হুজুরের বাদরামি!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ লোকমান ১৭ মে, ২০১৬, ১০:০৬:২৪ রাত

(মাফ করবেন! ‘হুজুর’ বলতে আমি আলেমে দ্বীন বুঝাইনি, এক প্রজাতির নামধারী আলেমে দ্বীন, যারা নিজেদেরকে হুজুর দাবী করেন এবং হুজুর না বললে মাইন্ড করেন, তাদেরকে বুঝাইছি। মূলতঃ তারা আলেমে দ্বীন নাকি আলেমে শয়তান তা আলোচনা থেকে বুঝতে পারবো- ইনশাআল্লাহ।)

১. আবুধাবিতে আমার মেয়েকে কুরআন শিক্ষা দেয়ার জন্য এক বাংলাদেশী হুজুর নিয়োগ দিয়েছিলাম। আমার দোকানের পাশে এক মসজিদের ইমাম। সূরা ক্বেরায়াত মাশাআল্লাহ বেশ ছহিহ- শুদ্ধ। বরিশালের কাওমী লাইনেরে হুজুর।

একদিন মেয়ে বললো : হুজুর নাকি বলেছেন, ‘যারা প্যান্ট সার্ট পরিধান করে তারা কাফের। আবার কিছুক্ষণ পরে বললেন, তোমার আব্বু কিন্তু কাফের না!’(আমি কাফের হলে তো তার আয় বন্ধ হয়ে যাবে) সেদিন ভেবেছিলাম ছোট্ট মেয়ের সাথে হুজুর দুষ্টুমী করে এমনটি বলেছেন। ঘুনাক্ষরেও ভাবতে পারিনি এটিই তাঁর আকীদা(!)। তাই হাসা হাসি করে বিষয়টি উড়িয়ে দিয়েছিলাম।

সম্প্রতি আল্লাহর দ্বীনের একজন একনিষ্ট দায়ি, ডাঃ জাকির নায়েকের পোষাকেরে(প্যান্ট-সার্ট-টাই)কারণে তাকে ইয়াহুদীর দালাল ইত্যাদি বলাতে বুঝে আসলো, সেদিন উক্ত হুজুর তাদের সত্যিকার বিশ্বাসটাই বলেছিলেন এবং রুজী বন্ধ হওয়ার ভয়ে আমাকে কাফের হওয়া থেকে বাদ দিয়েছিলেন, সার্ট-প্যান্ট পরিধান করা সত্বেও।

২. আরেক হুজুর আমার পাশের বাসার বাচ্চাদেরকে আরবী শিক্ষা দিচ্ছিলেন। আমার মেয়েকে দেখে কাছে ডাকলেন এবং আরবী হরুফের উপর হাত রেখে জিজ্ঞেস করলেন, তুমি এগুলো বিভাবে পড়? মেয়ে জবাব দিল, ‘আলিফ, বা, তা, ছা…’ এভাবে পড়ি। এটা শুনে হুজুর নাকি তেলেবেগুনে জ্বলে উঠে বিকট চিৎকার দিয়ে তার ছাত্র ছাত্রীদেরকে বললেন, এই তোরা ‘ আলিফ, বে, তে, ছে….’ এভাবে পড়বি। উল্লেখ্য, এ হুজুর হলেন চট্টগ্রামের আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ছদ্মাবরণে আহলে বেদয়াত ওয়াল খান্নাসের অনুসারী। ওদের দৃষ্টিতে কুরআন শুদ্ধ করে পড়লে ওয়াহাবী হয়ে যায়! ঘটনা শুনে আমার অজান্তেই মুখ দিয়ে বের হয়েছিল ‘ফাডা হুজুর’। উল্লেখ্য আমাকে চেনার কারণেই তিনি মেয়েকে এটা জিজ্ঞেস করেছিলেন, কনফিউস করার জন্য।

৩. ১৯৯৬ সালের নির্বাচনে জামায়াত জোট বিহীন নির্বাচন করে মোট ৩৬,৫৩,০১৩ ভোট পেয়ে ৩টি আসন লাভ করে। নির্বাচনের দু’দিন পর আবুধাবিতে প্রাত ভ্রমণে বের হয়ে আমার সামনে পরিচিত কাওমী হুজুরদের একটা ৮/১০ জনের ছোট খাটো দলকে দেখতে পেলাম খুব আনন্দের সাথে খোশ গল্প করতে করতে হাঁটছেন। ( তারা বিশেষ বিশেষ সময়ে এভাবে একত্রিত হয়ে থাকেন।) তাদের সেদিনের আনন্দ ছিল, তাদের প্রচেষ্টায় জামায়াত ১৮ আসন থেকে তিনটিতে নেমে আসা এবং এটাকেই তাদের বিজয় হিসেবে চিহ্নিত করে কথা বলছিলেন, যা আমি স্পষ্ট শুনতে পেয়েছিলাম।

৪. ফেববুকে এক মাহফিলের ভিডিও ক্লিপ দেখলাম, হুজুরের এশকের গানের টানে পাগল হয়ে কয়েকজন হুজুর বানরের মতো খাম্বা বেয়ে উপরে উঠে বাদুরের মতো ঝুলে রইলো। (এরা নাকি চর্মোনাই হুজুর)

৫. কতগুলো আউয়ামী মিক্স হুজুরের কনফারেন্সের ছবি গত দু’দিন থেকে নেটে ঘুড়ে বেড়াচ্ছে। তারা পিস্ টিভি বাংলাদেশে বন্ধ করার আব্দার নিয়ে মাতোয়ারা। পিস টিভি নাকি বাংলাদেশের খাঁটি মুসলমানদের ঈমান আকীদা ধ্বংস করে দিচ্ছে। তাদের মাসির দেশের বেশ্যাবৃত্তি প্রচারকারী কয়েক ডজন স্যাটেলাইট টিভি তাদের ঈমান আকীদা পাক্কা করার কাজ করে যাচ্ছ!

