বাংলাদেশ এর জন্য বিরল সম্মান বয়ে আনায় ডাঃ জোবায়দা রহমানকে আন্তরিক অভিনন্দন - Rose Rose Rose Rose

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ১২ অক্টোবর, ২০১৩, ০৪:৪৭:৩৩ বিকাল

বাংলাদেশ এর জন্য অত্যন্ত বিরল সম্মান বয়ে এনেছেন ডাঃ জোবায়দা রহমান। দেশবাসীর পক্ষ হতে উনাকে আন্তরিক অকৃত্রিম অভিনন্দন।



এ বিরল প্রাপ্তিতে দেশবাসী গর্বিত, তাঁদের মুখে ফুটেছে হাসি।



ডাঃ জোবায়দা রহমান এর পরিচয় হিসেবে আমরা সবাই তারেক রহমান এর স্ত্রী হিসেবেই জানি। তবে শুধু এ পরিচয়ে ডাঃ জোবায়দা রহমানকে পরিচিত করা যায়না। আপন পরিচয়েই ডাঃ জোবায়দা রহমান সমুজ্জ্বল। ঢাকা মেডিকেল কলেজ এর ইতিহাসে সর্বোচ্চ নাম্বার পাওয়া ডাঃ জোবায়দা রহমান রাষ্ট্রপতির গোল্ড মেডেল পেয়েছিলেন।

অত্যন্ত সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারের সন্তান ডাঃ জোবায়দা রহমান। তিনি শুধু শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর পুত্রবধুই নন, সাবেক মন্ত্রী ও নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল (অব.) মাহবুব আলী খানের সুযোগ্যা কন্যাও।

লন্ডনের স্বনামধন্য Imperial College London থেকে চার বছরের মাস্টার্স অফ কার্ডিওলজিতে (এমএসসি ইন কার্ডিওলজি) ডিস্টিংশনসহ শতকরা ৮৩ ভাগ নম্বর পেয়ে উত্তীর্ণ হন তিনি। Imperial College London প্রতিষ্টানটি ইউনিভার্সিটি অব লন্ডনের অন্তর্ভুক্ত।কিন্তু এটা পুরোপুরি স্বাধীন একটি বিশ্ববিদ্যালয় হয় ২০০৭ সালে!প্রতিষ্ঠানটি বিশ্বের সেরা ১০ বিশ্ববিদ্যালয়গুলোর একটি। এ বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ১৪ জন স্নাতকধারী নোবেল প্রাইজ পেয়েছেন

মোট চার বছরের এ কোর্সে ইউরোপীও ইউনিয়ন (ইউই), কমনওয়েলথভুক্ত দেশ, নাইজেরিয়া, চীনসহ মোট ৫৫টি দেশের ছাত্রছাত্রীদের মধ্যে ডা. জোবায়দা রহমান সর্বোচ্চ নম্বর পেয়েছেন। জানা গেছে, এমএসসি কার্ডিওলজিতে ডা. জোবায়দা রহমানই বাংলাদেশি চিকিৎসক হিসেবে প্রথম হওয়ার সম্মান অর্জন করেছেন। ডাঃ জোবায়দা রহমান এর এ অর্জন স্রেফ ব্যক্তিগত অর্জন নয়, এই বিরল অর্জন সারা বাংলাদেশ এর।
অত্যন্ত মেধাবী ডাঃ জোবায়দা রহমান এর আগেও ঢাকা মেডিকেল কলেজ এর ইতিহাসে সর্বোচ্চ নাম্বার পেয়ে ইতিহাস সৃষ্টি করেন ও গোল্ড মেডেল অর্জন করেন।

http://primenews.com.bd/bangla/details/41064" target="_blank" target="_blank" rel="nofollow">Click this link

ডা. জোবায়দা রহমানের ঘনিষ্ট সূত্রে জানা গেছে, শিগগিরিই দেশে ফিরে একটি আন্তর্জাতিক মানের হৃদরোগ হাসপাতাল প্রতিষ্ঠা করবেন তিনি । ওই হাসপাতালটি তিনি তার প্রয়াত শ্বশুর সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার প্রয়াত বাবা বাংলাদেশ নৌ-বাহিনীর সাবেক প্রধান ও সাবেক মন্ত্রী রিয়ার এডমিরাল (অব.) মাহবুব আলী খানের নামে নামকরণ করবেন।

দেশের জন্য গুরুত্বপূর্ণ সম্মান বয়ে আনা এ খবরটি নিয়ে মিডিয়ার সীমাহীন নীরবতার রহস্যাবৃত। ধিক সাংবাদিকতা নামের এমন হীনমন্যতাকে। ধিক এমন নোংরামিকে।

মিডিয়া প্রচার করুক আর নাই করুক, ডাঃ জোবায়দা রহমান এর এই অসাধারণ কৃতিত্বে আমরা দেশবাসী সত্যিই গর্বিত। একজন বাংলাদেশী হিসেবে নিজেকে পরিচয় দিতে সত্যিই বেশ গর্ব অনুভব করছি। কনগ্র্যাটস ডাঃ জোবায়দা ফর ইউর এক্সট্রা অর্ডিনারী এচিভমেন্ট ফর দ্য কান্ট্রি, ফর দ্যা পিপল, ফর দ্যা নেশন।

বিষয়: বিবিধ

২৪৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File