Norandra Modi One Step Forward But Three Step Backward

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ০৫:৫৩:২৯ বিকাল

সম্প্রতি ভারতের কাশ্মীরের পুলওয়ামা ঘটনা নিয়ে নরেন্দ্র মোদী তর্জন গর্জন করেই ক্ষান্ত হয়নি বরং বিভিন্ন ভাবে ঘটনার দায়ভার পাকিস্থানের উপরে চাপিয়ে নির্বাচনী বৈতরণী পার পাবার যে অচেষ্টা চালিয়ে যাচ্ছে তা বুমেরাং হয়ে তাকে এক ধাপ উপরে উঠালে পরক্ষণেই তিন ধাপ নীচে ফেল দিচ্ছে। এক, ভারত এই ঘটনাকে সন্ত্রাসী ঘটনা আক্ষা দিয়ে পাকিস্থানের একটি দলকে দায়ী করে সেই দলের নেতা আজহার মাসুদকে UN এর সন্ত্রাসীর খাতায় নাম উঠাতে চেষ্টা করে ব্যার্থ হয় চীন, সৌদি আরব এবং পাকিস্থানের বরোধীতার ফলে।

দুই, ভারত তাদের দেশে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক শুটিং প্রতিযোগিতায় পাকিস্থানী শুটারদের ভিসা না দিয়ে আন্তর্জাতিক অলম্পিক কমিটির সাথে বিরোধে জরিয়ে পরে। ফলাফল ২০৩২ সন পর্যন্ত ভারতে অনুষ্ঠিত গ্রীস্মকালীন অলম্পিকসহ সকল ইভেন্টের আবেদন খারিজ করে দেওয়া হয়।

তিন, পাকিস্থানে সন্ত্রাসীদের আস্তানা আছে এই অভিযোগ তুলে এই অভিযোগের স্বপক্ষে কোন ধরনের প্রমান না দিয়ে (উল্লেখ্য পাকিস্থানের প্রধান মন্ত্রী ইমরান খান বলে ছিল সন্ত্রাসী আস্তানার প্রমান দিন আমরা ব্যাবস্থা নিব) শুধু মাত্র নির্বাচনী বৈতরণী পার পাবার জন্য অন্তর্জাতিক আইন লঙ্ঘন করে অবৈধ ভাবে পাকিস্থানের আকাশ সীমানা লংঘ্নন করে পাকিস্থানে প্রবেশ করে বোমা ফলে। ফলাফল পাকিস্থান এর প্রতিকারর্থে যথাযথ ব্যাবস্থা নিলে, ভারত তার দুইটি মিগ ২১ জঙ্গি বিমান হাড়ায় প্লাস নিজেদের মাঝে সেমসাইড হয়ে যাওয়ার ফলে আরও দুইটি মিগ ২১ জঙ্গি বিমান হাড়ায়। শুধু তাই নয় বন্দী হয় তাদের মিগ ২১ জঙ্গি বিমানের পাইলট। ডলারের অংকেও এই লোকশান বিশাল।

চার, আগামী মার্চে দুবাইতে অনুষ্ঠিত ইসলামী দেশে গুলর সম্মেলনে () ভারতের বক্তব্য রাখার বিরুদ্ধে অপত্তি তুলেছে পাকিস্থান এবং তুরস্ক তা সমর্থও করেছে।

এখানে এ কথা বলা কোন ভাবেই ভুল হবেনা যে, ভারতের প্রধান মন্ত্রী পুলওয়ামার ঘটনা নিজের ও দলের স্বার্থে ব্যাবহার করতে যেয়ে একের পর এক ভুল করে যাচ্ছে, ফলে বিপন্ন হচ্ছে ভারতের স্বার্থ। অপর দিকে বিশ্ব ব্যাপী ইমেজ বৃদ্ধি পাচ্ছে পাকিস্থান ও ইমরানের।

বিষয়: বিবিধ

৫৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File