ছোট খুকীর বিয়ে

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৩ জানুয়ারি, ২০১৪, ১০:২১:৩২ রাত



আজ এক ব্লগার বলল জম্পেস একখান বিয়ের গল্প লিখে ফেলুন তো । কিন্তু এখন চিন্তায় আছি কি লেখা যায়। তবে যা থাকে কপালে লেখা শুরু করলাম। ওদিকে ব্লগে শুনলাম বিয়ের লেখা চলছে। আমার এক বিবাহিত বন্ধু বিয়ের এক বছর পর তার ফেসবুক পেজে স্টাটাস হিসেবে মুরগীর ছবি আপলোড করেছে,যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে শুভ বিবাহের পর চমৎকার লোমাবৃত মোরগের গায়ে পশম যা আছে তা না থাকারই মত। বেচারা এমনিতেই একটু চৌকাঠ সমস্যায় ছিল, স্টাটাসের পর আর কিছু জিজ্ঞেস করিনি। সে আমার সবথেকে প্রিয় বন্ধুদের একজন অথচ ক্ষোভে,দু:খে আমার সাথেও শেয়ার করেনি। বিবাহ বড়ই পরিতাপের !

না ভুল বুঝবেন না। এক মুরগী মার্কা স্টাটাস দেখে পুরো নারী জাতির উপর কলঙ্ক দেওয়ার লোক আমি না। তাতে আমার চারখানা বোনসহ,শতাধীক আত্মীয় পরিজনকে উপহাস করা হবে। অন্তত তাদের দিকে তাকিয়ে বলতে পারি ইহা জিন্দাবাদ। আসলে সর্বদা কিছু অন্ধকারসদৃশ বাতি হেথা সেথা জ্বলতে থাকে,এটা অস্বাভাবিক নয়। সমস্যা হল সূর্যের পাশে হারিকেন দেখেও কেউ কেউ হারিকেনের পেছনে ছুটে চলে। নইলে সে কি আর পচা শামুকে পা কাটে ! পই পই করে বলেছিলাম, এ জিনিস নিস না, সবুর কর, এই এই বিষয়কে প্রাধান্য দে,নইলে মরবি। কে শোনে কার কথা....এখন ঠেলা বোঝ !

তার থেকে আমিই ভাল আছি। কাওকে ডাক দেইনি,কেউ আসেওনি,তাই একলা চলো রে....আসলেই কি ভাল আছি ? নারে ভাই.... ভাল নেই, এ দিল্লিকা লাড্ডু ,পস্তালেও খেতে হয়। এটাই নিয়ম। দেখা যাক সামনে কি আসে। চৌকাঠ(স্ত্রী...হযরত ইবরাহিম(আ: ) এই শব্দটি ব্যবহার করেছিলেন Happy ) ছাড়া ঘর অচল,তবে উত্তম অধমের তফাৎ জানা জরুরী।

নতুন এবং ধাবমান,খরস্রোতা সাং®কৃতি অনেক কিছু লন্ডভন্ড করে দিচ্ছে। অর্থ দিয়ে সবকিছু হিসেব করতে শেখাচ্ছে। ফলে তরুন-যুবক সকলে টাকার পেছনে চলেছে। ওদিকে বয়স গড়িয়ে সন্ধ্যা হয়ে গেলেও খবর নেই। প্রতিষ্ঠিত হবার আগে বিয়ে অবান্তর। বিষয়টা একতরফা নয়,তাই ব্যাটে বলে হতে সময় লাগে। ইদানিং মেয়েরা শুনেছি হিসেব কষে দর হাকে,আর এর ফান্দে পড়ে অনেকের বিয়ে সিঁকেয় উঠেছে। আরব দেশে তো সর্বনাশা অবস্থা চলছে। আর এখানেও বিষয়টা স্পষ্ট। গত কয়েকমাসে যে কটা বিয়েতে গমন করেছি,সেখানে মোহরানার অংক ছিল বলার মত। আসলে বলার জন্যেই মোহরানা, এরা জীবনে এটা পরিশোধ করে তাও শুনিনি। ইহাতে উহাদের কি সুবিধা আল্লাহই মালুম।

