মনে পড়ে কি ? এই বদরুল সেই বদরুল !! এবং জাফর ইকবাল স্যারের সাফাই.....।

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ০৫ অক্টোবর, ২০১৬, ১১:৫৫:১৫ সকাল



২০১২ সালের দশই জুলাই । শত বছরের ঐতিহ্যবাহী এমসিকলেজের শিবির নিয়ন্ত্রীত ছাত্রাবাসের শতাধিক কক্ষ পুড়িয়ে দেয় ছাত্রলীগ । তার কিছুদিন পড়ে ক্যাম্পাস সংলগ্ন হাউশা গ্রামের স্থানীয়রা এক বখাটে যুবককে ব্যাপক মারধর করে ।



যখন যুবকটির পরিচয় পাওয়া যায় সে ছাত্রলীগের নেতা, অমনি হলুদ সাংবাদিকরা এটাকে শিবিরের প্রতিশোধ বলে চালিয়ে দেন । এমনকি জাফর ইকবাল স্যারও যথারীতি এক চিমটি আবেগ, দুই চামচ মুক্তিযুদ্ধ মিশিয়ে এই বদরুলের প্রতি দরদ দেখিয়ে কলাম লিখেন! "শিবির ছেলেটির রগ কেটে দিয়েছে....আর কোনোদিন স্বাভাবিকভাবে হাঁটতে পারবে না.....ব্লা...ব্লা...."

ছাত্রীর উপর হামলাকারী বদরুল ক্যাম্পাসের একটা পরিচিত ক্যারেক্টার। বদরুলের বন্ধুরা ক্যাম্পাসে/ক্লাসে ওর নামের শেষের "রুল" টা বাদ দিয়ে শুধু "বদ" ডাকতো আসেলই যে ও কতটা বদ ছিল তা চাপাতী দিয়ে কুপিয়ে দেখিয়ে দিল । যাকে ভালবাসে তাকে আঘাত করে কি ভাবে তাও আবার হত্যার উদ্দেশ্যে!! এরা কি রবীন্দ্রনাথ কে পড়ে নি "যাকে ভালবাস তাকে ছেড়ে দাও যদি সে ফিরে আসে তবে সে তোমার, আর যদি না আসে তবে সে কখনোই তোমার ছিল না" তার বিভাগের স্টুডেন্টরা ছাড়াও অন্য অনেক ছেলেমেয়েই তাকে চিনে। চেনার কারণ জানতে চাইলে আমাদের যেতে হবে বেশ কয়েকবছর পেছনে। ২০১১/২০১২ তে। ক্যাম্পাস সংলগ্ন হাউশা গ্রামে বদরুল নার্গিসদের বাড়িতে লজিং থাকতো, নার্গিস তখন ক্লাস নাইনে পড়ে। সেখান থেকেই নার্গিসের সাথে তার পরিচয়, অত:পর "ঝামেলা!" একপর্যায়ে নার্গিসের অভিভাবকরা তাকে তাদের বাড়ি থেকে বের করে দেয়!

.

এরপর সে বিভিন্ন সময় নার্গিসের আত্মীয় স্বজনদের হুমকি দিতে থাকে। এই নার্গিস সংক্রান্ত ব্যাপারটা বদরুলের প্রায় ক্লাসমেটরাই জানে। ২০১২ সালের জানুয়ারিতে একবার বদরুল নার্গিসের এলাকায় গেলে তার আত্মীয় স্বজনরা তাকে পেটায়। অনেক মার দেয়। সিলেটের সবচেয়ে প্রচারিত পত্রিকা "দৈনিক সিলেটের ডাক" এ এই খবরটি আসে, "তথাকথিত প্রেমের জের ধরে হামলার শিকার শাবিছাত্র........এরকম নিউজ হয়"! যদিও জাতীয় পত্রিকাগুলোতে এসেছিলো,

"ছাত্রলীগ নেতা বদরুলের উপর হামলা করেছে শিবির......" (উল্লেখ্য বদরুল মার খাওয়ার দু তিনদিন আগে ২০১২ সালের ১১ জানুয়ারি ক্যাম্পাসে শিবির-ছাত্রলীগ সংঘর্ষ হয়)



এখন এই বদরুলদের কি করা দরকার ?? ছাত্রলীগের এই নেতাকে গতকাল দেখলাম একটি বেসরকারী টিভি চ্যানেল (নিউজ২৪) কে দেয়া একসাক্ষাৎকারে সেন্ট্রাল সেক্রেটারী জাকির হোসেন বললেন সে যেহেতু চাকরী করে তাই গঠনতন্ত্র অনুযায়ী সে ছাত্রলীগের কেউ না!