আজ এই পর্যন্তই, ফাডা হুজুরদের ফিরিস্তি দিতে গেলে আরো অনেক দেওয়া যাবে। আল্লাহ মুসলমানদেরকে এসব হুজুর নামের শয়তানদের খপ্পর থেকে রক্ষা করুন।

বিষয়: বিবিধ

১৯৬৪ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

369447
১৭ মে ২০১৬ রাত ১০:৩৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই হুজুর রা আল্লাহ ও রাসুল এর আদেশ থেকে বেশি মানেন মুরুব্বি আর পির এবং আকাবির দের কথা! এমনকি যেহেতু মুরুব্বিরা ফারসি প্রভাবিত আরবি পড়েছিলেন তাই সঠিক আরবি ও নাকি পড়া যাবেনা!!! কাফির ফতোয়া দিলেও প্যান্ট-সার্ট কেন মিনি স্কার্ট-বিকিনি পরা দের বাসায় দাওয়াত খাইতে কিন্তু উনাদের বিবি তালাক হয়না!!!
২৫ মে ২০১৬ সকাল ১০:৫৭
307097
মোহাম্মদ লোকমান লিখেছেন : ব্লগে প্রবেশে সমস্যা হচ্ছিল বলে জবাব দানে বিলম্বের জন্য দুঃখীত।

আল্লাহ হেদায়েত দান করুন ওনাদেরকে।
369452
১৭ মে ২০১৬ রাত ১০:৫৬
আবু জান্নাত লিখেছেন : আসলে কিছু জিনিস ভুল বুঝাবুঝি ও অজ্ঞতার কারণে সৃষ্টি হয়। ধন্যবাদ
২৫ মে ২০১৬ সকাল ১০:৫৮
307098
মোহাম্মদ লোকমান লিখেছেন : ব্লগে প্রবেশে সমস্যা হচ্ছিল বলে জবাব দানে বিলম্বের জন্য দুঃখীত।

আপনার সাথে একমত, ভাই।
369453
১৭ মে ২০১৬ রাত ১১:৪৭
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম
এই সমস্ত ভন্ড বেয়াদব কাঠমোল্লাদের কারণে আজ বাংলার মুসলিমেরা নির্যাতিত, নিপীড়িত ও রক্তাক্ত। উপমহাদেশে ইংরেজেরা সাধারণ মুসলিমদের বিভ্রান্ত করার জন্য, ও ইসলামী আন্দোলনের নেতাদের মহান আন্দোলন কে বিতর্কিত করার জন্য ইংরেজেরা এই সমস্ত মোল্লা নামের বদমাইশদের টাকা দিয়ে ইচ্ছেমত ফতোয়া আদায় করে নিত। তাই বলতে পারি এদের বদমাশি নতুন নয়। ধন্যবাদ আপনাকে
২৫ মে ২০১৬ সকাল ১০:৫৯
307099
মোহাম্মদ লোকমান লিখেছেন : ব্লগে প্রবেশে সমস্যা হচ্ছিল বলে জবাব দানে বিলম্বের জন্য দুঃখীত।

আপনাকেও অনেক ধন্যবাদ।
২৫ মে ২০১৬ সকাল ১১:১৬
307106
আবু জান্নাত লিখেছেন : গাজী সালাউদ্দিন লিখেছেন : উনারা আপনাদের তুচ্ছ তাচ্ছিল্য করে, আপনারাও তাদের তুচ্ছ তাচ্ছিল্য করছেন, বাস সমান সমান হয়ে গেল!!!!!!
369472
১৮ মে ২০১৬ সকাল ১১:৪০
প্রেসিডেন্ট লিখেছেন : দেশের ৮০ ভাগ মসজিদ মাদ্রাসা এ জালিমদের দখলে।
২৫ মে ২০১৬ সকাল ১১:০০
307101
মোহাম্মদ লোকমান লিখেছেন : ব্লগে প্রবেশে সমস্যা হচ্ছিল বলে জবাব দানে বিলম্বের জন্য দুঃখীত।

ঠিক বলেছেন, ভাই।
369507
১৮ মে ২০১৬ রাত ০৮:২১
গাজী সালাউদ্দিন লিখেছেন : উনারা আপনাদের তুচ্ছ তাচ্ছিল্য করে, আপনারাও তাদের তুচ্ছ তাচ্ছিল্য করছেন, বাস সমান সমান হয়ে গেল!!!!!!
২৫ মে ২০১৬ সকাল ১১:০১
307102
মোহাম্মদ লোকমান লিখেছেন : সমানে সমান!
369975
২৪ মে ২০১৬ দুপুর ০১:৩০
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : মোহাম্মদ লোকমান লিখেছেন :এ হুজুর হলেন চট্টগ্রামের আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ছদ্মাবরণে আহলে বেদয়াত ওয়াল খান্নাসের অনুসারী।
-আমি বলি আহলে বেদাত ওয়াল ফাসেক!
২৫ মে ২০১৬ সকাল ১১:০২
307103
মোহাম্মদ লোকমান লিখেছেন : জ্বি,ধন্যবাদ মাছুম ভাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File