সারা গায়ে ব্যথা ঔষধ দিবো কোথা !

লিখেছেন লিখেছেন বাকশাল ০৫ আগস্ট, ২০১৭, ০৪:১০:১৩ বিকাল

ঢাকা কে ঢাকা কেনো বলা হয়? কারন ঢাকা পানিতে ঢাকা! বাংলাদেশের বড দুটি শহর এভাবে পানিতে তলিয়ে আছে, দেখার কেউ নেই, করার কেউ নেই! নির্লজ্জের মতো সব চলছে। উন্নয়ন চলছে তুফানের গতিতে, সরকার! কে সংগে নিয়ে। তুফান সরকার, মতিন সরকার এরাইত আজ বাংলাদেশের সরকার. এইসব সরকার দুর্বার গতিতে দেশকে নিয়ে যাচ্ছে, যাদের বারে বারে দরকার। সিনহা বাবু আপনাকে আমি চিনি এটা আগে ও লিখেছি, আপনি কুমিল্লায় বলেছেন দেশে অনেক উন্নয়ন হচ্ছে… গত ২ মাসের ধর্ষণ উন্নয়ন কি আপনার সাদা গ্লাসের চিকন সে চাহনিতে দেখা যাচ্ছে?? দেশের মানবাধিকার লঙ্ঘনের চিত্র কি এখন আর সুপ্রিমকোর্টের কোন বিচারকের চোখে পডেনা?? প্রধান বিচারপতি ও যে মিথ্যা চাটুকারিতা প্রকাশ করতে পারেন তা আগে যারা জানতোনা তারা International Criminal Court (ICC) এর নামে মিথ্যা সংবাদ প্রাকাশ করার মাধ্যমে জানলো। এদেশের সত্যবাদী কে?

এদেশে জিবিত ছাগলের চেয়ে মৃত ছাগল অনেক শক্তিশালী। মরে ছাগল মানহানি হয় নেতার! ছাগল! তুই আসলেই একটা ছাগল, তুই জানসনা তোর মারা যাওয়ার কারনে নেতার মান সন্মান যাবে। কারন আমাদের দেশে তোর মান আর নেতার মান যে সমান তাতো আমাদের ও জানা ছিলনা। পীর হাবিব, আপনি লিখেছেন ছাগলের চেয়ে কি সংবাদকর্মীর মর্যাদা কম? আমি বলবো সংবাদকর্মী না, মানুষের মর্যাদা কি কম? আপনার সাথে একমত প্রাণীর ছেয়ে মানুষের মর্যাদা বেশী এটাই আমরা সবাই জানি এবং মানি, কিন্তু আপনাদের মতো জ্ঞান পাপীরা অথবা হলুদ চশমা পরে যারা থাকেন বা সাংবাদিকতা করেন আপনাদের দেউলিয়াত্ব দেখে মনের অজান্তেই হেসেই উঠি। আমাদের পাশের বিরাট দেহের ছোট মনের দেশে গরু রক্ষার নামে অসংখ্য মানুষকে যে হত্যা করা হলো কোথায় তখনতো কিছুই বয়ান দেননি! তখন কি আপনাদের চোখ অন্ধ ছিলো, নাকি কলমের কালি ফুরিয়ে গেইয়েছিলো, না মনে করেছেন তারাত সাংবাদিক না??? নাকি তাদেরকে মানুষ মনে হয়নি??? জবাব কি দিতে পারবেন??

আইনমন্ত্রী বল্লেন সুপ্রিমকোর্ট রাষ্ট্রপতির ক্ষমতা নিতে চাচ্ছে তিনি তা দিতে পারেন না। বাহ! ভাব দেখে মনে হচ্ছে তিনি কোন ব্যচেলর মেসের মিল ম্যনেজার। সকাল বেলার আলুর বর্তার একজনের ভাগ আরেকজন নিয়ে যাচ্ছে! তাই তিনি কডা পাহারা দিচ্ছেন। একটি রাষ্ট্রের ৩টি বিভাগ, কার কি দায়িত্ব সব সংবিধানে বলা আছে। আর বিচার বিভাগ যে পৃথক তাও সংবিধানে বলে দেয়া আছে। কেউ কারো ভাগ নেয়ার দরকার নেই। রাষ্ট্রপতির কথা বলে ক্ষমতা নিজেদের পকেটের নেয়ার অশুভ চিন্তা! তা বুজার বাকী কারো নেই।।

আবুল মাল! আপনি অনেক মালের মালিক তা দেশবাসী জানে, যদি ও আপনি আইন ও রাজনীতিতে অনেক অজ্ঞ!ই মনে হয়, বিচারকদের সংসদ সদস্যরা বা সংসদ কবে থেকে নিয়োগ দেয় বা সংবিধানের কোথায় বলা আছে তা কি আপনি জানেন??

আর আমাদের কিছু রাজনৈতিক দল তারা সবসয় অন্যের মাথায় লবণ রেখে বরই খেতে খুব পটু, নিজেদের কোমরের জোর নেই, শুধু ফাঁক খুজে মনে হয় এ ফাঁকেই ক্ষমতার সিডি। ১৬তম সংশোধনীর তারা কোন পক্ষ ই ছিলোনা অথচ রায়ের পর মণের অধিক মিষ্টি বিতরণ কি অভাবনীয় বিজয়!! আবার বলতেছে এ সংশোধনী বাতিল হয়েছে তাই নাকি এ সরকার কে এখনি ক্ষমতা থেকে সরে দাডাতে হবে! সংসদের কাজ আইন বানানো আর সুপ্রিমকোর্ট এর কাজ আইন সংবিধান পরিপন্থি হলে তা বাতিল করা। বুজলামনা সংশোধনী বাতিলের সাথে ক্ষমতা ছাডার কি সম্পর্ক…। বডই আজব দেশ আমাদের বাংলাদেশ।

বিষয়: বিবিধ

৮৩২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383725
০৫ আগস্ট ২০১৭ বিকাল ০৪:৫৮
পললব লিখেছেন : বোঝার দরকার নেই শুধু বাক এ শাল দিয়ে যান!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File