বিয়ে নিয়ে ঘটনা লিখতে বসে তাত্ত্বিক প্যাচাল পাড়ছি। ইদানিং কেউ তাত্ত্বিক প্যাচাল পছন্দ করেনা। সম্ভবত: তা টেলিভিশন টকশোর কারনে। অধিকাংশ লোকই সহজ পাচ্য সুখাদ্য পছন্দ করে। তবে ব্যাপারটা সোজা শোনালেও এত সহজ নয়। সহজ জিনিস অনেক সময়ই সুখাদ্য হয় না। বিয়ের কিছু ঘটনা বলতে চেয়ে এতদূর আসলাম। কিন্তু মনে করতে পারছি না কোন ঘটনা বলব। কোন সময়ের ঘটনা বলব,ছোটবেলার নাকি বড় বেলার ? কোনটা দিয়ে শুরু করব ? ভারি সমস্যায় পড়া গেল। আচ্ছা ছোট বেলার ছোট খুকীর সেই কাহিনীটা কি বলেছি ?

সে সময় বিয়ে মানেই ছিল উৎসব। কার বিয়ে,কার সাথে বিয়ে এসব কোনো ব্যাপার ছিলনা। কারো বিয়ে হলে আনন্দ ফুর্তি করা যেত,এটাই ছিল ব্যাপার। আর বিয়েতে আমার সবথেকে বেশী ভাল লাগত কাদা-পানি খেলা। বর অথবা বৌকে গায়ে হলুদের দিনে উঠানের মাঝে সবার সামনে গোসল করানো হত। তার গোসলের সাথে সাথে শুরু হত ব্যপক রং খেলা এবং কাদাপানি করা। বিয়ের এই অংশটি ছাড়া অন্য কিছু তেমন একটা ভাল লাগত না। কারণ এটাই শয়তানির শ্রেষ্ঠ সময়। আমি সেই ছোটবেলায়ই বিজ্ঞানী(!) ছিলাম। বাঁশের চোং ,কাপড় জড়ানো একটি হ্যান্ডেল দিয়ে পিচকিরী তৈরী করতাম এবং গোপনে কারো গায়ে রং দেওয়ার অধিকাংশ টেকনিক ছিল আমার পয়দা করা। হুটোপুটির মধ্যে চলত নানান রকম কলা কৌশল প্রয়োগকরণ। সাহেব বাবু সেজে বসে থাকাগুলো এসব থেকে দূরে থাকত,আর তাদের পরিচ্ছন্ন কাপড়ে শুধু রং মাখিয়ে খ্যান্ত হতাম না, গরুর টাটকা অথবা বাসি গোবর লেপন করে দিতাম। তারপর দুজনে মিলে তার পাত-পা ধরে কাদা-পানির মধ্যে ডলাডলি করতাম। মুখে রং মাখিয়ে ভুত বানাতাম। পুরো উঠানে প্রচুর পানি ঢেলে তা কর্দমাক্ত করে ফেলতাম। এরপর নারী-পুরুষ নির্বিশেষে সকলে কাদা-রং মাখত। আমি মেয়েদেরকে সাধারণত রং মারতাম না। তবে সিনিয়রদের অনেকে আমাকে সুযোগ পেলে রং মাখিয়ে দিত কিন্তু আমি পালানো ছাড়া আর কিছু করতাম না। প্রতিশোধ নিতাম না।

আমার মজা লাগত সেসব ছেলেদেরকে রং মাখাতে,যারা এটা পছন্দ করত না। আমার ফুফাত বোনের বিয়ের সময় আমার ফুফাত ভাই তার ফিটফাট হয়ে রাস্তা দিয়ে চলতে থাকা এক বন্ধুকে ধাওয়া করল। আমিও দৌড়ালাম রং নিয়ে কিন্তু সে দিল ঝেড়ে দৌড়। পেছনে আমরা এক পাল দৌড়াতে থাকলাম তাকে ধরে রং ও কাদা মাখাব বলে। রাস্তার এক স্থানে ছিল কাদা-পানি। সে ছেলেটি পা পিছলে গিয়ে পড়ল সেই পানির মধ্যে। তার কালো প্যান্ট এবং চমৎকার সাদা শার্ট কাদায় মাখামাখি,এরপর আমরা সকলে মিলে আরও কাদা ও রং মাখালাম তাকে। শেষে সে বাধ্য হলে রং কিনে আনল ,উৎসবে মাতার জন্যে। মনে পড়ছে এলাকার এক বড় ভাই বি.এনপির এক যুবক নেতার বিয়ের সময় সকলে আমাদের এলাকা থেকে শুরু করে ১৫কি:মি: দূরবর্তী স্থান পর্যন্ত রং মাখামাখি করেছিল। অর্থাৎ বরের বাড়ি খেকে বৌয়ের বাড়ি পর্যন্ত। এটাই আমার জীবনে দেখা সবথেকে বড় অপদার্থ রং খেলা। তারা সিনিয়র হওয়াতে আমি অংশ নেয়নি। রং খেলার সময় আমি সাধারণত অন্যের হাতে ধরা পড়তামনা। কারো মুখে রং মাখাতে পারলে কিছু একটা করা হয়েছে বলে ধরে নেওয়া হত। আমার মুখ কল্পনায় পরিচ্ছন্ন দেখছি,তবে একবার ফাঁদে পড়েছিলাম।

