প্রোফাইল পিক্সারে জাতীয় পতাকা লাগানোর আগে প্রজন্মকে যা ভাবতে হবে Worried

লিখেছেন লিখেছেন চেয়ারম্যান ১৬ ডিসেম্বর, ২০১৪, ১২:৪৭:৪৭ রাত



প্রথমেই ভাবতে হবে আমরা কি প্রকৃতভাবে স্বাধীন ??

বাংলাদেশ স্বাধীনতা যেই ৩টি দফা ,সাম্য ,মানবিক মর্যাদা , ও ইনসাফের ভিত্তিতে রচিত হয়েছে তার কতটুকু পেয়েছি আমরা ?? যদি সাম্যই থাকে তাহলে দেশের সবাই চাকুরী না পেয়ে শুধু সরকার দলীয় লোক পাবে ?

কেন আজ এই দেশে অগণিত গুমের কারণে সন্তান হারা মায়ের কান্না ? কেন চৌধুরী আলম ,ইলিয়াস আলীর বউ আজও স্বামীর অপেক্ষায় কেদে কেদে বুক ভাসান ? কেন নিরীহ ডাক্তার ফয়েজকে ছাদ থেকে ফেলে হত্যা করা হয় ?

জাতীয় পতাকার প্রোফাইল পিক্সারে লাগানোর আগে তোমাকে ভাবতে হবে।

আজ সমাজে ইনসাফ কোথায় ? কেউ না খেয়ে মরে আবার কেউ সোনালী ব্যাঙ্ক লুট করে মুচকি হাসি মারে। কেন শেয়ার বাজারের জুয়াড়িদের হাতে পড়ে নি:স্ব হতে হয় সাধারণ মানুষ ??? কেন বাকশালের কারণে বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস হয়ে গিয়েছিলো ?? কেন স্বাধীন দেশের সিরাজ সিকদার ও জহির রায়হান গুম হয়েছিলো।

তাহলে বুঝা গেল উপরোক্ত যেই ৩ দফার ভিত্তিতে দেশ স্বাধীন হয়েছে তার কোনো কিছুই অবশিস্ট নেই।

এবার ভুখন্ডগত স্বাধীনতা কোথায় ??

যখন আমার দেশের বুক চিড়ে প্রতিবেশীর লরি চলার জন্য তিতাস নদীকে হত্যা করতে হয়। যখন প্রতিবেশীর সুবিধার্থে সুন্দরবনকে তিলে তিলে শেষ করে দিতে হয়। যখন এই দেশে ভারতীয় পেইড এজেন্টরা বলতো ,আমাদের দেশকে ভারত ট্রানজিট হিসেবে ব্যবহারের করলে আমরা সিঙ্গাপুর হয়ে যাব। কিন্তু হায় আজকে ট্রানজিট সহ সব কিছু দিয়ে দেওয়া হলো, নদীকে হত্যা করা হলো , নৌ বন্দর দেওয়া হলো,কিন্তু আমাদের সিঙ্গাপুর কোথায় ?? কেন আমরা ট্রানজিটের বদলে শুল্ক চাইলে অসভ্য হতে হবে ??

কেন আমরা ভারতীয় বিদ্যুতের জন্য সারাদিন ব্লাক আউটে থাকতে হবে। কেন আমাদের গার্মেন্টসকে ধ্বংস করে ভারতীয়দের সুযোগ করে দেওয়া হলো ? কেন আমাদেরকে এই ভাবে ভারতের উপর নির্ভরশীল করে দিলো , কারা করলো কেন করলো ?

জাতীয় পতাকা প্রোফাইল পিক্সারে লাগানোর আগে তোমাকে ভাবতে হবে।

কেন আমাদের ফেলানীরা কাটাতারের বেড়ায় ঝুলতে হয় ? কেন আমাদের মন্ত্রীরা বলে এগুলো স্বাভাবিক। কেন সুন্দরবনে কার স্বার্থে নৌরুট চালু রাখা হলো ? কেন আজ সুন্দরবনে মৃত ডলফিন ভেসে উঠে ? কেনইবা নারায়ণগঞ্জের ৭ জনের মত মেঘনা নদীতে ও ভেসে উঠে পেট কাটা অসংখ্য লাশ ??

