ও মনু এ কি কও

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২০ জুলাই, ২০১৯, ১২:৪১:৩৪ দুপুর



ও মনু, মাথা ছাড়া কথা কও কেন ?? এই দাদা প্রিয়া সাহার কথার সত্যতা প্রমান করতে ১২০১ সালের ইতিহাসে চলে গেছে। এবং উনি বলছেন, ১২০১ সালে এ এলাকার সকলেই হিন্দু ছিলো(কথা প্রায় ঠিক,তবে বৌদ্ধরাও ছিলো অনেক), এরপর ১৯৪৭ সালে এখানে কত ভাগ হিন্দু ছিলো এবং ১৯৭১ এ কতভাগ হিন্দু ছিলো সেটা দেখলেই নাকি প্রমানিত হবে আসলেই ৩কোটি ৭০ লাখ হিন্দুকে মুসলিমরা খুন করেছে এবং ২ কোটিকে ভিটেমাটি ছাড়া করেছে।

তা দাদা ১২০১ এ থেকে আরও কয়েক শতাব্দী পেছনে চলে যান, একেবারে ৭১২ সালের দিকে এবং পরের দিকে। আপনাদের ব্রাক্ষ্ণন,রাজকীয় নারীরা ছাড়া অন্য নারীরা হাটু থেকে নাভী পর্যন্ত কাপুড় পরে বাকী অংশ অনাবৃত রাখত। কাপুড় পরা অধিকারও ছিলোনা তাদের। ব্রাক্ষ্ণনরা অন্য শ্রেনীগুলো ক্ষত্রিয়,বৈশ্য,শূদ্রদের উপর অমানবিক অত্যাচার করত, মানুষ হিসেবে উপর ওয়ালাদের দাস,সেব মনে করত। অস্পৃশ্য নীতি মেনে চলত। তাদের অধিকার থাকতে পারে এটা আইনে ছিলোনা। মুহাম্মদ বিন কাশিম,এর পর দলে দলে বহু ব্যবসায়ী,ধর্ম প্রচারক এসে আপনাদেরকে কাপুড় পরালো, শ্রেণী বৈষম্য থেকে মুক্ত করলো, মানুষের স্বাধীনতা দান করলো,সম অধিকার প্রতিষ্ঠিত করল,ন্যায় বিচার প্রতিষ্ঠা করলো এরপর আপনাদের লোকেরা লাখে লাখে,কোটিতে কোটিতে স্বেচ্ছায় ইসলামে প্রবেশ করলো, সেসব ইতিহাস আনেননি কেন ? আপনাদের কোনো ঐতিহাসিক এটা প্রমান করতে পারেনি যে জোর করে কাওকে মুসলিম বানানো হয়েছে। এরপর ১২০১ সালে বাংলায় প্রথম ইসলাম প্রবেশকরে ইখতিয়ার উদ্দীন মুহাম্মদ বিন বখতিয়ার খলজীর অভিযানের পরে। সেন বংশের শাসনে বৌদ্ধদেরকে জোরপূর্বক হিন্দুতে রুপান্তরিত করা হচ্ছিলো,তারা নেপাল,বার্মা,শ্রীলংকায় ভেগে যায় এবং বহু বৌদ্ধও ইসলামে প্রবেশ করে। ১২০১ থেকে ১৯৪৭ পর্যন্ত ৩কোটি ৭০ লাখ নয়, বরং আরও অনেক বেশী হিন্দু বিলুপ্ত হয়। কিভাবে জানেন ? তারা হিন্দু থেকে মুসলিম হয়ে যায়। এরপর ১৯৭১ সাল পর্যন্ত আরও হিন্দু মুসলিম হয়, তবে কিছু হিন্দু দেশ ত্যাগ করে ভারতে চলে যায় স্বেচ্ছায়।

ওটা এখনও চালু আছে। আপনারা যারা বাংলাদেশে বসবাস করেন, তাদের বিশাল অংশেরই ভারতের ব্যাংকে একাউন্ট আছে। আপনারা প্রতি বছর অথবা বছরের বিভিন্ন সময়ে ভারতে গিয়ে এদেশ থেকে অর্জিত টাকা পয়সা ভারতের ব্যাংকে রেখে আসেন। দেশপ্রেমে(ভারত) আপনারা অসাধারণ। বাংলার লোকেরা বৈধভাবে ভারতের সমালোচনা করলে আপনাদের কলিজায় আঘাত লাগা দেখে বোঝা যায় আপনারা কারা। আপনারা বাইরে মধুর মধুর কথা বলে ভেতর থেকে শেকড় কাটেন। আওয়ামী লীগ হোক,বিএনপি হোক আর জামায়াতে ইসলামী হোক, আপনারা সকলকে মুসলিম হিসেবেই দেখেন, কিন্তু মুখে বলেন অন্য কথা। আপনাদেরকে বাংলার লোকেরা চিনে ফেলেছে । এরপরও যদি বলেন এত হিন্দু কোথায় গেল,, তবে আমি বলব, ওরা স্বেচ্ছায় ইসলাম গ্রহন করে মুসলিম হয়ে গেছে। আপনি বরং এ দাবী করতে পারেন যে, ওদেরকে জোর করে মুসলিম বানানো হয়েছে, তবে আপনার দাবীর স্বপক্ষে কোনো প্রমান নেই। কিন্তু মুসলিমকে জোর করে হিন্দু বানানোর প্রচেষ্টার বহু প্রমান রয়েছে। অতএব উচ্চবাচ্চ করে উন্নত বিশ্বের সহানুভূতি নিতে না যাওয়াই ভালো, এতে ইজ্জত যাবে আপনাদেরই।

বাংলার মুসলিমরা সবসময়ই ভিন্ন ধর্মের লোকেদের প্রতি চরম উদার ছিলো,আছে,থাকবে। যারাই আপনাদের প্ররোচনায় এটা তদন্ত করতে এসেছে বাস্তবে তারা সাম্প্রদায়িক সম্প্রীতিই প্রত্যক্ষ করেছে। আপনারা হালে পানি না পেয়ে এখন মহাকাশে থাকা কাল্পনিক এলিয়েনদের থেকে সংবাদ সংগ্রহ করে কথা বলেন। আপনাদের কথা তো আপনারা নিজেরাই বিশ্বাস করেন না, লোকে কিভাবে বিশ্বাস করবে !! কাজেই চুপচাপ থাকেন। স্বাধীনভাবে ধর্ম পালন করেন। বাংলার মুসলিম জনতা আপনাদের সাথে সর্বদা সুআচরণই করে যাবে। আমরা আমাদের ইসলামী বিশ্বাসের কারনেই আপনাদেরকে নিরাপত্তা,অধিকার দিয়ে থাকি।

বিষয়: বিবিধ

১০৭৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386678
২৩ জুলাই ২০১৯ রাত ০৩:১০
মুক্তির মিছিল লিখেছেন : কথা খাটি!
তবে প্রীয়া সাহাদের দিয়ে দেশটা ভরে গেছে অনেক আগেই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File