাকিস্থান নিয়ে থাকলে হবে না। ইমরানের জন্য পাকিস্থানের সাথে সাথে বিশ্ব মুসলিম উম্মার কল্যাণে কাজ করা সময়ের দাবী।

বিষয়: বিবিধ

৬২০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386546
০৫ মার্চ ২০১৯ রাত ০৯:২৬
হতভাগা লিখেছেন : পাকিস্তান ভাল কিছু করলে এই ইমরানের হাত ধরেই পারবে । না হলে না।
০৬ মার্চ ২০১৯ বিকাল ০৫:৪৫
318346
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comments. In present situation yes, I am agree with you but We have no knowledge about future.Allah know best.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File