জাতীয় পতাকা প্রোফাইল পিক্সারে লাগানোর আগে তোমাকে ভাবতে হবে।

কারা ৫% নির্বাচনের মাধ্যমে দেশের গনতন্ত্র খেয়ে ডিজিটাল বাকশাল কায়েম করলো ? কারা বাংলাদেশে হিন্দি সিনেমার অবাধ মার্কেট করে দিলো ? কি কারণে মতিঝিলে শুধু মাত্র আল্লাহ এবং তার রাসুলের বিরুদ্বে অপমানের প্রতিবাদের বিচার চাইতে গিয়ে লাশ হয়ে ফিরলো অসংখ্য বনি আদম। কেন জুলুমের বিরুদ্বে প্রতিবাদ করতে গিয়ে একই দিনে খুন হতে হয় ১৭০ জনকে।

আমরা কি এই ধরনের স্বাধীনতায় চেয়েছিলাম ? আজ আমাদের পতাকা শকুনদের আঘাতে ছিন্নভিন্ন নয়কি ??

জাতীয় পতাকা প্রোফাইল পিক্সারে লাগানোর আগে তোমাকে ভাবতে হবে.

তাই এই দেশকে বাঁচাতে দরকার দেশপ্রেমিক শক্তির ঐক্য। এবং দেশকে যে কোনো শক্তির প্রতি নির্ভর না করে সামনের দিকে এগিয়ে নিয়ে চলা। ঐক্যবদ্ব্ভাবে গড়ি #OneBangladesh Happy

২০১৪ সালের বিজয় দিবসে এটিই আমাদের শপথ।

বিষয়: বিবিধ

১৭৬৯ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

294715
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০৯

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন : চোর, চোট্টা, ফেনসিডি, গরুচুরি, বর্ডার ক্রসিং........... অপকর্মের জন্য দেশ স্বাধীন হয়নি। য
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ০১:১৩
238198
চেয়ারম্যান লিখেছেন : Applause Applause Applause Applause
১৬ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:১১
238322
লজিকাল ভাইছা লিখেছেন : আজ কি দেশে জনগণের ভোটাধিকার আছে ? আজ কি দেশে গণতন্ত্র আছে?? আজ কি দেশে মানবতা আছে?? আজ কি দেশে বৈষম্য নেই ? আজ কি দেশে লুণ্ঠন- শোষণ নেই ?? আজ কি দেশে কৃষক শ্রমিকের অধিকার পদদলিত হচ্ছেনা????? আমার Question বিবেক বানদের কাছে। বিবেকহীন কোন পশুর কাছে নয়।
294722
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ০১:৩৫
আবদুল কাদের হেলাল লিখেছেন : ভারত আমাদেরকে বিজয়ের স্বাদ ভোগ করতে দিচ্ছে না। ভারত তাদের গোয়েন্দা ঢুকিয়ে দিয়েছে যাতে তাদের (ভারতের) আধিপত্যবাদ বিরোধীরা শক্ত কদমে দাঁড়াতে না পারে,প্রয়োজনে গুম,ও হত্যা করবে।
294832
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৩৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সেই ভাবনা কে ভাবে???
সবাই তো চেতনা প্রদর্শনিতে ব্যাস্ত। আদেী স্বাধিনতা সম্পর্কে তাদের ধারনা আছে কি?
294857
১৬ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:২৭
মু নূরনবী লিখেছেন : আমরা তো স্বাধীন না!
অনেকটা পরাধীন...

কিসের স্বাধীনতা...কার জন্য স্বাধীনতা?

294869
১৬ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:১০
লজিকাল ভাইছা লিখেছেন : আজ কি বঙ্গদেশে জনগণের ভোটাধিকার আছে ? আজ কি দেশে গণতন্ত্র আছে?? আজ কি দেশে মানবতা আছে?? আজ কি দেশে বৈষম্য নেই ? আজ কি দেশে লুণ্ঠন- শোষণ নেই ?? আজ কি দেশে কৃষক শ্রমিকের অধিকার পদদলিত হচ্ছেনা????? আমার Question বিবেক বানদের কাছে। বিবেকহীন কোন পশুর কাছে নয়।

আজ দেশে গনত্রন্তের গলাটিপে হত্যা করা হয়েছে, বাকশাল কায়েম করা হয়েছে, ৫৭ ধারার মাধ্যমে জনগণের মুখের ভাষা কেঁড়ে নিয়েছে। জনগণের মুখকে ১০ নম্বর সুঁই দিয়ে সেলাই করেদিয়েছে।
294993
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৫৪
সালসাবীল_২৫০০ লিখেছেন : আমি জীবনেও কোনদিন মুখ দিয়ে বলিনি, আমি স্বাধীন দেশের নাগরিক!
ধন্যবাদ আপনাকে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File