মাননীয় প্রধানমন্ত্রী, আপনাকেই বলছি

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ২১ সেপ্টেম্বর, ২০১৯, ০৮:৪৬:৪১ রাত

আপনি এখন ছাত্রলীগ আর যুবলীগের অপকর্মের বিরুদ্ধে সোচ্চার তা খুবই ভালো কাজ। আপনি এখন দলের নেতাকর্মীদের অপকর্মের বিরুদ্ধে কঠোর হচ্ছেন কেন? এতদিন কেন সোচ্চার হননি? আপনার যে কোনো ভালো কাজকেই এখন আর আমার বিশ্বাস হয়না। মনে হয় সবই ভণ্ডামি। সেই ৯৬ সালের নির্বাচনের পূর্বে থেকেই আপনাকে গভীর ভাবে পর্যবেক্ষণের সুযোগ আমার হয়েছে। হাতে তসবি আর মাথায় পট্টি বেঁধে আপনি যে জনগণের কাছে ভোট ভিক্ষা চেয়ে নাকি সুরে কেঁদেছিলেন তাও দেখেছি। সেটা যদি ধর্ম নিয়ে নোংরা রাজনীতি না হয় তাহলে এদেশে কেউই ধর্ম ব্যবসা করেনা বলে আমাদের মেনে নিতে হবে।

আপনি যদি প্রকৃতপক্ষেই সত্য ও ন্যায়ের সমর্থক হতেন তাহলে ২০০৬ সালের ২৮ অক্টোবর রাস্তায় যারা মানুষ পিটিয়ে হত্যা করে লাশের উপর পৈশাচিক নৃত্য করেছিল তাদের বিচার করতেন। আপনি যতটা আগ্রহ নিয়ে আপনার পিতা আর পরিবারের সদস্যদের হত্যার বিচার করেছেন ততটাই আগ্রহ নিয়ে অন্য কারো পিতা কিংবা পরিবারের সদস্যদের হত্যার বিচার করতেন। কাজেই আপনার কর্মকান্ড লোক দেখানো ভন্ডামী ছাড়া আর কিছু বলে আমি কোনও দিনও বিশ্বাস করবো না।

কারণ ১/

২০০৯ সালে আপনার ক্ষমতা গ্রহণের পর আপনার পোষা দরবেশ বাবা আর তার চ্যালারা যখন শেয়ারবাজার থেকে সাধারণ গ্রাহকের হাজার কোটি টাকা লুটে নিল আর তারই জের ধরে কেউ কেউ আত্মহত্যা করলো আপনি তখন লুটেরাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে নিঃস্ব হয়ে যাওয়া লোকেদের কষ্ট বাড়িয়ে দেওয়ার জন্য বলেছিলেন 'শেয়ারবাজার ফটকা বাজার, ওখানে ভালো মানুষ যায়না। '

কারণ ২/

আপনার সরকার যখন মুক্তিযুদ্ধে বিদেশীদের অবদানের স্বীকৃতি স্বরূপ স্বর্ণ পদক দিল আর সেই পদকে যখন খাদ ধরা পড়লো সেই চোরেদের বিরুদ্ধে আপনি তো কোনো পদক্ষেপ নিলেনই না বরং সেই চোরেদের পক্ষে সাফাই গেয়ে বলেছিলেন 'মা যদি ছেলেকে গয়না বানাতে দেয় সেখান থেকেও সন্তান সোনা চুরি করে। '

একজন প্রধানমন্ত্রীর মুখে অন্যায়ের প্রতি এমন সাপোর্ট শুনে আপনার প্রতি আমার চরম ঘৃণা ছাড়া আর কিছুই বাড়েনি। আপনার কোনো ভালো কাজকেই আমি তাই ভালো বলে বিশ্বাস কারিনা।

কারণ ৩/

আপনার পোষা RAB এর ডাকাতরা যখন নারায়গঞ্জে সেভেন মার্ডারে নেতৃত্ব দিয়েছিল আপনার বিচার বিভাগ তার বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছে? সেইসব খুনিদের কী উপযুক্ত শাস্তি হয়েছে? সেখানে কী কারও বাবা, কারও ভাই ছিলনা?

কারণ ৪/

কথায় কথায় আপনি আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা ইত্যাদি কথা বলে জনগনকে ধোকা দেন। কিন্তু এই বিচার বিভাগের স্বাধীনতার জন্য উপযুক্ত পদক্ষেপ নিতে যাওয়ার কারণেই প্রধান বিচারপতি সিনহাকে পদ এবং দেশ ছাড়তে হয়েছে। বাংলাদেশের বিচার বিভাগের ইতিহাসে যা কলঙ্ক হয়ে থাকবে।

এরকম বলতে গেলে বিডিআর হত্যাকাণ্ড, সাগর রুনির হত্যাকাণ্ড, বিশ্বজিৎ হত্যাকাণ্ড নিয়ে 'মহাভারত ' লেখা যাবে তবুও শেষ হবেনা।

পরপর তিন মেয়াদে ক্ষমতায় থেকেও আপনার প্রথম ঘোষণা ' প্রতি পরিবারে চাকরি ' এখনো বাস্তবায়ন হয়নি। কোনো দিন হবে এটাও আমি বিশ্বাস করিনা।

নিজে অন্যায়ভাবে ক্ষমতায় থাকতে যে চোর, লুটেরা আর খুনী বাহিনী তৈরী করেছেন আমি দৃঢ় ভাবেই বিশ্বাস করি এই বাহিনী ধ্বংস করার কোনো সদিচ্ছাই আপনার নেই। এইসব বাহিনী ধ্বংস হলে আপনার ক্ষমতায় থাকা অসম্ভব হবে।

কাজেই আপনার ভণ্ডামি বন্ধ করার নসিহত আমি করাবো না। কেননা, আমি বিশ্বাস করি আপনার পরিণতি ইতিহাসের ফেরাউন বা নমরুধের মতো জালিম শাসকদের মতোই হবে। আল্লাহ আপনাকে যতদিন সময় দিবেন, ততদিন আপনার ভণ্ডামি চলতেই থাকবে। আপনাকে সতর্ক করে কেউই সফল হবেনা। আপনার যা হবার তাই হবে।

বিষয়: বিবিধ

৬৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File