তাহলে কি বাংলাদেশিরা সভ্য হয়ে উঠছি !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ৩০ মার্চ, ২০১৬, ১০:২৪:৪৭ সকাল

সোহাগী তনুকে নিয়ে যেভাবে টেকনাফ থেকে তেতুলিয়া, রুপসা থেকে পাটুরিয়ার সর্বত্র প্রতিবাদের ঢেউ বয়ে যাচ্ছে তাতে অন্যায়ের বিরুদ্ধে একজন প্রতিবাদি বাংলাদেশি হিসেবে গর্ববোধ হতেই পারে !!!

বিগত দশ দিন ধরে বিভিন্ন ধরনের মিডিয়ায় তনু বিষয়ক খবর দেখে এ কথা বলা যায়, এবার ধার্মিক, অধার্মিক, বক-ধার্মিক, আস্তিক, নাস্তিক সব প্লাটফর্ম থেকেই একযোগে প্রতিবাদের সুর ভেসে আসছে ।

যদিও আমার কাছে তনুর বিষয়টি অন্য পাচঁ-দশটি ঘটনার মতই ছিল । কারন একজন গার্মেন্টস শ্রমিকের ইজ্জতের মূল্য ও তনুর ইজ্জতের মূল্যের মধ্যে আমি কোন পার্থক্য করতে পারিনা । কারন ইসলাম তা করেনি । অসময়ে কাজ শেষ করে বাড়ী ফিরতে গিয়ে অহরহ ধর্ষন ও হত্যাকান্ডের শিকার হয়ে কত নারী শ্রমিকের বিবস্র দেহ রাস্তায় পড়ে থাকে ।

যে দেশে ধর্ষক মানিকদের ধর্ষনের শতকপূর্তির মিষ্টি বিতরন নিয়ে রথি-মহারথিরা মুচকি হাসে, কোথাও কেউ প্রতিবাদ করেনা !! সে দেশে তারাই আবার ক্ষমতায় কেন্দ্রে !!! তাই আমরা বাংলাদেশীরা যে সভ্য হতে পারি এ কথা কিছুতেই বোধগম্য হতে চাচ্ছিলনা !!!

বিষয়: বিবিধ

১০৪৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

364159
৩০ মার্চ ২০১৬ দুপুর ০১:৪৯
কুয়েত থেকে লিখেছেন : স্বাশুড়ী মারছে ঘুতা বউয়ে পাইছে চুতা। হারাম জাদারা দেশটাকে মগের মুল্লুকে পরিনত করতে চায়। তনুর ধর্ষন স্রেফ একটা ধর্ষন নয়,এর পেছনে রয়েছে সু-গভীর এক ষড়যন্ত্র। অবিশ্বাস্য হলেও এটাই সত্য যে সেনানিবাস নিয়ন্ত্রণ নিতেই আম্লীগের-ভারতীয় গোয়েন্দা সংস্থা অপারেশন! ধন্যবাদ আপনাকে
364242
৩১ মার্চ ২০১৬ দুপুর ০২:১৩
হতভাগা লিখেছেন : এটাই প্রথম কোন ধর্ষনের ঘটনা না বাংলাদেশে । তাই এই ঘটনা নিয়ে এত তোলপাড় হওয়াটা বলেই দেয় ডাল মে কুছ কালা হ্যায়

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File