বাংলাদেশ থেকে ইসলামকে ঝাটীয়ে বিদায় করার যত চেষ্টা

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ০৭:০৬:২৫ সন্ধ্যা

প্রশ্ন হতে পারে বাংলাদেশ থেকে ইসলামকে ঝাটীয়ে বিদায়ের কী দরকার? এটা কী কোন বাস্তব সস্মত বিষয় না অবাস্তব আজগুবে কথা। এই প্রশ্নের সহজ জবাব হল বৃহৎ দেশ ভারত পরিবেষ্টিত বাংলাদেশের স্বাধীন রাষ্ট্র হিসাবে পৃথিবীর বুকে টিকে থাকার একমাত্র বাস্তবতা হল ‘ইসলাম’। এই ইসলামের জন্য চাণক্যবাদী শক্তি পক্ষে যতটা সহজে বাংলাদেশকে গিলে খেয়ে ফেলা সম্ভব, হজম করতে পারা হবে ততটাই কঠিন। কিন্তু কোন ভাবে বাংলাদেশ থেকে ইসলামকে ঝাটীয়ে বিদায় করতে পারলে কেল্লা ফতে, স্বাধীন রাষ্ট্র হিসাবে পৃথিবীর বুক থেকে বাংলাদেশ নাম নিশানা মুছে ফেলা হবে সময়ের ব্যাপার মাত্র। নিন্মে বাংলাদেশ থেকে চাণক্যবাদীরা ইসলামকে ঝাটীয়ে বিদায় করতে কতটা সফল তার একটি ধারনা দিব মাত্র।

১। চাণক্যবাদীরা তাদের উদ্দেশ সাধনের জন্য একটি ক্ষমতা লিপ্সু দলের কাঁধে ভর করে সকল প্রকারের গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে প্রায় ধ্বংস করে দিতে সমর্থ হয়েছে। ফলে বড় এবং জনপ্রিয় ঐ গণতান্ত্রিক দলটিকে অজনপ্রিয় ও ফ্যাসিস্ট দলে পরিণত করে দিতে সমর্থ হয়েছে।

২। অজনপ্রিয় ও ফ্যাসিস্ট দলটির কাধে ভর করে তারা বাংলাদেশের একটি শক্তিশালী ইসলামী সংগঠন যারা ইসলাম বিরোধী যে কোন প্রকারের আগ্রাসন মোকাবেলায় সক্ষম, তাদের উপর চরম নিপীড়ন মূলক ব্যাবস্থা গ্রহণের মধ্য দিয়ে রাজনৈতিক ভাবে নিস্ক্রয় করে দিতে সমর্থ হয়েছে।

২ জামাতে ইসলামী বাংলাদেশ এর পর যে অরাজনৈতিক সংগঠন গুল বাংলাদেশ ইসলাম বিরোধী যে কোন প্রকারের আগ্রাসন মোকাবেলায় কার্যকর ভূমিকা রাখতে সমর্থ রাখে তাদের মাঝে অন্যতম হল তাবলীগ জামাত। এই তাবলীগ জামাতের অনুসারীদের মাঝে তারা সাফল্যের সাথে বিভেদ সৃষ্টি করে দিতে সমর্থ হয়েছে। টেস্ট কেস হিসাবে, মুসলিম নামধারী কাফের কাদিয়ানী/ আহমদীয়া ফ্যাসাদ সৃষ্টিকারী জামাতের দ্বারা তবলীগ জামাতের অনুরূপ নকল তবলীগ জামাদ সৃষ্টি করে হক পন্থী তাবলীগ জামাত ধ্বংস করে মুসলিম নামধারী কাফের কাদিয়ানী/ আহমদীয়া ফ্যাসাদ সৃষ্টিকারী জামাত প্রতিস্থাপন করা। এই ক্ষেত্রে পঞ্চগরের কাদিয়ানী/ আহমদীয়া জামাদ ফ্যাসিস্ট দলটির মদদে নিজেদেরকে হক পন্থীদের প্রবল প্রতিরোধের মুখে তাবলীগ জামাত পরিচয় তুলে ধরতে ব্যার্থ হলেও, স্পষ্টতই বুঝা যাচ্ছে হক পন্থী তাবলীগের জন্য জামাতে ইসলামী বাংলাদেশের অনুসারীদের ন্যায় অপেক্ষা করছে বালা মুসিবদ।

