দুই মাস্তান রাজ হংসের বয়ান শোনেন

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৯:২০ দুপুর



---------------------------------------

পার্কের এক পাশে দাড়ায় আছি। দেখী পাশের লেক থেকে সাদা রঙের বেশ বড়সড় দুটো রাজ হাস আসলো। সবুজ ঘাসের বুক চিয়ে ঠোট দিয়ে আকিঁবুকি করতে থাকল। রাজকীয় ভঙ্গিতে হেলেদুলে পায়চারী করছে আর আমি অপলক তাকিয়ে গোস্ত মাপছি। খুবই সুন্দর দেখতে হাসগুলো। বেশ নাদুশ-নুদুশ আর খুবই পরিচ্ছন্ন। খুব পছন্দ হল।

খানিক পর দেখী জীবনের উপর দিয়ে টর্নেডো বয়ে যাওয়া এক বুড়ি তার ইহজীবনের একমাত্র সম্বল অনুগত একটি কুকুর নিয়ে হাজির, একেবারে রাজহাসের সামনে। ভাবলাম কুকুরটা আবার আমার গোস্তে কামুড় দেয় কি না !,,অবশ্য আমেরিকান পোষা কুত্তা যদি গার্ড ডগ না হয়, তবে জীবনেও কামড়াবে না। ওমা কি তাজ্জব ব্যাপার ! কুকুর যেই না হালকা একটু ঘেউ করেছে,, অমনি দুটি রাজহাস ঠোট পাকিয়ে কুকুরকে ধাওয়া করলো। কুকুর পড়িমরি করতে করতে বুড়ির পেছনে পালালো। এবার হাসদুটো বুড়িকে আক্রমন করতে গেল। বুড়ি কয় গেট লস্ট ! গেট লস্ট !! আমি হাসলাম,,, আমেরিকান হাস বলে কি সে ইংরেজী জানবে ?? কিন্তু মনে হল ভাষার উপর খানিক দখল আছে হাসগুলোর, নইলে দ্রত খ্যান্ত হবে কেন !

বুড়ি কুকুর নিয়ে দ্রুত ভাগতে লাগল। ঠিক সেই মুহুর্তে সুলায়মান সুখনের চাইতেও বেশী শুকনো এক ঝুনো বুড়ো এসে উপস্থিত। সে বিড়ি ফুঁকতে ফুঁকতে আঙ্গুল তুলে কি যেন বলল,,,,,আর হঠাৎ ওই দুটো হাস একযোগে বুড়োকে আক্রমন করে বসল। বুড়ো অমার দিকে তাকিয়ে কি যেন বলতে বলতে পিছু হটলো। আমার ধারনা হল, বুড়ো ভালেন্টাইনের আবেগে বুড়িকে কুকুর সমেত উদ্ধার করতে এসেছিলো, কিন্তু হালে পানি,মাটি কিচ্ছু পায়নি । বুড়োর পরাজিত চেহারা ছিলো দেখার মত !

হাসদুটো হেলেদুলে পায়চারী করছে, এখানে সেখানে ঘাস খাচ্ছে। মনে হচ্ছিলো ওর পূর্ব পুরুষও রাজা বাদশাহ ছিলো,,একেবারে খানদানী রক্ত। ওদিকে আমি চক্রাকারে গোস্ত মেপেই যাচ্ছি নিরলস। ওরাও সামনে থেকে যাচ্ছেনা,,আমিও না, একেবারে নজরবন্দী হয়ে পড়েছি। বলেন, এ দৃশ্য রেখে যাওয়া যায় ?? এবার এক মধ্য বয়সী লোক আসলো আমার কাছাকাছি। কোনো রকম কথা-বার্তা নেই, হঠাৎ বলে উঠলো,,, ওহ দারুন ডিনার ! আমি হোহো করে হেসে উঠলাম। একেবারে মনের সাথে মিলে গেছে খাপের খাপ, আব্বাসের বাপ ! আসলে ব্যপক মজা পেয়েছি। ওই লোকও হাসের গোস্ত মাপছিলো। আমি বললাম, একেকটায় কমছে কম ১০ পাউন্ড গোস্ত তো হবেই ! লোকটা মাথা নেড়ে বলল, আমারও সেই মত !

অবশেষে উভয়ে সহমত প্রকাশ করে মনে মনে গোস্ত কষাতে কষাতে বাড়ির পথ ধরলাম,,,, শালার আইন কানুনে কোনো মায়া মমতা নেই ! দু একটা হাস খেলে কি এমন ক্ষতি হয় !!!

বিষয়: বিবিধ

৫০৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386430
১৪ ফেব্রুয়ারি ২০১৯ দুপুর ০১:৫৩
আবু নাইম লিখেছেন : আসসালামু আলাইকমু ভাই ছবি দিলে ভাল হত। আগামীতে লেখার সাথে ছবি দেয়ার অনুরোধ।
386508
২৪ ফেব্রুয়ারি ২০১৯ রাত ১২:৫৮
আমি আল বদর বলছি লিখেছেন : লোভ আছে প্রচন্ড একই কথা বলতে হয় Tongue

ভাবী জানে কী আপনি এইসব চিন্তা ধারা নিয়ে যে চলাফেরা করেন ? Clown

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File