আরেকভাবে রং দেওয়া হত। সেটা হল গুড়ো রং। এটা দেওয়া হত বিয়ের দিন। বরযাত্রীরা এর শিকার হত। আমি বহু লোকের মাথায় গোপনে এটা ছিটিয়ে দিয়েছি। যখন তারা গোসল করত তখন বুঝত,অথবা ঘুমালে বালিশের ওপর রঙের ছাপ পড়ত। যাইহোক....বিস্তারিত বলব না। একটা ঘটনা বলি।

এলাকার রেডক্রিসেন্টের দারোয়ান সারুর মেয়ে ছোট খুকীর বিয়ে সন্ধ্যায়। পরিকল্পনা মাফিক সন্ধ্যায় পড়ব না। সে সময় টিপু সুলতান নামক বিশাল সাইজের মারমুখী এক গৃহ শিক্ষক ছিল। আমরা তাকে ভয় পেতাম। কিন্তু এই ভয়কে জয় করে সন্ধ্যা থেকে ছোট খুকীদের বাড়িতে থকতে লাগলাম। ঘটনাটি বিস্তারিত লিখেছি বাচ্চা শয়তান পর্বে। এখন লিখছি যতটুকু মনে পড়ছে তার ভিত্তিতে। আমার ৪ বছরের বড় বোন পান্না সন্ধ্যায় একবার এসেছিল তারপর ও পড়তে চলে যায়। বোধহয় মা ওকে ডেকে নিয়ে গিয়েছিল। কিন্তু আমি যায়নি। অনেক বাচ্চার সাথে আমিও আনন্দ ফুর্তিতে মেতে ছিলাম। সম্ভবত পলাপলিও খেলছিলাম। এটা ছিল আমার প্রিয় খেলা। খানিক পর পান্না এসে আমাকে বলল, স্যার তোকে খানিক ক্ষনের জন্যে ডাকছে। বললাম-যাব না। সে বলল-পড়ার জন্যে নয়,অন্য কারনে,মাত্র এক মিনিটের জন্যে। আমি বিশ্বাস করলাম। স্যারের সামনে গেলাম। স্যার বলল-বসো ! বসলাম। বই খুলো ! খুললাম। পড়ো ! আমি পড়লাম না। আমার গা জ্বালা করছিল। নিজের মুখে থুথু দিলাম বোকামীর জন্যে। পান্নার দিকে কটমট করে তাকালাম। চোখ দিয়ে ক্রোধের অস্ত্র“ বেয়ে পড়ল।

স্যার বলল-এই প্যারাটা মুখস্ত কর,তারপর ছুটি। আমি দ্রুত মুখস্ত করলাম। স্যার আবার পড়া দিল,সেটাও সম্পন্ন করলাম কিন্তু আমার ছুটি মিললো না। শেষে রাত দশ’টায় আমাকে ছুটি দিল। আমি বাড়িতে খেতে না গিয়ে বৈঠকখানা বা পড়ার রুমের রাস্তার পাশের দরজা দিয়ে এক দৌড়ে ছোট খুকীদের বাড়িতে গেলাম। কিন্তু হায় ! বিয়ে শেষ হয়ে গেছে। শীতকালে রাত দশটা মানে অনেক রাত,বিশেষ করে গ্রামে। আমার মাথায় কিডনী উঠে গেল। রাগে ক্ষোভে বাড়ি ফিরলাম। পান্নার উপর মেজাজ খারাপ হল। রাতে স্যারকে নিত্যদিনের মত খাবার পৌছে দিতে গেলাম....হেহেহে স্যার....এবার প্রতিশোধের পালা। উঠানের শেষ প্রান্তে থামলাম। হাতে করে বেশ কিছু মাটি নিলাম এবং পানিতে মেশালাম। খাবারের প্রতিটা আইটেমে একাধীকবার থুথু দিলাম,পান্নাও দিল। এবার সবগুলো আইটেমে বাম হাত দিয়ে একটু চটকে আবার সুন্দর করে রাখলাম। এবার আবারও পচা মাটি পানিতে দিতে গেলে পান্না বলল,আর না। স্যার বুঝতে পারবে,পানির রং বদলে যাবে।....তারপরও দিলাম। স্যার যখন খাচ্ছিল,আমরা দূর থেকে জানালা দিয়ে দেখছিলাম আর হেসে গড়াগড়ি খাচ্ছিাম। আহা কি যে...শান্তি....উপযুক্ত বদলা....।