কিন্তু সত্যটা কিন্তু আলাদা ।

এই ছাত্রলীগকে তো আমরা বিশ্বজিৎকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করতে দেখেছি ।

বরিশাল পলিটেকনিকে প্রকাশ্যে মানুষ কোেপাতে দেখেছি ।

এরা ক্যাম্পাসে কলমের পরিবর্তে চাপাতি নিয়ে আসে । এ দেশীয় জেএমবি, আইএস, হরকতুল জিহাদ, আনসারুল্লাহ বাংলাটিম সবাইকে দেখি চাপাতী দিয়ে কুপিয়ে মানুষ হত্যা করতে তা হলে ওই জঙ্গীদের সাথে এই ছাত্রলীগের কি পার্থক্য ?? এদের কে অবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করা হোক একটি জঙ্গী সংগঠন হিসেবে





বিষয়: বিবিধ

১৬৭৮৮৫ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

378316
০৫ অক্টোবর ২০১৬ দুপুর ১২:৩৯
কাহাফ লিখেছেন : চেতনাময় শাসনে চেতনার প্রয়োগ করতে চাইছিল ব্যাটা বদরুল!!!
০৫ অক্টোবর ২০১৬ দুপুর ০১:০৬
313500
ব্লগার শঙ্খচিল লিখেছেন : বদরুলের বন্ধুরা ক্যাম্পাসে/ক্লাসে ওর নামের শেষের "রুল" টা বাদ দিয়ে শুধু "বদ" ডাকতো আসেলই যে ও কতটা বদ ছিল তা চাপাতী দিয়ে কুপিয়ে দেখিয়ে দিল । যাকে ভালবাসে তাকে আঘাত করে কি ভাবে তাও আবার হত্যার উদ্দেশ্যে!! এরা কি রবীন্দ্রনাথ কে পড়ে নি "যাকে ভালবাস তাকে ছেড়ে দাও যদি সে ফিরে আসে তবে সে তোমার, আর যদি না আসে তবে সে কখনোই তোমার ছিল না"
378319
০৫ অক্টোবর ২০১৬ দুপুর ০১:০৫
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : বদরুলকে জামায়াত শিবিরকর্মী বানানোর কয়েকটি উপায়। মিডিয়াকর্মীদের কাজে লাগবেঃ

এক. বদরুলের মামাতো ভাইয়ের খালাতো ভাই এর বন্ধু শিবির করতো। সুতরাং বদরুলের শিবির কানেকশান আছে।

দুই. বদরুল এখন ছাত্র নয়। ছাত্রজীবন শেষে গোপনে জামায়াতে যোগ দিয়েছে বলে গোয়েন্দা তথ্য আছে।

তিন. কিছুদিন পূর্বে বদরুল মগবাজার গিয়েছিল বলে গোয়েন্দা তথ্য আছে। মগবাজার এক সময় জামায়াতের ঘাঁটি ছিল।

এরপর হলো চার নাম্বার। আর এই চার নাম্বারটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তবে চার নাম্বারটি প্রকাশ করার ঝুঁকি সাংবাদিকরা নিবে কিনা এটা তাদের ব্যাপার। তো জানা যাক চার নাম্বারটি কী-

চার. এর আগে বদরুল একবার গণধোলাই খেয়েছিল। তখন জাফর ইকবাল বদরুলের পক্ষে সাফাই গেয়েছিল। আর জাফর ইকবাল হলো ছুপা জামায়াত। ছাত্রলীগ ব্যাপারটা আগেই টের পেয়েছিল বলে তার স্ত্রী ইয়াসমীন হকের শ্লীলতাহানি করেছিল। সুতরাং ছুপা জামায়াত জাফর ইকবাল যার পক্ষে সে অবশ্যই জামায়াত।
378320
০৫ অক্টোবর ২০১৬ দুপুর ০১:৩৩
ব্লগার শঙ্খচিল লিখেছেন : "চুপা" জামায়াত টা কি জিনিস ভাই ??
378321
০৫ অক্টোবর ২০১৬ দুপুর ০২:৫৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ষাঁড় কখন এই কলাম লিখবেন যে বেচারা শিবির এর মাইর খেয়ে নিজে খুনি হয়ে গেল সেই অপেক্ষায় আছি!!!
378329
০৫ অক্টোবর ২০১৬ রাত ০৯:০৪
চেতনাবিলাস লিখেছেন : দারুণ একটি ডকুমেন্টারী | অনেক ধন্যবাদ আপনাকে।
১২ জুন ২০১৭ রাত ০৯:১৪
316524
ব্লগার শঙ্খচিল লিখেছেন : ধন্যবাদ আপনাকেও
378336
০৫ অক্টোবর ২০১৬ রাত ০৯:৪৩
হতভাগা লিখেছেন : জাফর স্যার এখন বলবেন - ছেলেটি তার উপর অন্যায়ের প্রতিশোধ নিতে গিয়ে আবারও মার খেল ।

বদরুল অন্যায় করায় এখন তাকে ছাত্রলীগ চেনে না । আজ যদি বিএনপি - জামায়াত তাকে কোপাতো তাহলে ছাত্রলীগ কি তাকে না চেনার ভান করতো ?
378345
০৬ অক্টোবর ২০১৬ রাত ০১:১১
মনসুর আহামেদ লিখেছেন : Excellent brother
keep writing
378350
০৬ অক্টোবর ২০১৬ রাত ০২:৫৩
তহুরা লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File