৩। এর পর যে অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ ইসলাম বিরোধী যে কোন প্রকারের আগ্রাসন মোকাবেলায় কার্যকর ভূমিকা রাখতে সমর্থ রাখে তাদের মাঝে অন্যতম হল কওমি পন্থী আলেম ওলেমা। ঐ ফ্যাসিস্ট দলটির সহায়তা নিয়ে এই আলেম ওলেমার বিরুদ্ধেও চলছে বিভিন্ন ধরনের অপপ্রচার (কুরআন পুরানো, তেতুল হুজুর---)। তাদের কারও কারও বক্তব্যকে বিকৃত ভাবে প্রচার করে তাদেরকে হেয় করার চেষ্টা, বল প্রয়োগ করে ইসলামী মাহফীল বন্ধ করে দেওয়া ইত্যাদি।

ট্রেনিং দিয়ে নকল আলেম (যেমন ডঃ? মুফতি? শেখ? সৈয়দ? নজরুল ইসলাম) করে তৈরি করে কুরআন- হাদীস বিকৃত করনের চেষ্টা। প্রকৃত আলেম অলেমাদের হেয় করার চেষ্টা।

বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসাবে পৃথিবীর অবস্থা বজায় রাখতে হল বহু দলীয় গণতান্ত্রিক ব্যাবস্থা পুনরায় ফিরা ভিন্ন, অন্য কোন পথ নেই।

বিষয়: বিবিধ

৬৭২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386431
১৫ ফেব্রুয়ারি ২০১৯ রাত ০৮:৪৪
হতভাগা লিখেছেন : বাংলাদেশ ইসলামিক রাষ্ট্র নয়। এখানে সংখ্যাগরিষ্ট মুসলমানদের উপরে অলরেডি রাজ করছে হিন্দুরা। ওদের পুঁজা বেশ ঢাক ঢোল পিটিয়েই হচ্ছে বিগত ১০ বছর ধরে। মুসলমানেরাও সেখানে গিয়ে মজা করছে, পূঁজার প্রসাদ খাচ্ছে, হোলি খেলছে।

ইসলামকে সাক্ষী রেখেই তারা এগুলো করে যাচ্ছে। মুসলমান নামধারী কর্ণধারদেরকে কব্জা করাটাই হচ্ছে আসল ট্যাকটিক্স।
১৬ ফেব্রুয়ারি ২০১৯ রাত ০৪:৫৯
318274
আনিসুর রহমান লিখেছেন : আপনার সুচিন্তিত মতামতের জন্য ধন্যবাদ। জী আপনার সাথে একমত। স্ক্যাই চ্যানেল/ইন্টার নেটের এই যুগে ইসলাম কেন সব ধরনের ধর্ম ও মতবাদ আজ চ্যালেঞ্জের সম্মুখীন। কিন্ত এই চ্যালেঞ্জকে মোকাবেলা করার জন্য দরকার সকল মত ও পথের প্রতি সহনশীল একটি গণতান্ত্রিক পরিবেশ, যা বাংলাদেশে অনুপস্থিত। সবচেয়ে বিপদজনক বিষয় হল যে সকল ইসলামী রাজনৈতিক, সামাজিক এবং সংস্কৃতিক প্রতিষ্ঠান এই চ্যালেঞ্জকে মোকাবেলা করার সমর্থ রাখে অর্থাৎ বাংলাদেশী সংস্কৃতিক ও স্বাধীনতার অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করে যাচ্ছিল আজকে তারা বিলুপ্ত হওয়ার মুখে যা আমি আমার লেখায় উল্লেখ করেছি। এই ধরনের ইসলামী সংগঠনগুলর প্রভাব খর্প হওয়ার সাথে সাথে বাংলাদেশ তার নিজস্ব স্বকীয়তা হাড়াতে থাকবে। ফলে এক সময়ে এসে বাংলাদেশ নামক দেশটি পৃথীবির মানচিত্র থেকে মুছে যাবে।

386482
২২ ফেব্রুয়ারি ২০১৯ রাত ১০:২৭
আনসারী লিখেছেন : সময়ই থাকতেই পদক্ষেপ নেয়া জরুরী
১০ মার্চ ২০১৯ সকাল ০৮:৫৪
318349
আনিসুর রহমান লিখেছেন : In present situation, it is not easy to take any action against that. But we should aware the people. It is the duty of all Bangladesh people which said I am Muslim

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File