বিষয়: বিবিধ

৬৯৩৪ বার পঠিত, ৭৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162219
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩২
গেরিলা লিখেছেন : অসাধারন
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৫৩
116478
দ্য স্লেভ লিখেছেন : Happy
162223
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩৪
শুকনোপাতা লিখেছেন : হাহাহা!মজা লাগল Happy Happy)
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৫৩
116477
দ্য স্লেভ লিখেছেন : Good Luck Good Luck Good Luck
162226
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বিয়ে বাড়িতে যাওয়া আমার খুভ একটা ভালো লাগতো না তবে পড়া ফাকি দিয়ে যেতে ভালো লাগতো Angel Angel
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৫৪
116481
দ্য স্লেভ লিখেছেন : পড়া ফাকি দেওয়া ছিল আমার পেশা Happy
162232
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:০৩
আফরোজা হাসান লিখেছেন : অনেক মজা পেলাম। সাদিয়া মুকিম আপু এখন স্পেনে। আপনার জন্য সব খাবারের ছবি তুলে রাখছে আপু। Big Grin
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:১৫
116492
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ওয়াও...... আপনারাতো দেখছি... যাক নিজের কপালে খুশি না থাকলেও অন্যের খুশির দেখে খুশি হওয়া উত্তম। এটলিস্ট শান্তনা পা্ওয়া যায়।
সাদিয়া মুকিম আপু সহ উপস্থিত সবাইকে আমার সালাম জানাবেন। হাতুড়ি আপু ও রোদেলাপু অনুপস্থিত হলেও পরে জানিয়ে দিবেন, প্লীজ।
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৩৯
116502
দ্য স্লেভ লিখেছেন : যাক ছবি দেখেও দিন পার করা যায়.... :( তবে আজ যা খেলুম না....
162238
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:১১
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : এটা কি? Crying Crying
সমস্যা হল সূর্যের পাশে হারিকেন দেখেও কেউ কেউ হারিকেনের পেছনে ছুটে চলে। নইলে সে কি আর পচা শামুকে পা কাটে ! At Wits' End At Wits' End At Wits' End এ পর্যন্ত পড়ছি মাত্র। আমার ভয় হচ্ছে সামনেরদিকে যাবার I Don't Want To See I Don't Want To See
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:১৮
116493
আফরোজা হাসান লিখেছেন : হাতুড়ি আপু স্কটল্যান্ড, রোদেলা আপু নিউজিল্যান্ড আর সাদিয়া আপু ঘুরতে বেড়িয়েছেন। Happy
ইনশাআল্লাহ সবাইকে আপনার সালাম পৌছে দেবো। দোয়া করবেন আমাদের সবার জন্য। Happy
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৪১
116503
দ্য স্লেভ লিখেছেন : হাতুড়ী আপু আবার বে ? আর ভাই আপনার নামটা দেখেই কিন্তু লাইনটা লিখেছিলাম.... Happy
162240
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:১৯
ভিশু লিখেছেন : হায় হায় কর্সেন কি?Surprised আপনি তো মহাদুষ্টু...Frustrated ভালো হয়ে যান...Happy ভাল্লো ছেলে ভিশুকে ফলো কর্তে পারেন...Cool হা হা হা...I Don't Want To See তবে খুব মজা লাগ্লো লেখাটি...Eat
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:২৮
116496
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : নিজের ঢোল নিজেই পিটানোতে আলাদা মজা আছে.... হি হি হি
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৪২
116504
দ্য স্লেভ লিখেছেন : হেহেহেহে
