গোমাতা, গোমূত্র ও গরুর গোসত

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৩ মার্চ, ২০১৬, ১১:০৫:০৪ সকাল

'গরুর গোসত না খেলে কি গুনাহ হবে' শিরোনামে আমার গতকালকের পোষ্টে কিছু ব্লগারের মন্তব্য দেখে সবিনয়ে ও সাচ্চা ঈমানের সহিত জানাচ্ছি গরুর গোসতকে মোটেও হারাম করে নেয়ার কথা বলছিনা ।বলছিলাম, গরুর গোসত খাওয়া জাস্ট আল্লাহর দেয়া একটি নেয়ামত ভক্ষন ব্যতিরেকে স্পেশাল কিছু নয় । বরং এই নেয়ামতের ব্যাপারে আমাদেরকে প্রশ্ন করা হবে ।আর হিন্দুদের কষ্ট দেখে বেশী করে গরুর গোসত খেলে কোন সওয়াব হবে বলেও আমার জানা নেই ।

আসল কথায় আসি 'আল্লাহ সর্বোত্তম রিজিকদাতা' - 'জুময়া' আল- কোরান । উনি কারো কারো ভাগ্যে মজাদার সুস্বাদু গোসত রেখেছেন । আবার কারো ভাগ্যে যদিও সে লালন-পালন করে বড় করে তুলে রেখেছেন তার চনা বা তার মূত্র ।যেমনটি ডায়াবেটিস হলে বেশী খাবার এমন কি পরিমিত খাবারও পরিহার করতে হয় । ব্লাডপ্রেশার বা হার্টের সমস্যায় যত সুস্বাদুই হোক গোসত, চর্বি ইত্যাদি নিষিদ্ধ ।তা সেই লোক যত বড় ধনী বা বিলিওনিয়ার হোক !!

তাই চনাই যাদের কপাল তারা নিজেরা গরু জবাই দিয়ে বিশ্বের সবচেয়ে বেশী গোসত রপতানী করলেও নিজেরা শুধু চনাই পান করে যাবে ।

১৫ আগস্ট যেহেতু শেখ হাসিনা বেশীমাত্রায় শোকাতুর থাকেন, তাই খালেদার জন্মদিন হলেও উনি হাসিনার সাথে সহমর্মিতা দেখিয়ে ঐদিন কেক না কাটলেও তেমন কিছু এসে- যাবেনা ।

বিষয়: বিবিধ

১০১৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

361209
০৩ মার্চ ২০১৬ সকাল ১১:৫৮
গাজী সালাউদ্দিন লিখেছেন : লেখাটি কেমন অসম্পূর্ণ ঠেকল!
361219
০৩ মার্চ ২০১৬ দুপুর ০২:৪২
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : গুরে ফিরে জম্মদিন পর্যন্ত পৌঁছলো!
361252
০৩ মার্চ ২০১৬ রাত ০৮:২৯
শেখের পোলা লিখেছেন : ওরা মায়ের জাত৷ ওদের অধিকাংশ দেবতাই মহীলা৷ তাই গাভীও ওদের মাতা, তাকে জবাই করায় আপত্তি৷ ষাঁড় এঁড়ে দামড়ায় আপত্তি নেই আবার তাদের চনাও কাজে লাগেনা৷ তাই গাই বাদে সব খান৷ কিছু বলবেনা৷ মা যে বাপ ছাড়া দুধ দেবেনা তাও ওদের মাথায় আসেনা৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File