১৪ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০৩
116617
রাইয়ান লিখেছেন : এইযে জনাব ভিশু ও জনাব স্লেভ ! কে যে কাকে ফলো করছেন বুঝাই মুশকিল ! অনেক একলা থেকেছেন , আর নয় ৷ মডু ভাইয়াদের উদ্দেশ্য বুঝতে পারেননি এখনো ? দোকলারা কেমন হাতে হাত রেখে জীবনের সুন্দর সময়গুলো পার করছেন , একলারা যেন সেটা বুঝতে পারেন ৷ আর কনফার্মড ব্যাচেলর থাকার ইচ্ছে না থাকলে শিগগির বউ খুঁজতে শুরু করে দিন , এক্ষেত্রে কোনো সাহায্যের প্রয়োজন হলে ..... বোনেরা তো আছিই ! Tongue Angel Angel <:-P
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:২২
117256
বাকপ্রবাস লিখেছেন : ভিশু ভাইয়াকে ফলো করলে কপালে বিয়া নাই, করতে হবে আমাকে, উমামার আম্মু আমার জন্য মেযে খুঁজতাছে, আবার বিয়ে দেবে.....
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৫
117435
আহমদ মুসা লিখেছেন : বাকপ্রবাস, বলেন কি? ওমামার আম্মু আবার আপনার জন্য মেয়ে খুজতেছে? তা ভাই আমি থাকতে আপনার জন্য আগে মেয়ে খুজতেছে ক্যান? তাহলে হলে আমি আপনার পরের সিরিয়ালে?
162245
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:২৯
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ওরেররর..... স্যারের প্রতি জুলুম হইছে! খুব কষ্ট লাগতেছে আমার স্যার বেচারার জন্য Sad Sad Frustrated
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৪৪
116505
দ্য স্লেভ লিখেছেন : তাইলে তার সেবা করেন,,আমি যা করার তা করব... Happy
162246
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৩০
আলোর আভা লিখেছেন : এরকম আলা ভোলা বালা মানুষ আমি জীবনেও দেখি নাই ।ধন্যবাদ
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৪৬
116506
দ্য স্লেভ লিখেছেন : ভাল কোথায় দেখলেন ??? HappyRolling on the Floor Rolling on the Floor
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৫৪
116509
আলোর আভা লিখেছেন : আমি খারাপের বিপরীদ শব্দ লিখেছি আপনি তাও বুঝেনি !!দ্য স্লেভ ভাইজান ।
162257
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১১:৪৮
নূর আয়েশা সিদ্দিকা জেদ্দা লিখেছেন : অনেক ধন্যবাদ। পরামর্শে কাজ হয়েছে আলহামদুলিল্লাহ। তাই ধন্যবাদের বহিপ্রকাশ হিসেবে লিখার প্রথম দিকের বাক্যবাণগুলো দেখে ও না দেখার ভান করলাম। তবে পরের লিখা গুলো পড়ে স্বশব্দে হেসে ফেললাম। মাষ্টার মশায় যদি এ লিখা পড়েন তাহলে বেচারার চেহারার যে দশা হবে সেটা ভাবতেই বেচারার জন্য মায়া লাগছে।আর অনেক ধন্যবাদ দুষ্ট ভাইটির মজার লিখাটির জন্য।
১৪ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৮
116512
দ্য স্লেভ লিখেছেন : হেহেহেহে... আপনাকেও ধন্যবাদRolling on the Floor Rolling on the Floor
১০
162281
১৪ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩০
শেখের পোলা লিখেছেন : শুধু অসাধারণ বলবনা৷ অনেক কিছুই পরিষ্কার হয়ে গেল৷ তা নিজের বিয়ের খবরটা জানালে আরও ভাল হত৷
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫২
116562
দ্য স্লেভ লিখেছেন : লাইনে আছি
১১
162287
১৪ জানুয়ারি ২০১৪ রাত ০৪:০৬
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
১২
162288
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৫:৪৯
বৃত্তের বাইরে লিখেছেন : স্যারের সাথে বেয়াদবীSmugএকে ধরিয়ে দিন Smug

১৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৩
116563
দ্য স্লেভ লিখেছেন : ওর হাতে চকলেট ধরিয়ে দিন Happy
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৩
117258
বাকপ্রবাস লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor চকলেট ঠিক আছে কিনা আগে আমাকে টেষ্ট করতে দিন
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৩৭
117431
আহমদ মুসা লিখেছেন : আগে আমার হাতে দেন। আমি একটু পরীক্ষা করে দেখি চকলেটটি আসলেই ভাল নাকি বাসি হয়ে গেছে।
১৬ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:৪৯
117466
আবু তাহের মিয়াজী লিখেছেন : দ্য স্লেভ , বাকপ্রবাস ,আহমদ মুসা ভাই সাহেবরা আপনাদের জন্য চকলেট।
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০৮
117779
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : ছেলেটা কে? এই চকলেট খাইতে পারবেতো?
১৩
162295
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৬:৪১
আওণ রাহ'বার লিখেছেন :
Rolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the Floor
পুরো লিখাটা অন্নেক মজ্জাRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the Floor বাট স্যারের সাথে বেয়াদবি??Time Out Time Out Time Out
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৪
116564
দ্য স্লেভ লিখেছেন : বেয়াদবী কোথায় করলাম ? আমি কি স্যারের মাথা ফাটায় দিছি কবিরের মত ??
১৪
162370
১৪ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০৬
রাইয়ান লিখেছেন : আপনি তো ভাইয়া সাংঘাতিক ! ছোটবেলা তো দেখি ভারী দুরন্তপনায় কাটিয়েছেন ! আপুরা বুঝি খালাম্মার বকা থেকে বাঁচাতেন সবসময় আপনাকে ?
১৪ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৮
116792
দ্য স্লেভ লিখেছেন : না, আমাকে আমার মা অনেক সময় সেভ করেছে,বেশীরভাগ সময় আমার দ্রুত ধাবমান দুটি পা আমাকে সাহায্য করেছে... Happy আমার মা তেমন কিছু বলেনি কিন্তু আমার বাপ....Crying Crying Crying তবে মাত্র দুবার ধরতে পেরেছে
১৫
162426
১৪ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩০
আফরা লিখেছেন : আপনি বদের হাড্ডি ভাইয়া ।ধন্যবাদ পড়ে মজা পেয়েছি বলে।
১৪ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩৪
116702
শর্থহীন লিখেছেন : আপা এভাবে উনাকে বদ বললেন আবার মজা পাইছেন ??????????????
১৪ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৪৭
116709
আফরা লিখেছেন : শর্থহীন ভাইয়া ,উনাকে বদ বলেছি উনার কর্ম দেখে ।আমার শৈশবে এরকম কিছু করতে পারি নাই তাই উনার দুরন্ত পনার কথাগুলি পরে মজা পেয়েছি ।শর্থহীন@
১৪ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫১
116794
দ্য স্লেভ লিখেছেন : বদ কি কোনো প্রানীর নাম যে হাড্ডি থকবে ???Rolling on the Floor
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৯
117438
আহমদ মুসা লিখেছেন : আরে ভাই এতো ক্যাচাঁল কেন? “বদ” এর সাথে একটা “না” যোগ করলেই তো সব ঝামেলা চুকে যায়। এক্কেবারে হাড্ডির চেয়েও শক্ত হয়ে যাবে।
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০৭
117778
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : বদনা-
আমি যোগ করে দিলাম-Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৬
162429
১৪ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩৬
শর্থহীন লিখেছেন : শৈশবের দুরন্ত পনার কথাগুলি ভাল লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য--
১৪ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫৩
116796
দ্য স্লেভ লিখেছেন : শর্তহীনভাবে ধন্যবাদ Happy
১৭
162957
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:৫৪
গন্ধসুধা লিখেছেন : আপনিতো সাংঘাতিক ছিলেন!এমন কিছু আমার মাথায় কোনদিন আসেনি!
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪০
120716
দ্য স্লেভ লিখেছেন : sobar mathai sob kisu ashena. Tongue
১৮
162965
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০১:২২
গন্ধসুধা লিখেছেন : তবে লেখা ভাল হয়েছে Happy
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪০
120717
দ্য স্লেভ লিখেছেন : apnar sobita super
১৯
162982
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:০০
শিকারিমন লিখেছেন : গৃহ টিচার রা এখন থেকে দেখে শুনে খাওয়া খাবেন। নইলে কিন্তু ভাতের সাথে মাটি আর গোবর ফ্রি !!!!!!!!!
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪০
120718
দ্য স্লেভ লিখেছেন : heheheheRolling on the Floor
২০
163056
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৮
আলোকিত ভোর লিখেছেন : ভালো লাগলো Big Grin
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪০
120719
দ্য স্লেভ লিখেছেন : Happy Happy
২১
163071
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১১:০৯
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : বিয়ে নিয়ে সাবলীল শিক্ষণীয় রম্য, বেশ ভাল লেগেছে। Rose Rose
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪১
120720
দ্য স্লেভ লিখেছেন : Happy Happy Happy
২২
163147
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৪
ডক্টর সালেহ মতীন লিখেছেন : ধন্যবাদ স্লেভ ভাই আপনাকে। আপনার লেখা পড়ে কিয়দক্ষণের জন্য সেই উচ্ছল কিশোর বেলায় হারিয়ে গিয়েছিলাম। আসলে কতই না আনন্দের ছিল সেই দিনগুলি! আপনার কল্য্াণ কামনা করি।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪১
120721
দ্য স্লেভ লিখেছেন : amio apnar kolyan kamona kori
২৩
163152
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১২
আহমদ মুসা লিখেছেন : বেচারা ওস্তাদ মশাইয়ের জন্য আপসোস হচ্ছে না জানি সে যতদিন ছিল এই বাড়ীতে ততদিন আর কোন কর্মের প্রতিশোধ হিসেবে কি কি ভেজাল জিনিস খেতে হয়েছিল।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪২
120722
দ্য স্লেভ লিখেছেন : beshi din tikte pareni...
২৪
163193
১৬ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫২
আবু তাহের মিয়াজী লিখেছেন : সেই রকম মজা পেলাম। ভাল লেগেছে Rose Rose Rose
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪২
120723
দ্য স্লেভ লিখেছেন : Happy Happy se abar ki rokom?
২৫
163255
১৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩৭
মোহাম্মদ লোকমান লিখেছেন : বেশ মজা করেই পড়ে নিলাম।
গৃহ শিক্ষকের স্পেশাল খাবারের বিষয়টি শুনে উল্টি আসার উপক্রম হলো...
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৩
120724
দ্য স্লেভ লিখেছেন : ulti to tar ashar kotha Happy tobe sob koita teacher k jaleasi..
২৬
163277
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৩৮
মোঃজুলফিকার আলী লিখেছেন : পড়ে বেশ মজা পেলাম। কিছু হাসতেও হয়েছে। ধন্যবাদ।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৩
120725
দ্য স্লেভ লিখেছেন : Good Luck Good Luck Good Luck Good Luck
২৭
163524
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৪০
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : ভালো লাগলো
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৩
120726
দ্য স্লেভ লিখেছেন : jajakallah
২৮
163556
১৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০৬
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : মোবাইল থেকে আগে পডে, কম্পিউতারে বসে কমেন্ত করতেছি-
আগেরটা মুল বিষয় লিখার জন্য এত কথা বাডাঈলেন কেন?
তবে লেখাটা ভালো লেগেছে-
আপনি এখণো ছোট বেলার মতো দুষ্ট?
যদি দুষ্ট হন, তাহলে আমার বিয়াতে আপনার দাওয়াত-
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৪
120727
দ্য স্লেভ লিখেছেন : kan apnar biate sob dustu pula payin diye ki korben ? assa asbo kisu telapoka,idur packet kore asbo...Rolling on the Floor
২৯
163589
১৭ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:৪৭
ডাক্তার রিফাত লিখেছেন : কাঁদা পানি বিষয়টাকে খুব একটা পছন্দ করতাম না।এখানে বাচ্চাদেরকে মানায়।বাট বয়স্ক মহিলারা/মহিলারা যখন ওড়না-শাড়ির আচল কই থাকে তার কোন ঠিক নাই অবস্থা তখন খুবই নোংরামি মনে হয় ।ঘেন্না লাগে।
পরের অংশটা খুবই মজা পেলাম।স্যার কিছু ধরতে পারে নাই Surprised Surprised
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৫
120728
দ্য স্লেভ লিখেছেন : Happy jajakallah
৩০
163657
১৭ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৫১
চেয়ারম্যান লিখেছেন : হে হে অসাধারণ লাগলো ভাইডি
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৫
120729
দ্য স্লেভ লিখেছেন : anek dhonnobad..
৩১
164724
২০ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৫৩
রুপকথা লিখেছেন : আপনি দেখছি ভারী দুষ্ট ।কিন্তু পরে খুব হেসেছি।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৬
120730
দ্য স্লেভ লিখেছেন : dustu der boss silam, tai aktu aktu dustumi koresi... Tongue

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File